আফগানিস্থানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল বিসিসিআই 1

মঙ্গলবার অর্থাৎ আজ ব্যাঙ্গালুরুতে ভারতীয় জাতীয় নির্বাচকদের বেশ কিছু দলের ঘোষণা করার কথা ছিল। যার মধ্যে একটি গুরুত্বপূর্ণ নির্বাচন ছিল আফগানিস্থানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টের দল নির্বাচন। প্রসঙ্গত আগামি ১৪ জুন ভারত ব্যাঙ্গলুরুরতে আফগানিস্থানের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে। এরপর জুনের শেষে ভারত আয়ারল্যান্ড সফরে যাবে, সেখান থেকে তারা যাবে ইংল্যান্ড সফরে।
আফগানিস্থানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল বিসিসিআই 2
ফলে আজ নির্বাচক বৈঠকে আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য দল নির্বাচন করে ফেলেছে। এই দলে অধিনায়ক বিরাট কোহলি নে, কারণ তিনি ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য সারের হয়ে কাউন্টি খেলতে ব্যস্ত থাকবেন। তার জায়গায় ভারতীয় দলের নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। রাহানে ছাড়াও ভারতীয় দলে নির্বাচিত হয়েছেন, শিখর ধবন, মুরলী বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, করুণ নায়ার, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, উমেশ যাদব, মহম্মদ শামী,হার্দিক পান্ডিয়া,ইশান্ত শর্মা,এবং শার্দূল ঠাকুর।

আফগানিস্থানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল বিসিসিআই 3
এই দলের নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে এবং উইকেটকীপার হিসেবে রয়েছেন ঋদ্ধিমান। প্রসঙ্গত আফগানিস্থানের বিরুদ্ধে খেলা এই টেস্ট ম্যাচটি বিশ্ব ক্রিকেটের একটি ঐতিহাসিক টেস্ট। কারণ এই টেস্টের মাধ্যমেই একটি সম্পুর্ণ নতুন দেশকে টেস্ট দলের দর্জা দেওয়া হচ্ছে। আফগানিস্থান প্রথমবার আইসিসির মান্যতাপ্রাপ্ত টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে।
আফগানিস্থানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল বিসিসিআই 4
অর্থাৎ আফগানিস্থানের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট তারা খেলতে নামছে ভারতের বিরুদ্ধে। ফলে নিশ্চিতভাবেই এই টেস্টের উপর সম্পূর্ণ ক্রিকেট বিশ্বের নজর থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *