বর্তমান ভারতীয় ক্রিকেট দলে অধিনায়ক বিরাট কোহলি এবং প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সবচেয়ে ফিট ক্রিকেটার হলেও, ফুটবল খেলায় কিন্তু দু’জনে মোটেও বেস্ট নন। পাঠক এখন প্রশ্ন করতে পারেন, হঠাৎ ফুটবল খেলার প্রসঙ্গ কেন ক্রিকেটীয় প্রতিবেদনে? তাহলে বলাই যাক। প্রায় বছর দশেকের ওপর হতে চলল, ভারতীয় দলের ক্রিকেটাররা হাল্কা মেজাজে থাকতে ফুটবল খেলেন অনুশীলনের সময় মাঝেমধ্য়ে। তবে, এই প্রসঙ্গ সেই প্রসঙ্গে অবশ্য়ই নয়। আসলে পনেরো অক্টোবর মুম্বইয়ের অন্ধেরী স্পোর্টস কমপ্লেক্সে সেলিব্রিটি-ক্লাসিকো এবং বলিউড স্টার্স, দুই টিম একটি প্রদর্শনি ম্য়াচ খেলবে। সেই প্রসঙ্গে আলোচনায় ভারত বিরাট কোহলি স্টার স্পোর্টসের সঞ্চালক যতীন সাপ্রু’র মুখোমুখি হয়েছিলেন। সেখানে বিরাট ম্য়াচের স্ট্র্য়াটেজি, ফিফা রেটিংস, ভারতীয় দলে সেরা ফুটবলার কে, ইত্য়াদি নানা বিষয় নিয়ে আলোচনা হচ্ছিল।

যতীনের প্রথম প্রশ্ন ছিল, টিমে গোলকিার কাকে নিয়োগ করা হয়েছে?
বিরাট তাতে জবাব দেন, তা ঠিক বলতে পারব না। সামি ভালো গোলকিপিং করতে পারে বলে জানি। শেষবার যখন ফুটবল খেলা হয়, ওকে গোলকিপার করা হয়েছিল। তবে, এবার কে গোলকিপারের দস্তানা পরবে, সে নিয়ে নিশ্চিত বলতে পারব না।

বিরাট কোহলি যদি ফুটবালর হতেন, তাহলে ফিফা ব়্য়াঙ্কিং কত হত তাঁর? সে প্রসঙ্গে বলতে গিয়ে, ভারত অধিনায়ক জানান, তিনি নিজেকে ব্য়ালন ডি’অর বিজেতা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মনে করেন।
বিরাট বলেন, কেউ যদি আমাকে জিজ্ঞাসা করেন ফিফা ব়্য়াঙ্কিং নিয়ে, আমি নিজেকে ৯৮ নম্বরে রাখব। আমি খুব একটা খারাপ খেলি না ফুটবল। আমি শ্য়ুট করতে পারি ভালো। আমার বাঁ-পা ভাল কাজ করে। আমি ফুটবলার হলে, আমি পরিপূর্ণ। আমি নিজেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মনে করি।

নিজের ফুটবল স্ট্র্য়াটেজি নিয়ে বলতে গিয়ে বছর আটাশের ভারত অধিনায়ক বলেন, আমার খেলার সবচেয়ে বড় ব্য়াপার হলো, আমার দৌড়। আমি বেছে বেছে বল পাস করতে পারি। যে গোল করতে পারে, তার পায়েই বল পাস দেবো। এমএস ধোনি রাইট-উইংগার হিসেবে সঠিক। কারণ, ও খুব জোরে দৌড়োয়। সেন্টার-ফরোয়ার্ডেও খেলানো যাবে ওকে। ওর পজিশন খুব ভালো। কে পাস দিচ্ছে, তাও চট করে বুঝে নিতে পারে।

দলের সেরা ফুটবলার কে, সে কথা বলতে গিয়ে বিরাট যা বললেন, তাতে অবাক হতেই হয়।
মণীশ দলের সেরা ফুটবলার। ও মিডফিল্ড পজিশনে খেলছে।

উল্লেখ্য়, ম্য়াচটির আয়োজন করছে কর্নারস্টোন স্পোর্ট এবং জিএস এন্টারটেইনমেন্ট। টিম ইন্ডিয়ার থেকে এমএস ধোনি, কেএল রাহুল, রোহিত শর্মা এবং বলিউড থেকে রণবীর কাপুর, সিদ্ধার্থ মালহোত্রা, দিনো মোরিয়া এই ম্য়াচে অংশ নিচ্ছেন। বিরাটের দলের নাম অল হার্ট ফুটবল ক্লাব এবং চলচ্চিত্রাভিনেতাদের টিমের নাম অল স্টার্স ফুটবল ক্লাব। বলিউডের টিমকে নেতৃত্ব দেবেন অভিষেক বচ্চন।

SHARE

আরও পড়ুন

আইপিএলের ম্যাচ টিকিট প্রার্থীর উপর ক্ষুব্ধ ঈশান্ত শর্মার স্ত্রী প্রতিমা শর্মা, সর্বসমক্ষে একে করলেন তিরস্কার

আইপিএলের ম্যাচ টিকিট প্রার্থীর উপর ক্ষুব্ধ ঈশান্ত শর্মার স্ত্রী প্রতিমা শর্মা, সর্বসমক্ষে একে করলেন তিরস্কার
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের শুরুয়াত আগামি ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা...

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা
বিশ্বকাপ ২০১৯ শুরু হতে এখনো ১০০ দিনের কম সময় বেঁচে রয়েছে। সমস্ত দেশই এই সময় সম্পূর্ণভাবে এর...

ম্যাথু হেডেন বললেন, এই ভারতীয় প্লেয়ারের চেয়ে ভালো খেলোয়াড় মার্কস স্টোইনিস, নাম জানলে অবাক হবেন আপনিও

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে টি-২০ সিরিজের শুরুয়াত হতে চলেছে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল...

পুলওয়ামা হামলার পর ইমরান খান দিয়েছিলেন যুদ্ধ করার ধমকী, এখন হরভজন সিং দিলেন এই পরামর্শ

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান...

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে
ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটসম্যান সুরেশ রায়না এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই...