অধিনায়ক রাহুল দ্রাবিড়কে টিমমেটদের ষড়যন্ত্রের শিকার হতে হয়েছিল, তোপ দাগলেন গুরু গ্রেগ 1

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসাবে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক গ্রেগ চ্যাপেলের সময়কাল অনেক বিতর্কিত হয়েছে। সৌরভ গাঙ্গুলিকে প্রথমে তার কোচের অধীনে এবং পরে টিম ইন্ডিয়ার বাইরে থাকতে হয়েছিল। চ্যাপেলের কোচ থাকাকালীন ভারতকে গ্রুপ পর্বে ২০০৭ সালের বিশ্বকাপ থেকে বাদ দেওয়া হয়েছিল। প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের অধিনায়কত্ব নিয়ে একটি বিতর্কিত গল্প ভাগ করেছেন চ্যাপেল।

Rahul Dravid has picked 'Australian brains' and replicated it in India to nurture young players: Greg Chappell - Sports News

সৌরভ গাঙ্গুলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে রাহুল দ্রাবিড়কে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। তার অধিনায়কত্বের অধীনে ২০০৭ সালের বিশ্বকাপে ভারতের হতাশাজনক পারফরম্যান্স ছিল। ক্রিকেট লাইফ স্টোরিজ পডকাস্টে আলাপকালে চ্যাপেল অধিনায়ক হিসাবে রাহুল দ্রাবিড়ের সময়কালে বলেছেন, টিম ইন্ডিয়াকে বিশ্বের সেরা দল হিসাবে গড়ে তোলার দৃষ্টি ছিল রাহুল দ্রাবিড়ের। তবে অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের মতামত তাঁর সাথে দেখা হয়নি।

Rahul Dravid Was Invested In India Becoming Best In The World, But Not Everyone Had Same Feeling: Greg Chappell

তিনি আরও দ্রাবিড়ের প্রশংসা করে বলেছিলেন, “রাহুল সত্যই ভারতকে বিশ্বের সেরা দল হিসাবে গড়ে তোলার জন্য বিনিয়োগ করেছিলেন। কিন্তু দলের প্রত্যেকেই একরকম ভাবেননি। পরিবর্তে তারা দলে থাকার দিকে বেশি মনোনিবেশ করেছিলেন। কিছু সিনিয়র খেলোয়াড় প্রতিবাদ করেছিলেন বলেই অনেকে যারা তাদের কেরিয়ার শেষ করতে চলেছিল।”

Greg Chappell reveals why Rahul Dravid was made captain and reason behind Sourav Ganguly's axing from Team India | Cricket News | Zee News

চ্যাপেল বলেছিলেন, ২০০৮ সালে গাঙ্গুলির ফিরে আসা দলের সিনিয়র খেলোয়াড়দের বিরোধিতার কারণে হয়েছিল। এটি অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের সাথেও ছিল। কেউ পরিবর্তন করতে চাননি এবং এমনকি দলের বাইরে বসতে চাননি। রাহুল দ্রাবিড় ২৫ টি টেস্ট ম্যাচ এবং ৭৯ ওয়ানডেতে ভারতীয় দলের অধিনায়ক ছিলেন। এর মধ্যে টিম ইন্ডিয়া ৫০টি ম্যাচ জিতেছে।

Leave a comment

Your email address will not be published.