দৌড়বিদ মিলখা সিং, বিশ্ব চ্য়াম্পিয়ন বক্সার মেরি কম, দুবারের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং ক্রিকেট গড শচীন তেন্ডুলকরের পর এবার ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংয়ের জীবন কাহিনী রুপোলি পর্দায় আসতে চলেছে। তবে, এটি ঠিক বায়োপিক নয়, আবার তথ্য় চিত্রও নয়। দুইয়ের মিলমিশে একটি রোমান্টিক কাহিনী দর্শকদের সামনে তুলে ধরার ইচ্ছা রয়েছে নির্দেশক শাদ আলির। জানা গিয়েছে, সন্দীপের ভূমিকায় এই ছবিতে অভিনয় করবেন বিখ্য়াত পাঞ্জাবী গায়ক ও অভিনেতা দিলজিৎ দোসাঞ্ঝ। আর তার সঙ্গে সাপোর্টিং রোলে অভিনয় করতে দেখা যাবে তাপসী পান্নুকে।

নির্দেশক শাদ আলি শীঘ্রই ছবিটি নিয়ে কাজ শুরু করবেন। আগেই বলা হয়েছে, ছবিটি রোমান্টিক জঁরের। তবে, যাঁরা হকি খেলা ভালোবাসেন এবং হকি খেলোয়াড় হিসেবে সন্দীপকে চেনেন, তাঁদের হতাশ হওয়ার কারণ নেই। কারণ, ছবির নির্দেশক ভারতীয় হকি ফ্য়ানদের কথায় মাথায় রেখে জাতীয় হকি টিমের প্রাক্তন অধিনায়কের খেলোয়াড় জীবনের ওপর বেশি করে জোর দিতে চলেছেন বলে জানানো হয়েছে। কারণ, স্পোর্টস পার্সনদের ওপর ছবি তৈরির অর্থই হল ক্রীড়াপ্রেমী মানুষদের হলমুখী করা। সেখানে কোনওভাবেই চটকদার মনগড়া গল্পের ওপর কখনই নির্ভর করা যায় না।

নির্দেশক শাদ আলি পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, সন্দীপ সিংয়ের জীবনের ওপর যে ছবিটি তিনি তৈরি করতে চলেছেন, দর্শকরা যেন আগে থেকে ভেবে না নেন যে সেটি বায়োপিক হতে চলেছে। তবে, ছবিটির মূল বিষয়বস্তু দুই হকি খেলোয়াড়ের প্রেম কাহিনীকে কেন্দ্র করে, তা জানিয়ে দিয়েছেন তিনি। তাঁদেরকে কেন্দ্র করে ছবির গল্প আগে এগোবে এবং পরিণতি পাবে। এব্য়াপারে আরও খবর শীঘ্রই সংবাদমাধ্য়মকে জানাবেন ছবির নির্দেশক।

ভারতীয় হকির ইতিহাসে আধুনিক যুগের সর্বকালের সেরা ড্র্য়াগ ফ্লিকার হিসেবে সন্দীপের নাম নেওয়া হয়। তাঁর ওপর ছবি তৈরি হতে চলেছে শুনে সন্দীপ নিজেও খুব খুশি। ছবিটিতে যাতে কোনওরকম খুঁত না থেকে সেজন্য় ছবির চিত্রনাট্য় নিয়ে দিলজিৎ ও তাপসীকে সবরকম সাহায্য় করত প্রস্তুত ভারতের প্রাক্তন অধিনায়ক। আগামী অক্টোবর থেকেই ছবির শ্য়ুটিং শুরু হতে চলেছে। পাঞ্জাবেই ছবির বেশিরভাগ শ্য়ুটিং হবে। ছবিতে হকি খেলোয়াড় হিসেবে নিজেদের তুলে ধরতে যাতে কোনওরকম শারীরিক গাফিলতি না থাকে, এজন্য় হকি খেলার প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি ছবির দুই স্টারকাস্ট নিজেদের চেহারাকে জিমে গিয়ে আরও সুঠাম করছেন।

গায়ক ও নির্মাতা হিসেবে পাঞ্জাবী ছবিতে নিজের অবদান রাখার পর দিলজিৎ এখন বলিউডে নিজের পরিচয় তৈরি করতে আগ্রহী। শাহিদ কাপুর অভিনীত উড়তা পাঞ্জাব ছবির মাধ্য়মে বলিউডে করিনা কাপুরের বিপরীতে ডেবিউ করার পর বলিউডে তাঁর দ্বিতীয় মুক্তি পাওয়া ছবি অনুষ্কা শর্মার বিপরীতে ফিলৌরি। এখন বেশ কয়েকটি হিন্দী ছবিতে তিনি কাজও করছেন। সোনাক্ষী সিনহার সঙ্গে একটি ছবিতে দিলজিৎ ও তাপসী দুজনকেই দেখা যাবে। অনুষ্কার সঙ্গে তাঁকে আবার জুটি বাঁধতে দেখা যাবে কানেড়া ছবিতে। ছবিটির এখন শ্য়ুটিং চলছে।

অন্য়দিকে, তাপসী তাঁর জুড়ওয়া-২ ছবির রিলিজ নিয়ে ব্য়স্ত ইদানিং। ১৯৯৭ সালে সলমন খান অভিনীত জুড়ওয়া ছবিটি মুক্তি পেয়েছিল। তাপসী অভিনীত নতুন ছবিটি ওই সিনেমার সিক্য়ুয়েল। ২৯ সেপ্টেম্বর ছবিটি মুক্তি পেতে চলেছে। তাপসীর পাশাপাশি ছবির লিড রোলে রয়েছেন বরুণ ধওয়ন ও জ্য়াকলিন ফার্নান্ডেজ। জুড়ওয়া-২ ছবি রিলিজের কাজকর্ম মিটলেই শাদ আলির ছবি নিয়ে কাজ শুরু করে দেবেন তাপসী।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই
    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে রবিবার জোহানেসবার্গে সেই সময় ভারত খানিকটা চিন্তায়...

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...