ধৈর্য্য ও প্রবল ইচ্ছা শক্তি থাকলে সব হয়। মনে যা ইচ্ছে থাকে সবই। খুশবু সুন্দরকে দেখে তাই বলছে এখন সবাই। তেত্রিশ বছর ধরে অপেক্ষা করে অবশেষে সামনে দেখা পছন্দের সেই মানুষটাকে। ভাবা যায়, এতদিন ধরেও কোনও মানুষ অপেক্ষা করতে পারে! এর পেছনে যে কতদিনের ধৈর্য্য আর ভালোবাসা রয়েছে, তার তারিফ না করে থাকা যায় না। খুশবু কংগ্রেস পার্টির জাতীয় মুখপাত্রী। শুরু থেকেই রবি শাস্ত্রীর ফ্য়ান ছিলেন। কিন্তু সেসময় দেখা করা সম্ভব হয়নি। কিন্তু, মনে ইচ্ছে ছিল। তেত্রিশ বছর পর তখনকার ভারতের অলরাউন্ডার শাস্ত্রী এখন জাতীয় দলের হেড কোচ। রাজনীতিতে যোগ দেওয়ার আগে অভিনয় জগতে নিজের আলাদা পরিচিতি গড়ে তুলেছিলেন খুশবু। তাঁর বহুদিনের ইচ্ছে ছিল, শাস্ত্রীকে সামনে থেকে এক ঝলক দেখা দেখার। অভিনেতা খুশবুর ইচ্ছে না পূরণ হলেও, রাজনীতিবীদ খুশবুর স্বপ্ন পুরণ হয়েছে। শাস্ত্রীর সঙ্গে দেখা হওয়ার পর সেলফি নেওয়ার পর তিনটি ছবি মাইক্রো বল্গিং ওয়েবসাইট ট্য়ুইটারে পোস্ট করেছেন তিনি। সঙ্গে ট্য়ুইট করেছেন, আমার স্বপ্ন সফল হলো। অবশেষে আমার হিরো রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলাম। ধৈর্য্য ফল পেলাম। তেত্রিশ বছর ধরে এই দিনটার জন্য় অপেক্ষা করে ছিলাম।

ক্রিকেটার হিসেবে জাতীয় দলের খেলার সময় তাঁর সুদর্শন রূপ ও চেহারার জন্য় মহিলা মহলে বেশ প্রসিদ্ধ ছিলেন রবি শাস্ত্রী। আশির দশক ও নব্বইয়ের দশকের শুরুর দিকে ভারতীয় দলের অন্য়তম অঙ্গ ছিলেন এই অলরাইন্ডার। শাস্ত্রী ভারতের হয়ে ৮০টি টেস্ট ম্য়াচ, ১৫০টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচ খেলেছিলেন। ৬৯৩৮ আন্তর্জাতিক রানের পাশাপাশি ২৮০টি উইকেট নিয়েছিলেন তিনি।

 

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ধারাভাষ্য়কার হিসেবেও প্রসিদ্ধি লাভ করেন শাস্ত্রী। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের নানান আবেগময় মুহূর্তের সঙ্গে জড়িত ধারাভাষ্য়কার রবি শাস্ত্রীর গলার স্বর। ২০১৪-২০১৬ পর্যন্ত ভারতীয় টিম ডিরেক্টরের কার্যভার সামলে ছিলেন তিনি। বর্তমানে শাস্ত্রী ভারতীয় দলের হেড কোচ। টিম ডিরেক্টর হিসেবে তাঁর আমলে ভারতীয় দল ভালো পারফর্ম করেছিল। এবার হেড কোচ হিসেবে এখনও পর্যন্ত সফল শাস্ত্রী।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...