রাহুল তেওয়াটিয়ার প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশ করলেন যুবরাজ সিং 1

গতকাল আইপিএল এর ইতিহাসে সম্ভবত সবথেকে সেরা রান চেসের ম্যাচ ঘটেছে বলা যেতেই পারে। শারজাহের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাবের ২২৩ রানের জবাবে তিন বল বাকি থাকতে জয় হাসিল করে রাজস্থান রয়্যালস। আর এর বেশিরভাগ কৃতিত্ব কেরালার উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসনের হলেও শেষের দিকে হারা ম্যাচ জিতিয়ে দিয়েছেন অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়া।

IPL 2020 | Who is Rahul Tewatia? - The Hindu

শুরুর দিকে একাধিক বল মিস করার জেরে রাজস্থানকে ক্রমশ হারের দিকে নিয়ে যাচ্ছিলেন তেওয়াটিয়া। কিন্তু ১৮ নম্বর ওভারে ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার শেল্ডন কটরেলকে এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ রাজস্থানের আয়ত্ত্বে এনেছিলেন তেওয়াটিয়া। আর সেইসময় গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মনে হয়েছিল, ২০০৭ টি২০ বিশ্বকাপে যুবরাজ সিংয়ের ছয় ছক্কার রেকর্ড হয়ত ভেঙে দেবেন রাহুল তেওয়াটিয়া। যদিও শেষ অবধি তা হল না।

RR vs KXIP, IPL 2020 - Rahul Tewatia says his first 20 balls were the 'worst' he 'ever played'

আর এই নিয়ে হাঁফ ছেড়ে বেঁচেছেন খোদ যুবরাজ সিং। নিজের ছয় ছক্কার রেকর্ড না ভাঙার জন্য অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়ার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করলেন ভারতের প্রাক্তন এই বাঁ হাতি ব্যাটসম্যান। নিজের টুইটারে রাহুল তেওয়াটিয়াকে প্রশংসায় ভরিয়ে দেন যুবি। পাশাপাশি সেই ম্যাচে দুর্ধর্ষ পারফর্ম করা সঞ্জু স্যামসন এবং মায়াঙ্ক আগরওয়ালের প্রশংসা করেন যুবরাজ।

রাহুল তেওয়াটিয়ার প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশ করলেন যুবরাজ সিং 2

নিজের টুইটারে যুবরাজ লিখেছেন, “রাহুল তেওয়াটিয়া, না ভাই না। অনেক ধন্যবাদ ঐ একটা বল মিস করার জন্য। কি দুর্ধর্ষ একটা ম্যাচ। রাজস্থান রয়্যালসকে শুভেচ্ছা এমন দুর্দান্ত একটি ম্যাচ জেতার জন্য। দারুণ ইনিংস মায়াঙ্ক আগরওয়াল, সঞ্জু স্যামসন ব্রিলিয়ান্ট।”

২০০৭ সালের টি২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ছয় ছক্কার সেই দুর্ধর্ষ রেকর্ড গড়েছিলেন যুবরাজ সিং। স্টুয়ার্ট ব্রডকে মাঠের সর্বত্র ছয় মেরে দুরন্ত নজির গড়েছিলেন যুবরাজ। সেই ম্যাচে দ্রুততম অর্ধশতরানের রেকর্ডও গড়েছিলেন তিনি।

On this day, 13 years ago: Yuvraj Singh slammed six sixes in an over off Stuart Broad | Cricket News – India TV

গতকাল আইপিএল এর ম্যাচে কার্যত যেন রান ফেস্ট চলেছিল। শারজাহের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাবকে দুর্ধর্ষ রান চেজে হারায় রাজস্থান রয়্যালস। আর সেই ম্যাচের নায়ক ছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। মাত্র ৪২ বলে ৮৫ রান করে রাজস্থানকে অবিশ্বাস্য ম্যাচ জিতিয়েছিলেন স্যামসন। তার সাথে যোগ্য সঙ্গত দিয়েছিলেন স্টিভ স্মিথ এবং রাহুল তেওয়াটিয়া। শুরুর দিকে মাত্র ২৭ বলে ৫০ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন স্মিথ, আর শেষের দিকে দুরন্ত ব্যাটিংয়ে ৩১ বলে ৫৩ রান করে রাজস্থানকে জয়ের কাছে নিয়ে গিয়েছিলেন অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়া।

IPL 2020: 'Rahul Tewatia made the journey from a zero to a hero in 7-8 deliveries' - Aakash Chopra - Yahoo! Cricket.

যদিও অনেকে ভুরু কুঁচকেছিলেন রাহুল তেওয়াটিয়ার ব্যাটিং অর্ডারে উঠে আসা নিয়ে। দলে রবিন উত্থাপ্পা, রিয়ান পরাগ, জোফ্রা আর্চার, টম কারানের মত বিগ হিটার থাকতে কেন রাহুল তেওয়াটিয়াকে আগে নামানো হয়েছিল, সে নিয়ে শুরু হয়েছিল সমালোচনা। প্রথমদিকে না সামলাতে পারলেও পরে যা দেখালেন তেওয়াটিয়া, অবাক দৃষ্টিতে চেয়ে রইলেন সবাই।

Leave a comment

Your email address will not be published.