প্রো রেসলিং লেজেন্ড এজ এবং ক্রিশ্চিয়ান ডবলিউ ডবলিউ ই সারভাইভার সিরিজ পে-পার-ভিউ মেইন ইভেন্টে দুই চ্য়াম্পিয়ন ব্রক লেসনার ও এ জে স্টাইলসের মুখোমুখি হতে চলা নিয়ে মন্তব্য় করেছেন। ভারতীয় সুপাস্টার জিন্দার মহাল নয়, দুই লেজেন্ডের মতে ব্রকের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে স্টাইলস’ই যোগ্য় প্রতিপক্ষ।
সারভাইভার সিরিজে ডবলিউ ডবলিউ ই’র দুই ব্র্য়ান্ড ‘র’ আর ‘স্ম্য়াকডাউন লাইভ’-এর তারকারা একে অপরের মুখোমুখি হন। ফ্ল্য়াগশিপ ব্র্য়ান্ড ‘র’ এবং ‘এসডিলাইভ’ ব্র্য়ান্ড সুপ্রিমেসি লড়াইয়ে মেতে ওঠে। এবার ‘র’ ব্র্য়ান্ডের ইউনিভার্সাল চ্য়াম্পিয়ন ব্রক লেসনার মেইন ইভেন্টে মুখোমুখি হবেন ‘এসডিলাইভ’ ব্র্য়ান্ডের ডবলিউ ডবলিউ ই চ্য়াম্পিয়ন এ জে স্য়াইলসের। প্রথমে ঠিক ছিল, কানাডায় বসবাসকারী ভারতীয় তারকা জিন্দার মুখোমুখি হবেন লেসনারের। কিন্তু, সারভাইভার সিরিজ পে-পার-ভিউ’য়ের দু’সপ্তাহ আগে স্ম্য়াকডাউন-এর সাপ্তাহিক পর্বে ‘দ্য় ফেনোমেনাল’ এ জে স্টাইলসের কাছে ডবলিউ ডবলিউ চ্য়াম্পিয়নশিপ ম্য়াচে হেরে যান জিন্দার। ফলে, সারভাইভার সিরিজে ‘দ্য় বিস্ট’ ব্রক লেসনারের মুখোমুখি হতে চলেছেন এ জে। এখানে বলা রাখা ভালো, স্টাইলস বর্তমান প্রজন্মের সবচেয়ে সাড়া জাগানো রেসলার। চেহারায় নয়, রেসলিং টেকনিকের কারণে তিনি দুনিয়ার সেরা নাম এই মুহূর্তে।


চ্য়াম্পিয়নশিপ ম্য়াচে মহালের হার এবং স্টাইলসের জেতার প্রসঙ্গে দুই প্রাক্তন রেসলার তাঁদের বক্তব্য় রাখেন। ক্রিশ্চিয়ান বলছেন, ”আমার মনে হয়, এটাই ঠিক সিদ্ধান্ত। ব্রকের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে রিংয়ে নামার জন্য় স্টাইলস যোগ্য় ব্য়ক্তি। ব্য়াপারটা নিশ্চিতভাবে চমকে দেওয়ার মতো। কারণ, কেউ ভাবতেই পারেননি এটা হবে। কারণ, শুরু থেকে যেভাবে এগোচ্ছিল, সবাই ভেবেছিলেন, জিন্দার মুখোমুখি হবে ব্রকের। তাই আমি বলছি, কেউ প্রত্য়াশাই করেনি এই ম্য়াচটার। তবে, আমি বলব, ফ্য়ানেদের এই ম্য়াচ উপহার দেওয়া যথার্থ। কারণ, ইংল্য়ান্ডে সারভাইভার সিরিজ অনুষ্ঠিত হয়। অনেক লোকে খেলা দেখতে আসে। প্রচুর মানুষ আগ্রহ নিয়ে থাকে। অনেকের কাছে এটাই জীবন। তাই এ জে জেতায় ভালো হয়েছে।”


‘দ্য় রেটেড আর সুপারস্টার’ এজ বলছেন, ”ব্য়াপারটা কুল। বেশ গরমাগরম আবার। জিন্দারকে নিয়ে প্রচার চালানো হলো আর তারপর এ জে স্টাইলসের জেতা। আমি তো, ভেবেছিলাম, (রেসল)ম্য়ানিয়া’তে গিয়ে টাইটেল চেঞ্জ হবে।”
”এর পিছনে কতগুলি কারণ রয়েছে। ইউএসএ নেটাওয়ার্ক একটা নতুন টিভি সিরিজ আনতে চলেছে। কেউ কেউ হয়ত বলবেন, ডবলিউ ডবলিউ তার জন্য় নিজের ব্য়বসায়িক দৃষ্টিভঙ্গী পরিবর্তন করেনি। কিন্তু, আমি বলব, সেজন্য়ই করেছে। স্ম্য়াকডাউনের ৯০০তম পর্বের সময় শ্য়ুটার টিভি সিরিজ শুরু হবে। আর সেই কারণেই আন্ডারটেকারকে আনা হচ্ছে ওইসময়। ইউএসএ নেটওয়ার্কেই দেখানো হয়, ডবলিউ ডবলিউ ই। ফলে, এই কারণেই এই টাইটেল চেঞ্জ। চমকটা বজায় রাখার জন্য়।”
জিন্দার মহাল নয়, এজে স্টাইলস চ্য়াম্পিয়ন ভারসেস চ্য়াম্পিয়ন ম্য়াচে প্রতিপক্ষ হওয়ায় অনেক বেশি ফ্য়ান সারভাইভার সিরিজের প্রতি আকৃষ্ট হবে। ব্রক লেসনার ভারসেস এ টে স্টাইলস – অনেকেরই ড্রিম ম্য়াচ। ক্রিশ্চিয়ার বলছেন, ”লোকে বলছিল, জিন্দার কেন? কিন্তু, জিন্দার খুব ভালো হিল। এজ বলছে, চ্য়াম্পিয়ন পরিবর্তন হওয়ায় ভালো হয়েছে। হয়ত গরম জোশি ব্য়াপারট এসেছে। তবে, আমি ব্রক এবং স্টাইলস ম্য়াচের পক্ষে, কারণ ব্য়াপারটা অপ্রত্য়াশিত। দারুণ উপভোগ্য় ম্য়াচ হবে, আমি বলতে পারি।”
”অনেকে হয়ত বলবেন, এত তাড়াতাড়ি না হলেই পারত ব্য়াপারটা। কিন্তু, আমি বলব, বছরে চারটি বড় পে-পার-ভিউ। আর এটা সারভাইভার সিরিজ, তাই না? ফলে, বড় মাপের মেইন ইভেন্ট চাই।”
যদিও এজ বলছেন, লেসনার ভারসেস স্টাইলস ম্য়াচটি রেসলম্য়ানিয়া বা রয়্য়াল রাম্বল পে-পার-ভিউ’র মতো প্রচার করা যেতো। তবে, ক্রিশ্চিয়ান আগের চ্য়াম্পিয়ান জিন্দার মহলের প্রশংসা করেছেন। জিন্দারের দুই সহকারী ‘সিং ব্রাদার্স’-এরও বেশ প্রশংসা করেছেন ডবলিউ ডবলিউ ই’তে তিরিশটি চ্য়াম্পিয়নশিপ জেতা লেজেন্ডারি এজ।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...