তিন ম্য়াচের একদিনের আন্তর্জাতিক সিরিজে ২-১ ফলে ভারতের অনুকূলে যাওয়ায় কানপুর ম্য়াচের পর দলের বোলারদের ঢালাও প্রশংসা করছেন ভারতীয় দলের অধিনায়ক এবং সহ-অধিনায়ক। রোহিত আবার কোহলিকে হাল্কা খোঁচাও দিয়েছেন মিডিয়াতে। কারণ, দুজনে একসঙ্গে ক্রিজে নামলেই রান-আউটের ঘটনা ঘটে। কানপুরে ভাগ্য় সহায়ক হওয়ায় এবছর তৃতীয় বার রান-আউট হয়ে দুর্ভাগ্য়ের সংখ্য়া সাত করা হয়নি। প্রথম চারবারে অবশ্য় কোহলিকে প্য়াভিলিয়নে ফিরতে হয়েছিল। তবে, শেষ দুবার রোহিতের কপাল পোড়ে। নিশ্চিত সেঞ্চুরি হাতছাড়া হয়েছে (তর্কের খাতিরে দুবারই)।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সোশ্য়াল মিডিয়াতে একটি ভিডিও শেয়ার করছে, যেখানে বিরাট তাদের রান-আউট ইতিহাস নিয়ে কিছু কথা বলেছেন এবং তা এড়াতে কি উপায় বের করেছেন তিনি, তাও শুনিয়েছেন ভারত অধিনায়ক। এখন আর আগের মতো কথা বলেন না দুজনে।

কানপুরের গ্রিন পার্কে রোহিত ও কোহলি জুটি দ্বিতীয় উইকেটের জুটিতে ২৩০ রান যোগ করায় প্রথম ধাপেই ভারত অনেকটা এগিয়ে যায় ম্য়াচ জয়সহ সিরিজ জয়ের দিকে। ৩৩৭ রানে বড় স্কোর খাড়া করার পর জসপ্রীত বুমরাহর নেতৃত্বে ভারতীয় বোলাররা ৩৩১ রানে কিউয়ি ব্য়াটিং লাইন-আপকে রুখে দেয়।

ম্য়াচের পর কোহলি ও রোহিত দুজনেই দলের বোলারদের ঢালাও প্রশংসা করেন।

 

বোলারদের প্রশংসা

ভারত অধিনায়ক বলেন, আমি গর্বিত দলের বোলারদের জন্য়। আগে বেশ কয়েকবার এরকম পরিস্থিতিতে আমরা অনেক আগেই ম্য়াচ ছেড়ে দিয়েছিলাম । কিন্তু, এবার আর আমরা ছেড়ে দিইনি। ভবিষ্য়তে এটাই আমাদের বড় ম্য়াচ জিততে সাহায্য় করবে।

অধিনায়করে সুরে সহ-নেতা রোহিতও বলেন ওঠেন, যেভাবে শিশির পড়ছিল মাঠে, আমরা জানতাম খুব একটা সহজ হবে না বোলারদের জন্য়। বোলাররা সাহসীকতার পরিচয় দিয়েছে, আমি বলব। ওরা পরিকল্পনা অনুযায়ী বল করে গিয়েছে। আমাদের বোলাররা বারবার দেখিয়ে দিয়েছে, ওরা কতটা চাপ নিতে পারে। অস্ট্রেলিয়া সিরিজেও আমরা দেখেছিলাম। চাপ পড়লে, কিভাবে ফেরৎ আসতে হয়, তা জানে আমাদের বোলাররা।

কম কথা বলার কারণ

অতীতে ছয় বার রোহিত ও কোহলি একসঙ্গে ব্য়াট করার সময় রান-আউটের ঘটনা ঘটেছে। ব্য়াপারটা মিডিয়াতে বহুবার সমালোচিত হয়েছে। আর সেটা এড়াতে বিরাট আর রোহিত এখন কম কথা বলেন। ঘটনাটি কোহলির মুখেই শুনে নিন। সাধারণত, এখন আমরা ব্য়াট করার সময় একে অপরের সঙ্গে আর কথা বলি না। কারণ, আমরা দুজনেই জানি ম্য়াচ কোন দিকে এগোতে পারে। আমরা দুজনেই তো টিমের ভালো চিন্তা করি। তাই রোহিতের ওর সঙ্গে ব্য়াট করা বড় কথা। আমাদের বলার বেশি কিছু থাকেও না। আমরা জানি, আমরা ভালো খেললে, দল উপকৃত হবে। আমরা যত বেশিক্ষণ খেলবে, তত বড় স্কোর করব।

