আইপিএলের ৮টি দলের মধ্যে থেকে ধোনি বা কোহলি নন বারিন্দর সারিন জানালেন এই অধিনায়ক সেরা

চলতি আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে চলেছে কিংস ইলেভেন পাঞ্জাব। এই মরশুমে প্লে অফের দিকে সহজেই যেতে দেখা যাচ্ছে রবিচন্দ্রন অশ্বিনের দলকে। পাঞ্জাবের বর্তমান দল শুধু ব্যাটিংয়েই নয় বোলিং এবং ফিল্ডিংয়েও যথেষ্ট ভাল পারফর্ম করে চলেছে। এই মরশুমে নতুন প্লেয়ারদের পাশাপাশি নতুন অধিনায়কও বেছে নিয়েছিল কিংস পাঞ্জাব বেসড এই ফ্রেঞ্চাইজি। এই মরশুমে তাদের নতুন অধিনায়ক অশ্বিন এর আগে কখনওই অধিনায়কত্ব করেন নি কোনও দলের হয়েই। তা সত্ত্বেও আইপিএলে পাঞ্জাবের নেতৃত্ব দুর্দান্তভাবেই সামলেছেন অশ্বিন সেই সঙ্গে দলকে এগিয়ে নিয়ে চলেছেন তিনি।

আইপিএলের ৮টি দলের মধ্যে থেকে ধোনি বা কোহলি নন বারিন্দর সারিন জানালেন এই অধিনায়ক সেরা 1
Bengaluru: Kings XI Punjab players celebrate fall of a wicket during an IPL 2018 match between Kings XI Punjab and Royal Challengers Bangalore at M.Chinnaswamy Stadium in Bengaluru on April 13, 2018. (Photo: IANS)

নিজের দলের অধিনায়ক সম্পর্কে বলতে গিয়ে একটি নিউজ পোর্টালে এই দলের জোরে বোলার বারীন্দর সারিন জানিয়েছেন, “ আমি এখনও পর্যন্ত যত অধিনায়কের অধীনে খেলেছি, তা সে ডেভিড ওয়ার্নারই হোক বা অন্যকেউ, সকলেই ভাল ছিলেন। এই সমস্ত অধিনায়কের তাদের পরিকল্পনা এবং রণনীতিতে পার্থক্য রয়েছে। এই সকলের মধ্যে পার্থক্য হচ্ছে যে তারা কিভাবে একজন বোলারের অনুযায়ী ফিল্ডিং সাজান। এই কারণেই আমার মনে হয় অশ্বিন একজন বোলার হওয়ার কারণে বোলারদের সবচেয়ে বেশি ভালভাবে বুঝতে পারেন”।
আইপিএলের ৮টি দলের মধ্যে থেকে ধোনি বা কোহলি নন বারিন্দর সারিন জানালেন এই অধিনায়ক সেরা 2
তিনি আরও বলেন, “ আমার মনে হয় শুধু এই কারণেই অশ্বিন একজন দারুণ রণনীতি সম্পন্ন অধিনায়ক। ও নিজে একজন বোলার। এই কারণেই বোলারদের রণনীতিকে ও আরও ভালভাবে বোঝে যে কোন ব্যাটসম্যানের জন্য কি ধরণের বোলিং এবং ফিল্ডিং সাজাতে হবে”। এছাড়াও অন্যান্য ফ্রেঞ্চাইজির ব্যাপারে বলতে গিয়ে সারিন জানান, “আমার প্রথম অভিজ্ঞতা ছিল রাজস্থান রয়্যালসে এছাড়াও সানরাইজার্স হায়দ্রাবাদেরও অনেক ভাল কোচিং স্টাফ ছিল। সেখানে একজন প্লেয়ার হিসেবে আমার কিংস ইলেভেন পাঞ্জাবে সবচেয়ে বেশি ভাল অনুভব হচ্ছে। এছাড়াও আমাদের দলে খুব বেশি তারকা প্লেয়ার নেই এই কারণেই পরবেশ যথেষ্ট চিল্ড থাকে”।
আইপিএলের ৮টি দলের মধ্যে থেকে ধোনি বা কোহলি নন বারিন্দর সারিন জানালেন এই অধিনায়ক সেরা 3
দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে প্রথম ৩ ওভারে ৪১ রান দিয়েছিলেন সারিন। কিন্তু তা সত্ত্বেও অশ্বিন তাকে ১৯ ওভারে বল করতে ডাকেন যখন দিল্লির ১২ বলে ২১ রান দরকার ছিল। ওই ওভারে সারিন মাত্র ৪ রান দেওয়ার পাশাপাশি লিয়াম প্ল্যাঙ্কেটের উইকেটও নেন।
আইপিএলের ৮টি দলের মধ্যে থেকে ধোনি বা কোহলি নন বারিন্দর সারিন জানালেন এই অধিনায়ক সেরা 4
ওই ওভার নিয়ে কথা বলতে গিয়ে সারিন জানান, “ওই পিচটা যথেষ্ট স্লো ছিল। ওখানে বল সোজাভাবে ব্যাটে আসছিল না। সেক্ষেত্রে আমি তাই করি। আমাদের প্ল্যান ইয়র্কার আর স্লোয়ার মারার ছিল আর আমরা তাইই করেছিলাম। স্লো বল ব্যাটে পৌঁছচ্ছিল না। আমরা ফিল্ডিংও ভালই সাজিয়েছিলাম যে কারণে ওই ওভারে আমি ভাল বল করেছিলাম”।
আইপিএলের ৮টি দলের মধ্যে থেকে ধোনি বা কোহলি নন বারিন্দর সারিন জানালেন এই অধিনায়ক সেরা 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *