Highest Total In T20

Highest Total in T20: এখন ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফর্ম্যাট অবশ্যই টি-২০। এই খেলায় ব্যাটসম্যানরা দ্রুত রান তোলার দিকে নজর দেন। এর পাশাপাশি ২০ ওভারের এই খেলায় ব্যাটসম্যানদের সবসময় মারমুখি মেজাজে থাকার কারণে বোলারদের আরও বেশি উইকেট নেওয়ার সুযোগ থাকে। তবে ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফর্ম্যাটে অনেকবারই ব্যাটসম্যানদের বেশি আধিপত্য বিস্তার করতে দেখা গেছে।

Highest Total In T20

টি-২০’র এক ইনিংসে ২০০ রান করা সহজ। কিন্তু ২৫০ বা তার বেশি রান করা খুবই কঠিন। ১৭ বছরের টি২০ আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে শুধুমাত্র ৭ বার এই কীর্তি দেখা গিয়েছে। একইসঙ্গে এই তালিকায় কিংবদন্তি দলের পাশাপাশি সেই সব দলের নামও রয়েছে, যাদের নাম ক্রিকেট বিশ্বে খুব কমই শোনা যায়। এবার দেখে নাওয়া যাক সেই দলগুলি সম্পর্কে।

এই দলগুলোই করেছে সবচেয়ে বড় স্কোর

Highest Total in T20: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারতের মতো বড় দলগুলি ব্যর্থ, এই দলটিই এখনও পর্যন্ত সবচেয়ে বড় স্কোর করেছে 1

  • ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি আফগানিস্তান দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭৮ রান করে। এটি এখনও পর্যন্ত টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ স্কোর।
  • টি-২০ ক্রিকেটে চেক প্রজাতন্ত্রও ২৭৮ রান করেছে। চেক দল ২০১৯ সালের ৩০ আগস্ট তুরস্কের বিপক্ষে এই বিশাল স্কোর করেছিল। সেই চেক দল ২০২২ সালের ১২ মে টি-টোয়েন্টিতে বুলগেরিয়ার বিপক্ষে ম্যাচে ২ উইকেট হারিয়ে ২৫৮ রান করে।
  • অস্ট্রেলিয়া ৬ সেপ্টেম্বর ২০১৬-এ শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ২৬৩ রানের বিশাল স্কোর করে।
  • ১৪ সেপ্টেম্বর ২০১৭ সালে কেনিয়ার বিরুদ্ধে ৬ উইকেট হারিয়ে ২৬০ রান করেছিল শ্রীলঙ্কা।
  • ভারতীয় দলও এই ক্যারিশমা করে দেখিয়েছে। টিম ইন্ডিয়া ২২ ডিসেম্বর ২০১৭-এ শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫ উইকেট হারিয়ে ২৬০ রান করেছিল।
  • ১৬ সেপ্টেম্বর ২০১৯ সালে স্কটল্যান্ড নেদারল্যান্ডসের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ২৫২ রান করে।

Leave a comment

Your email address will not be published.