কিছুদিন আগেই খবর এসেছিল যে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেন। এই ব্যাপারটি নিয়ে তিনি জানুয়ারিতে সিদ্ধান্ত নেবেন। এর মধ্যে আরও একটি খবর এসেছিল যে ডেভিলিয়র্স খেলোয়াড় হিসেবে নন বরং সাপোর্টস্টাফ হিসেবে দলের অংশ হতে পারেন। এই খবর নিয়ে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি নিজের প্রতিক্রিয়া দিয়েছেন।

সাপোর্ট স্টাফে ডেভিলিয়র্সের প্রয়োজন নেই

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি নেটওয়ার্ক ২৪কে দেওয়া সাক্ষাৎকারে ডেভিলিয়র্সের প্রত্যাবর্তন নিয়ে কথা বলেছেন। তিনি এটা পরিস্কার করে দিয়েছেন যে সাপোর্টস্টাফে ডেভিলিয়র্সের কোনও প্রয়োজন নেই।


সেই সঙ্গে দু’প্লেসি এটা অবশ্যই বলেছেন যে যদি ডেভিলিয়র্স খেলোয়াড় হিসেবে ফিরতে চান, তাহলে তাকে স্বাগত। জনিয়ে দিই, দু’প্লেসি আর ডেভিলিয়র্স ছেলেবেলার বন্ধু আর তারা একই স্কুলে পড়াশুনা করেছেন।

খেলোয়াড় হিসেবে ফেরাও মুশকিল

মিডিয়ায় যতই এবি ডেভিলিয়র্সের খেলোয়াড় হিসেবে ফেরার খবর চলুক কিন্তু দু’প্লেসি একে স্রেফ গুজব বলেই জানিয়েছেন। তিনি বলেছেন,

“যদি আমাদের দলে ওর প্রয়োজন থাকে তাহলে সেটা খেলোয়াড় হিসেবে। এই কথার কোনও মানেই দাঁড়ায় না যে এবি কোচ বা ম্যানেজমেন্ট সদস্য হিসেবে দলের সঙ্গে জুড়বে। এখন ম্যানেজমেন্টে যথেষ্ট সদস্য রয়েছে।এমনিতেই ডেভিলিয়র্সকে সেখানে শামিল করার কোনও মানে হয়না”।

মে’তে নিয়েছিলেন অবসর

ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে পরিচিত দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স এই বছরই মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তার এই সিদ্ধান্ত যথেষ্ট চমকে দেওয়ার মতই ছিল,কারণ এখন ডেভিলিয়র্সের বয়েস মাত্র ৩৪ বছর। সেই সঙ্গে তিনি ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রান করার কাছাকাছিও ছিলেন। তার দুর্দান্ত ফর্মও ছিল আর তাও তিনি অবসরের ঘোষণা করে দিয়েছিলেন।

আরও পড়ুন

আবারো এই ক্রিকেটারকে ১২ মাসের জন্য ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে করা হল ব্যান

আবারো এই ক্রিকেটারকে ১২ মাসের জন্য ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে করা হল ব্যান
আফগানিস্তান ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান এবং প্রাক্তন অধিনায়ক মহম্মদ শাহজাদকে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে ১২ মাসের জন্য...

ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আলোচিত এবং বিতর্কিত লাভস্টোরি, যা হার মানাবে যে কোনো সিনেমাকেও

ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আলোচিত এবং বিতর্কিত লাভস্টোরি, যা হার মানাবে যে কোনো সিনেমাকেও
ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল এবং সাহসী অধিনায়ক হিসেবে পরিচিত সৌরভ গাঙ্গুলী। চন্ডীদাস গাঙ্গুলী আর নিরুপমা গাঙ্গুলীর দ্বিতীয়...

কপিল-গাভাস্কার থেকে বিরাট-রোহিত পর্যন্ত, নিজের অধিনায়কের সঙ্গে মতবিরোধের পাঁচ অজানা গল্প

ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে চড়াই উৎরাইয়ের সফর চলছে। একদিকে বিসিসিআই অনেক বিতর্কের পর ফের রবি শাস্ত্রীকেই ভারতীয়...

পাকিস্তানের হুমকি ওয়েস্টইন্ডিজে ভারতীয় দলের উপর হবে জঙ্গি হামলা, বিসিসিআই দিল এই জবাব

পাকিস্তানের হুমকি ওয়েস্টইন্ডিজে ভারতীয় দলের উপর হবে জঙ্গি হামলা, বিসিসিআই দিল এই জবাব
ভারতীয় দল বিশ্বকাপের পর নিজেদের প্রথম সফর ওয়েস্টইন্ডিজে গিয়েছে। ভারতীয় দল সেহানে তিন ম্যাচের টি-২০ সিরিজকে ৩-০...

আর্চারের ব‍্যবহারে চটলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার করলেন এই টুইট !

বড়সড়ো রকমের কোনও বিপত্তি ঘটতেই পারতো,যদিও এমনটা হয়নি। লর্ডসে চলতি এ্যসেজে জোফ্রা আর্চারের বাউন্সার সজোরে এসে লাগে...