রোহিত শর্মা

রোহিত জানিয়েছেন, আগামী দিনে তিনি ধারাবাহিক হওয়ার চেষ্টা করবেন। যখন কেউ ভালো ফর্মে থাকে, সে তখন বেশি করে খেলার চেষ্টা করে। (বিপক্ষ টিমের) বোলারদের চাপে ফেলার চেষ্টা করে। এই ম্য়াচে আমি পার্টনারশিপ গড়ার দিকে আগে থেকেই জোর দিয়েছিলাম। সিরিজ নির্ণায়ক ম্য়াচ হওয়ায় দরকারও ছিল। ভাগ্য়ভালো আমরা রান আউট হইনি। ভালো লক্ষণ। এর আগে ভুল বোঝাবুঝিতে রান-আউটের ঘটনা ঘটেছে অনেকবার। তবে, এবার আমরা স্ট্রাইক রোটেট করে গিয়েছি ক্রমাগত। এরপর বিরাটকে উদ্দেশ করে রোহিত বলেন, তোমার সঙ্গে ব্য়াটিং করে মজা আসে।

  • SHARE

    আরও পড়ুন

    এই দুই ক্রিকেটারের উপর ফিদা করিনা কাপুর, জানালেন এই দুজনকে হট মনে হয় তার

    এই দুই ক্রিকেটারের উপর ফিদা করিনা কাপুর, জানালেন এই দুজনকে হট মনে হয় তার
    চলতি আইপিএল থেকে আবারও ছিটকে গিয়েছেন বিরাট কোহলির দল। বিরাট কোহলির অধিনায়কত্বে আরসিবি অষ্টমবার আইপিএলের খেতাব পর্যন্ত...

    দলের হারে ক্ষুব্ধ প্রীতি জিন্টা এই তিন ক্রিকেটারকে ২০১৯ আইপিএলের আগেই রিলিজ করে দিতে চলেছেন

    দলের হারে ক্ষুব্ধ প্রীতি জিন্টা এই তিন ক্রিকেটারকে ২০১৯ আইপিএলের আগেই রিলিজ করে দিতে চলেছেন
    চলতি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব দলের প্রদর্শন ভীষণই নিরাশাজনক ছিল। তাদের খেলা মোট ১৪টি ম্যাচে মাত্র ৬টি...

    ব্রেকিং নিউজ: আইপিএলের ব্যর্থতায় সকলকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকেই অবসর নিলেন এবি ডেভিলিয়র্স

    ব্রেকিং নিউজ: আইপিএলের ব্যর্থতায় সকলকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকেই অবসর নিলেন এই দক্ষিণ আফ্রিকান তারকা
    অবিশ্বাস্য বললেও কম বলা হবে। সম্প্রতি চলতি আইপিএলে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আইপিএলের প্লে অফের আগেই...

    প্লেয়িং ইলেভেন: রাজস্থানের বিরুদ্ধে প্লে অফের দ্বিতীয় ম্যাচে কেকেআর দলে এই অস্ট্রেলীয় ক্রিকেটার

    প্লেয়িং ইলেভেন: রাজস্থানের বিরুদ্ধে প্লে অফের দ্বিতীয় ম্যাচে কেকেআর দলে এই অস্ট্রেলীয় ক্রিকেটার
    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একাদশ সংস্করণের লিগ চরণের শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এখন দর্শকদের সমস্ত ধ্যান রয়েছে প্লে...

    ম্যাচ দেখে স্টেডিয়ামের বাইরে বেরতে যাওয়া সাক্ষী ধোনি ভক্তরা করল বিরক্ত, তারপর যা হল দেখে নিন

    ম্যাচ দেখে স্টেডিয়ামের বাইরে বেরতে যাওয়া সাক্ষী ধোনি ভক্তরা করল বিরক্ত, তারপর যা হল দেখে নিন
    চলতি আইপিএলের শুরু থেকে শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের মাহাত্ম জারি রয়েছে। মঙ্গলবার আইপিএলের প্লে অফের প্রথম...