তিন ম্য়াচের একদিনের আন্তর্জাতিক সিরিজে ২-১ ফলে ভারতের অনুকূলে যাওয়ায় কানপুর ম্য়াচের পর দলের বোলারদের ঢালাও প্রশংসা করছেন ভারতীয় দলের অধিনায়ক এবং সহ-অধিনায়ক। রোহিত আবার কোহলিকে হাল্কা খোঁচাও দিয়েছেন মিডিয়াতে। কারণ, দুজনে একসঙ্গে ক্রিজে নামলেই রান-আউটের ঘটনা ঘটে। কানপুরে ভাগ্য় সহায়ক হওয়ায় এবছর তৃতীয় বার রান-আউট হয়ে দুর্ভাগ্য়ের সংখ্য়া সাত করা হয়নি। প্রথম চারবারে অবশ্য় কোহলিকে প্য়াভিলিয়নে ফিরতে হয়েছিল। তবে, শেষ দুবার রোহিতের কপাল পোড়ে। নিশ্চিত সেঞ্চুরি হাতছাড়া হয়েছে (তর্কের খাতিরে দুবারই)।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সোশ্য়াল মিডিয়াতে একটি ভিডিও শেয়ার করছে, যেখানে বিরাট তাদের রান-আউট ইতিহাস নিয়ে কিছু কথা বলেছেন এবং তা এড়াতে কি উপায় বের করেছেন তিনি, তাও শুনিয়েছেন ভারত অধিনায়ক। এখন আর আগের মতো কথা বলেন না দুজনে।

কানপুরের গ্রিন পার্কে রোহিত ও কোহলি জুটি দ্বিতীয় উইকেটের জুটিতে ২৩০ রান যোগ করায় প্রথম ধাপেই ভারত অনেকটা এগিয়ে যায় ম্য়াচ জয়সহ সিরিজ জয়ের দিকে। ৩৩৭ রানে বড় স্কোর খাড়া করার পর জসপ্রীত বুমরাহর নেতৃত্বে ভারতীয় বোলাররা ৩৩১ রানে কিউয়ি ব্য়াটিং লাইন-আপকে রুখে দেয়।

ম্য়াচের পর কোহলি ও রোহিত দুজনেই দলের বোলারদের ঢালাও প্রশংসা করেন।

 

বোলারদের প্রশংসা

ভারত অধিনায়ক বলেন, আমি গর্বিত দলের বোলারদের জন্য়। আগে বেশ কয়েকবার এরকম পরিস্থিতিতে আমরা অনেক আগেই ম্য়াচ ছেড়ে দিয়েছিলাম । কিন্তু, এবার আর আমরা ছেড়ে দিইনি। ভবিষ্য়তে এটাই আমাদের বড় ম্য়াচ জিততে সাহায্য় করবে।

অধিনায়করে সুরে সহ-নেতা রোহিতও বলেন ওঠেন, যেভাবে শিশির পড়ছিল মাঠে, আমরা জানতাম খুব একটা সহজ হবে না বোলারদের জন্য়। বোলাররা সাহসীকতার পরিচয় দিয়েছে, আমি বলব। ওরা পরিকল্পনা অনুযায়ী বল করে গিয়েছে। আমাদের বোলাররা বারবার দেখিয়ে দিয়েছে, ওরা কতটা চাপ নিতে পারে। অস্ট্রেলিয়া সিরিজেও আমরা দেখেছিলাম। চাপ পড়লে, কিভাবে ফেরৎ আসতে হয়, তা জানে আমাদের বোলাররা।

কম কথা বলার কারণ

অতীতে ছয় বার রোহিত ও কোহলি একসঙ্গে ব্য়াট করার সময় রান-আউটের ঘটনা ঘটেছে। ব্য়াপারটা মিডিয়াতে বহুবার সমালোচিত হয়েছে। আর সেটা এড়াতে বিরাট আর রোহিত এখন কম কথা বলেন। ঘটনাটি কোহলির মুখেই শুনে নিন। সাধারণত, এখন আমরা ব্য়াট করার সময় একে অপরের সঙ্গে আর কথা বলি না। কারণ, আমরা দুজনেই জানি ম্য়াচ কোন দিকে এগোতে পারে। আমরা দুজনেই তো টিমের ভালো চিন্তা করি। তাই রোহিতের ওর সঙ্গে ব্য়াট করা বড় কথা। আমাদের বলার বেশি কিছু থাকেও না। আমরা জানি, আমরা ভালো খেললে, দল উপকৃত হবে। আমরা যত বেশিক্ষণ খেলবে, তত বড় স্কোর করব।

রোহিত শর্মা

রোহিত জানিয়েছেন, আগামী দিনে তিনি ধারাবাহিক হওয়ার চেষ্টা করবেন। যখন কেউ ভালো ফর্মে থাকে, সে তখন বেশি করে খেলার চেষ্টা করে। (বিপক্ষ টিমের) বোলারদের চাপে ফেলার চেষ্টা করে। এই ম্য়াচে আমি পার্টনারশিপ গড়ার দিকে আগে থেকেই জোর দিয়েছিলাম। সিরিজ নির্ণায়ক ম্য়াচ হওয়ায় দরকারও ছিল। ভাগ্য়ভালো আমরা রান আউট হইনি। ভালো লক্ষণ। এর আগে ভুল বোঝাবুঝিতে রান-আউটের ঘটনা ঘটেছে অনেকবার। তবে, এবার আমরা স্ট্রাইক রোটেট করে গিয়েছি ক্রমাগত। এরপর বিরাটকে উদ্দেশ করে রোহিত বলেন, তোমার সঙ্গে ব্য়াটিং করে মজা আসে।

SHARE

আরও পড়ুন

অ্যারণ ফিঞ্চ ভারত আসার আগে দিলেন হুঙ্কার, বললেন এই পরিকল্পনার অন্তর্গত ভারতকে তাদের মাটিতেই দেব মাত

গত রবিবারই অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারণ ফিঞ্চের নেতৃত্বে মেলোবর্ন রেনেগেডসের দল বিগব্যাশ লীগের খেতাব জিতেছিল। এখন...

এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য এখনো পর্যন্ত ক্রিকেটের কেরিয়ার দুর্দান্ত থেকেছে। অধিনায়ক বিরাট কোহলি এখনো পর্যন্ত...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল
ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৪ ফেব্রুয়ারি থেকে দুটি টি-২০ আর তারপর ২ মার্চ থেকে পাঁচটি ওয়ানডে ম্যাচের...

সেহবাগ,ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মদ শামি

সেহবাগ, ফজল আর ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মা শামি
পুলওয়ামতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফদের জওয়ানদের উপর সন্ত্রাসী হামলা হয়েছিল। এতে ৪০ এরও বেশি জওয়ান শহিদ হয়েছেন। এটা...

জঙ্গি হামলা নিয়ে গম্ভীরের মন্তব্যের পাল্টা জবাব দিলেন আফ্রিদি !

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা হামলায় ৪২ জন জওয়ান শহীদ হয়েছেন । আহত হয়েছেন অনেকেই, যারা এখন চিকিৎসাধিন...