বর্তমান ভারতীয় ক্রিকেট দলে অধিনায়ক বিরাট কোহলি এবং প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সবচেয়ে ফিট ক্রিকেটার হলেও, ফুটবল খেলায় কিন্তু দু’জনে মোটেও বেস্ট নন। পাঠক এখন প্রশ্ন করতে পারেন, হঠাৎ ফুটবল খেলার প্রসঙ্গ কেন ক্রিকেটীয় প্রতিবেদনে? তাহলে বলাই যাক। প্রায় বছর দশেকের ওপর হতে চলল, ভারতীয় দলের ক্রিকেটাররা হাল্কা মেজাজে থাকতে ফুটবল খেলেন অনুশীলনের সময় মাঝেমধ্য়ে। তবে, এই প্রসঙ্গ সেই প্রসঙ্গে অবশ্য়ই নয়। আসলে পনেরো অক্টোবর মুম্বইয়ের অন্ধেরী স্পোর্টস কমপ্লেক্সে সেলিব্রিটি-ক্লাসিকো এবং বলিউড স্টার্স, দুই টিম একটি প্রদর্শনি ম্য়াচ খেলবে। সেই প্রসঙ্গে আলোচনায় ভারত বিরাট কোহলি স্টার স্পোর্টসের সঞ্চালক যতীন সাপ্রু’র মুখোমুখি হয়েছিলেন। সেখানে বিরাট ম্য়াচের স্ট্র্য়াটেজি, ফিফা রেটিংস, ভারতীয় দলে সেরা ফুটবলার কে, ইত্য়াদি নানা বিষয় নিয়ে আলোচনা হচ্ছিল।

যতীনের প্রথম প্রশ্ন ছিল, টিমে গোলকিার কাকে নিয়োগ করা হয়েছে?
বিরাট তাতে জবাব দেন, তা ঠিক বলতে পারব না। সামি ভালো গোলকিপিং করতে পারে বলে জানি। শেষবার যখন ফুটবল খেলা হয়, ওকে গোলকিপার করা হয়েছিল। তবে, এবার কে গোলকিপারের দস্তানা পরবে, সে নিয়ে নিশ্চিত বলতে পারব না।

বিরাট কোহলি যদি ফুটবালর হতেন, তাহলে ফিফা ব়্য়াঙ্কিং কত হত তাঁর? সে প্রসঙ্গে বলতে গিয়ে, ভারত অধিনায়ক জানান, তিনি নিজেকে ব্য়ালন ডি’অর বিজেতা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মনে করেন।
বিরাট বলেন, কেউ যদি আমাকে জিজ্ঞাসা করেন ফিফা ব়্য়াঙ্কিং নিয়ে, আমি নিজেকে ৯৮ নম্বরে রাখব। আমি খুব একটা খারাপ খেলি না ফুটবল। আমি শ্য়ুট করতে পারি ভালো। আমার বাঁ-পা ভাল কাজ করে। আমি ফুটবলার হলে, আমি পরিপূর্ণ। আমি নিজেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মনে করি।

নিজের ফুটবল স্ট্র্য়াটেজি নিয়ে বলতে গিয়ে বছর আটাশের ভারত অধিনায়ক বলেন, আমার খেলার সবচেয়ে বড় ব্য়াপার হলো, আমার দৌড়। আমি বেছে বেছে বল পাস করতে পারি। যে গোল করতে পারে, তার পায়েই বল পাস দেবো। এমএস ধোনি রাইট-উইংগার হিসেবে সঠিক। কারণ, ও খুব জোরে দৌড়োয়। সেন্টার-ফরোয়ার্ডেও খেলানো যাবে ওকে। ওর পজিশন খুব ভালো। কে পাস দিচ্ছে, তাও চট করে বুঝে নিতে পারে।

দলের সেরা ফুটবলার কে, সে কথা বলতে গিয়ে বিরাট যা বললেন, তাতে অবাক হতেই হয়।
মণীশ দলের সেরা ফুটবলার। ও মিডফিল্ড পজিশনে খেলছে।

উল্লেখ্য়, ম্য়াচটির আয়োজন করছে কর্নারস্টোন স্পোর্ট এবং জিএস এন্টারটেইনমেন্ট। টিম ইন্ডিয়ার থেকে এমএস ধোনি, কেএল রাহুল, রোহিত শর্মা এবং বলিউড থেকে রণবীর কাপুর, সিদ্ধার্থ মালহোত্রা, দিনো মোরিয়া এই ম্য়াচে অংশ নিচ্ছেন। বিরাটের দলের নাম অল হার্ট ফুটবল ক্লাব এবং চলচ্চিত্রাভিনেতাদের টিমের নাম অল স্টার্স ফুটবল ক্লাব। বলিউডের টিমকে নেতৃত্ব দেবেন অভিষেক বচ্চন।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি
    কিছুদিন আগেই ভারতের কিংবদন্তী ক্রিকেটের শচীন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকরের মেয়েকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন পশ্চিম...

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা
    ফের বিতর্কে কমেডিয়ান কপিল শর্মা। এবার তিনি সরাসরি অপমান করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যার ফলে রাগে...

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার
    ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডে সিরিজ চলাকালীনই ঘটে গেল এক অপ্রীতিকর ঘটনা। জোহানেসবার্গের চতুর্থ ওয়ান ডে...