আইপিএল ২০১৮: এই মরশুমে আইপিএল জেতার সবচেয়ে সেরা সুযোগ রয়েছে পাঞ্জাবের: ডেভিড মিলার

আইপিএলে একটিই মাত্র ফ্রেঞ্চাইজির হয়ে ধারাবাহিকভাবে খেলে চলা হাতে গোনা কয়েকজন ক্রিকেটারদের মধ্যে অন্যতম কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যান ডেভিড মিলার। পাঞ্জাবের খারাপ এবং ভালো এই দুই সময়েই দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে থেকেছেন মিলার। মিলারের ধারণা অনুযায়ী এই মরশুমে তাদের কাছে দারুণ সুযোগ রয়েছে তাদের একমাত্র আইপিএল খেতাব জেতার। প্রসঙ্গত আইপিএলের তিনটি ফ্রেঞ্চাইজির মধ্যে অন্যতম কিংস ইলেভেন পাঞ্জাব যারা গত দশ বছরে একবারও এই খেতাব জিততে পারে নি।
আইপিএল ২০১৮: এই মরশুমে আইপিএল জেতার সবচেয়ে সেরা সুযোগ রয়েছে পাঞ্জাবের: ডেভিড মিলার 1
তবে এই মরশুমে তাদের দলে প্রচুর সেরা ভারতীয় ক্রিকেটার রয়েছে এবং সেইসঙ্গে এই মরশুমে তারা এই খেতাব জেতার অন্যতম দাবীদার হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে। একটি সর্বভারতীয় ইংরেজি প্রচারমাধ্যমকে একটি সাক্ষাৎকারে দিতে গিয়ে মিলার বলেছেন, “ এটা দারুণ। সত্যিই প্রত্যেকে ভাল খেলে চলেছে। বেশ কিছু প্লেয়ারদের কাছ থেকে অভূতপূর্ব পারফর্মেন্স পেয়েছি আমরা। বড় প্রতিযোগিতা জেতার জন্য আপনার প্রয়োজোন বেশকিছু প্রেরণাদায়ক পারফর্মেন্স। দলের প্রত্যেকেই মাঠে এবং মাঠের বাইরে নিয়মিত যোগদান করে চলেছেন। আমার মতে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে সেরা সুযোগ রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেতাব জেতার”।
আইপিএল ২০১৮: এই মরশুমে আইপিএল জেতার সবচেয়ে সেরা সুযোগ রয়েছে পাঞ্জাবের: ডেভিড মিলার 2
ইতিমধ্যে এই দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান খুব একটা বেশি ম্যাচ খেলতে পারেন নি এই মরশুমে। কিংস ইলেভেন পাঞ্জাবের খেলোয়াড়দের তালিকায় প্রচুর প্রতিভাবান খেলোয়াড় রয়েছে সেই সঙ্গে পাঞ্জাবের তারকা খচিত মিডল অর্ডারের কারণেই মিলারের পক্ষে দলে জায়গা পাওয়ার মুশকিল হয়ে পড়েছে।
আইপিএল ২০১৮: এই মরশুমে আইপিএল জেতার সবচেয়ে সেরা সুযোগ রয়েছে পাঞ্জাবের: ডেভিড মিলার 3
ভারতীয় ক্রিকেটারদের প্রশংসা মিলারের

অন্যদিকে কিংস ইলেভেন পাঞ্জাবের দলে থাকা কেএল রাহুল, করুণ নায়ার এবং যুবরাজ সিংয়ের মত ভারতীয় ক্রিকেটারদের প্রশংসায় মুখর হয়েছেন ডেভিড মিলার। এই মরশুমে ব্যাট হাতে পাঞ্জাবের ব্যাটিংয়ে আধার হয়ে রয়েছেন কেএল রাহুল। অন্যদিকে পাঞ্জাবের অধিনায়ক হিসেবেও চূড়ান্ত সফল রবিচন্দ্রন অশ্বিন। যা নিয়ে মিলার বলেছেন, “ কেএল রাহুলের জন্য, ওর ভবিষ্যৎ দারুণ। নিশ্চিতভাবেই একজন সব ফর্মাটের ভারতীয় ক্রিকেটার। অশ্বিনও অদ্ভূত এক অধিনায়ক। এবং যুবি আপনারা সবাই জানেন, চ্যাম্পিয়ন প্লেয়ার”।
আইপিএল ২০১৮: এই মরশুমে আইপিএল জেতার সবচেয়ে সেরা সুযোগ রয়েছে পাঞ্জাবের: ডেভিড মিলার 4
যদি একদিন রাহুল নিজের চূড়ান্ত ফর্মে থেকে থাকেন তাহলে অন্যদিকে ক্রিস গেইল রয়েছেন দুরন্ত ছন্দে। এই আইপিএলে নিলামে দু দু বার কোনও ফ্রেঞ্চাইজিই তাকে কিনতে রাজি না হওয়ায় পাঞ্জাবের পক্ষে তা সৌভাগ্যের প্রতীক হিসেবে প্রমানিত হয়েছে। ইতিমধ্যেই এই ক্যারিবিয়ান তারকা ৬টি ইনিংসে তিনশোরও বেশি রান করে ফেলেছেন। যা নিয়ে মিলার বলছেন, “ও দারুণ একজন মানুষ। আমি সবসময়ই ওকে জানতে চাইতাম। সকলেই মনে করে ও খুবই বয়স্ক, এবং ও এই ও সেই ইত্যাদি। ও একজন সম্পুর্ণ কিংবদন্তী। ও সেই স্পার্ক যা কিংস ইলেভেন পাঞ্জাবের দরকার”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *