আইপিএল ২০১৮: ফ্রি’তেই আইপিলে খেলতে চান এই প্লেয়ার, কেন জেনে নিন 1

গত জানুয়ারিতে অনুষ্ঠিত আইপিএল নিলামে ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলিকে কিনে নিয়েছিল রয়্যাল চ্যালঞ্জার্স ব্যাঙ্গালুরু। ইংল্যান্ডের এই অলরাউন্ডার বিশ্বক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবেই পরিগনিত হন। ইংল্যান্ডের হয়ে বহু আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা রয়েছে তার। এমনকী টেস্ট এবং ওয়ানডে দুক্ষেত্রেই ইংল্যান্ড জাতীয় দলের সয়ে সক্রিয় ভূমিকাও পালন করেছেন তিনি। এখনও পর্যন্ত আইপিএলে এই মরশুমে আরসিবির হয়ে একটিও ম্যাচে সুযোগ পান নি তিনি। এই ফ্রেঞ্চাইজি নিলামে ১.৭ কোটি টাকায় কিনেছিল তাকে। এই ইংলিশ ক্রিকেটার স্বীকার করেছেন যে তিনি আইপিএলে বিনা মাইনেতেও খেলতে রাজি। তার দাবী তিনি এই প্রতিযোগিতায় এসেছেন শুধুমাত্র অভিজ্ঞতা সঞ্চয় এবং ফ্রেঞ্চাজির হয়ে বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়ার জন্য।
আইপিএল ২০১৮: ফ্রি’তেই আইপিলে খেলতে চান এই প্লেয়ার, কেন জেনে নিন 2
মুম্বাইয়ের তাজ হোটেলে একটি সাংবাদিক সম্মেলনে তিনি দাবী করেন, “ “যদি আমাকে আপনি আইপিএলে ফ্রি তে খেলার কথাও বলেন আমি খেলব। আমি বাস্তবিকই এখানে এসেছি অভিজ্ঞতার সংগ্রহের জন্য বিশেষ করে বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স, ব্রেন্ডন ম্যাকালাম, এবং কুইন্টন ডি’ককের মত আরসিবির প্লেয়ারদের কাছ থেকে”। আরসিবির দুই বিদেশি প্লেয়ারদের মধ্যে মইন অন্যতম যিনি এখনও খেলার সুযোগ পান নি। দ্বিতীয় জন হলেন নিউজিল্যান্ডের জোরে বোলার টিম সাউদি। ইংল্যান্ডের জাতীয় টেস্ট দলের অন্যতম অভিজ্ঞ সদস্য বছর ৩০এর মইন। বহু ম্যাচেই দেশের হয়ে প্রতিনিধিত্ব করে বিশ্বজুড়েও সফল হন তিনি। কিন্তু গত ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজ সিরিজে সেভাবে ফর্মে ছিলেন না তিনি। কিন্তু অধিনায়ক জো রুট তাকে সমর্থন জানান আরও একবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার জন্য। যদিও শেষ টেস্টে বাদ পোড়েছিলেন তিনি।
আইপিএল ২০১৮: ফ্রি’তেই আইপিলে খেলতে চান এই প্লেয়ার, কেন জেনে নিন 3
কিন্তু তিনি দাবী করেন যে বাদ পড়ায় তিনি যথেষ্টই খুশি। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, “ যখন আমি নিউজিল্যান্ডে শেষ টেস্ট খেলি নি এটা ছিল স্বস্তিদায়ক। আমাকে আগের তিনটি টেস্টেই বসিয়ে দেওয়া হত — আমার হয়ত বাদ পড়াই উচিৎ ছিল—কিন্তু জো বলেছিল ও আমাকে ম্যাচ উইনার হিসেবে দেখছে এবং ৫০টি ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন; ওরা আমাকে একটা লম্বা দৌড় দিতে চাইছিল। এটা অনেকটা তেমনই ছিল। এই মুহুর্তে আমি বাস্তবে আমার খেলা নিয়ে কাজ করতে পারি এবং মানসিকভাবে খেলার চাপ থেকে বিরতিতে রয়েছি। আবার যখন আমার সময় আসবে, আমি প্রস্তুত থাকব”।
আইপিএল ২০১৮: ফ্রি’তেই আইপিলে খেলতে চান এই প্লেয়ার, কেন জেনে নিন 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *