স্বামী ও স্ত্রীর মধ্য়ে এত গভীর প্রেম দেখে উচ্ছ্বসিত ক্রিকেট মহল। বিবাহ বার্ষিকীর দিনটা দুজনে আবার ক্রিকেট মাঠেই কাটালেন। আর বিবাহ বার্ষিকীর দিনটা স্পেশাল হয়ে রইল, স্ত্রীর অভাবনীয় উদ্য়োগে। আমরা কথা বলছি, ক্রিকেটার স্টুয়ার্ট বিনি ও তাঁর সেলিব্রিটি সাংবাদিক স্ত্রী ময়ন্তী ল্য়াঙ্গারকে নিয়ে। যে কাজটা তাঁকে কোনওদিন করতে দেখা যায়নি, সেটাই করলেন এই সেলেব। বিবাহ বার্ষিকীর দিনে  ক্রিকেটার স্বামীর সাক্ষাৎকার নিলেন ঘোষিকা স্ত্রী। আর তাতে তাঁদের বিবাহ বার্ষিকীর দিনটি স্পেশাল হয়ে রইল। স্টার স্পোর্টসের হয়ে স্পোর্টস প্রেজেন্টারের কাজ করেন ময়ন্তী। সেই সূত্রে তাঁকে ক্রিকেট কেন অন্য়ান্য় ক্রীড়া মহলেও এই রূপসী কন্য়া সমাদৃত। ২০১১ ও ২০১৫ বিশ্বকাপ, ২০১৪ আইএসএল, ২০১০ কমনওয়েলথ গেমসের মতো বড়বড় টুর্নামেন্ট হোস্ট হিসেবে নিজের অবদান রেখেছেন তিনি। অনেক সময় আবার অদ্ভুত পোশাকের কারণে বিতর্কও সৃষ্টি করেছেন। তা সত্ত্বেও বলতে হয়, ময়ন্তীর ফ্য়ান ফলোয়িং কিন্তু আকাশ ছোঁয়া।

দক্ষিণ ভারত এখন কর্নাটক প্রিমিয়াল লিগ নিয়ে ব্য়স্ত। আইপিএলের আদলে রাজ্য়স্তরের এই ঘরোয়া টি-২০ প্রতিযোগিতা বেশ জনপ্রিয়তা লাভ করেছে। আন্তর্জাতিক মানের স্টাররাও এতে অংশ নিচ্ছেন। খেলা সরাসরি সম্প্রচার চলছে স্টার স্পোর্টসে। আর সেই সূত্রে ম্য়াচের দিন বুম নিয়ে সাংবাদিক স্ত্রী মাঠের ভেতরেই হাজির স্বামীর সাক্ষাৎকার নিতে। তবে, এমনি এমনি নয়। কেপিএল ফ্র্য়াঞ্চাইজি বেলগাবি প্য়ান্থার্সের হয়ে খেলছেন বিনি। বিনির দল সেদিন টেসে জিতে বেঙ্গালুরু ব্লাস্টার্সের বিরুদ্ধে প্রথমে ব্য়াট নেয়। তাঁর দল ৩২ রানে চার উইকেট হারানোর পর সঙ্কটের ওই মুহূর্ত থেকে দলকে টেনে তোলেন স্টুয়ার্ট বিনি। ৪৬ বলে ৮৭ রান করে দলকে নির্ধারিত ২০ ওভারে  সাত উইকেটের বিনিময়ে ১৯২ রানে পৌঁছে দেন তিনি। বেঙ্গালুরু ব্য়াট করতে নেমে ১৬৯ রানে শেষ হয়ে যায় ১৯.৩ ওভারে। বল হাতেও সফল বিনি। তুলে নেন ২টি উইকেট। ম্য়াচের সেরা হওয়ার পর তাঁর সাক্ষাৎকার নেন স্ত্রী ময়ন্তী। এমনকী, স্টুয়ার্ট তাঁর স্ত্রীকে বলেও ফেলেন, আজকের দিনটা তোমার জন্য় বিশেষ। আর তাতে ময়ন্তীও হেসে ফেলেন। পরে স্বামী-স্ত্রী একসঙ্গে ছবি তুলে তা ইনস্টাগ্রামে পোস্ট করেন। শুধু তাই নয়, বিশেষ দিনে স্বামীর সাক্ষাৎকার নেওয়ার ভিডিও ক্লিপিংসের লিঙ্কটিও তিনি ট্য়ুইট করেন। তাঁর জবাবে বিনি আবার লিখেছেন, ক্রিকেট মাঠে দুজনের একসঙ্গে কাছে আসা বিশেষ ব্য়াপার, কারণ, ক্রিকেট আমাদের দুজনকে কাছে এনেছে। পাঁচবছর একসঙ্গে।

https://www.youtube.com/watch?v=z7kN6-UrXVM

উল্লেখ্য়, স্টুয়ার্ট বিনি ভারতের প্রাক্তন ক্রিকেটার রজার বিনির ছেলে। আইপিএলের কারণে স্টুয়ার্ট বিনি বেশ পরিচিত নাম। জাতীয় দলের হয়েও ক্রিকেট খেলেছেন তিনি। ভারতের হয়ে আন্তর্জাক মঞ্চে ছটি টেস্ট, চোদ্দটি একদিনের ম্য়াচ ও তিনটি টি-২০ ম্য়াচ খেলেছেন বিনি।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...