বিরাট কোহলি'কে আউট করতে হলে নিজের সেরা বোলিংটা করতে হবে, মন্তব্য রাশিদ খানের 1

আধুনিক ক্রিকেটের অন‍্যতম সেরা একজন স্পিনার হলেন রাশিদ খান,টি টোয়ন্টি ক্রিকেটের অন‍্যতম সেরা একজন বোলার।
বিশ্বের প্রথমসারির একাধিক টি টোয়েন্টি লিগ যথাক্রমে বিগ ব‍্যাশ,ক‍্যারিবিয়ান প্রিমিয়ার লিগে নিয়মিত খেলোয়াড় তিনি।

গতমাসে সিপিএলে বার্বাডোজ ট্রিডেন্টসের হয়ে খেলাকালীন দুরন্ত রেকর্ড গড়েছিলেন রাশিদ ।টি টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ৩০০ উইকেট নেওয়ার রেকর্ড এখন তার দখলে,মাত্র ২১২ ম‍্যাচে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

গত তিন মরসুম জুড়ে আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ দলের গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার রাশিদ।এখনও অবধি নিয়েছেন ৫৫ টি উইকেট।

সোমবার,রয়‍্যাল চ‍্যালেন্জার্স ব‍্যাঙ্গালোরের বিপক্ষে এবারের আইপিএলের প্রথম ম‍্যাচ খেলতে নামছে সানরাইজার্স হায়দ্রাবাদ।তার আগে একটি বিশেষ সাক্ষাৎকার দিলেন এই তারকা আফগান স্পিনার।

বিরাট কোহলি'কে আউট করতে হলে নিজের সেরা বোলিংটা করতে হবে, মন্তব্য রাশিদ খানের 2
“আইপিএল সম্পূর্ণ অন‍্যান‍্য একটা লিগ।পৃথিবীর বাকী লিগ গুলোর তুলনায় অনেকটাই আলাদা।কোহলি এবং আরও নানান প্রতিকূলতার মুখোমুখি হতে হয় এখানে।কোহলি বিশ্বের অন‍্যতম সেরা একজন ক্রিকেটার, তাকে আউট ক‍রতে হলে
নিজের সেরা বোলিংটাই করতেই হবে, খারাপ বল করার কোনও জায়গা নেই ”

“এতোদিন বাদে ও (কোহলি ) ফের খেলতে নামবে ,ওর প্রতিক্রিয়া দেখার অপেক্ষায় থাকলাম আমি।অপেক্ষায় থাকলাম ওর পারফরম্যান্স দেখার “।আরসিবি’র বিরুদ্ধে মুখোমুখি হওয়ার প্রাক্কালে এমনটাই বলতে শোনা গেল রাশিদ’কে।

শুধু উইকেট নেওয়া নয়, ইকোনমিক‍্যালি ভালো বোলিং গুরুত্ব পায় বেশি রাশিদের কাছে।এমনকি দলে হয়ে বোলিং করতে নামার সময় এই বিষয়টাই মাথায় রাখেন তিনি।কারণ সে মনে করে যদি ইকোনমিক‍্যাল’ই ভালো বোলিং করেন, তাহলে অন‍্য বোলারদের উইকেট নেওয়ার সময় বিষয়টি সাহায্য করবে।

“ব‍্যাটসমানদের ডট বোলিং করতে পছন্দ করি আমি।যাতে সে ঝুঁকি নিতে বাধ্য হয় ।টিম কি চায়, তার উপরে মূল ফোকাস থাকে আমার।যা সাহায্য করবে টিম’কে,সেটাই আমার কাছে গুরুত্ব বেশি “।

এমনটাই বলেছেন রাশিদ।
বিরাট কোহলি'কে আউট করতে হলে নিজের সেরা বোলিংটা করতে হবে, মন্তব্য রাশিদ খানের 3

প্রায় পাঁচ রকম ভ‍্যারিয়েশন আছে তার কাছে বোলিংয়ের।যার দ্বারা বিপক্ষ দলকে বিভ্রান্ত করার চেষ্টা করেন তিনি।যদিও সেগুলো প্রয়োগের বিষয় গুলো তিনি উইকেটের চ‍রিত্র দেখে নির্ভর করে।

“সব রকম বৈচিত্র্য গুলোর উপর নির্ভর করি আমি।এবং সময় বিশেষে সঠিক জায়গায় দারুণ ব‍্যবহার করি।আঙুল এবং কাঁধের সঠিক প্রয়োগের চেষ্টা করি বোলিংয়ে পেস আনার জন্য “।

স্পিনার’রাই এবারের আইপিএলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে।এবং যতো এবারের টুর্নামেন্ট এগোবে ততই তার প্রকোপ বৃদ্ধি পাবে।উইকেটের দারুণ সাহায্য পাবে স্পিনারেরা।এমনটাই মনে করেন রাশিদ।

Leave a comment

Your email address will not be published.