IND vs SA: সিরিজ জিতে খোশমেজাজে অধিনায়ক ধাওয়ান, ম্যাচ শেষে করলেন এই বিরাট রহস্য ফাঁস !! 1

IND vs SA: ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে সিরিজের তৃতীয় এবং নির্ণায়ক ম্যাচটি ভারত সাত উইকেটে জিতে নিল। এ দিন, ভারত প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা মাত্র ৯৯ রান করে। জবাবে ভারত লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.১ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রানটি তুলে নেয়। এ দিন, ভারতের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন শুভমান গিল। একই সঙ্গে চার উইকেট নেন কুলদীপ যাদব। এই জয়ে ভারত ২-১ ব্যবধানে সিরিজ জিতল। ১২ বছর পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। ডেভিড মিলার এ দিন দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্ব করেন এবং আফ্রিকা প্রথম ম্যাচে তেম্বা বাভুমা, দ্বিতীয় ম্যাচে কেশব মহারাজ এবং তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হন মিলার।

সহজেই ম্যাচ জেতে ভারত

IND vs SA: সিরিজ জিতে খোশমেজাজে অধিনায়ক ধাওয়ান, ম্যাচ শেষে করলেন এই বিরাট রহস্য ফাঁস !! 2

বিপক্ষকে তাড়াতাড়ি আউট করে দিয়ে মাত্র ১০০ রানের ছোট স্কোর তাড়া করতে নেমে শিখর ধাওয়ান ও শুভমান গিল জুটির শুরুটা খুব একটা খারাপ হয়নি। গিলকে শুরু থেকেই আক্রমণাত্মক দেখায়। অন্যদিকে, দলের অধিনায়ক  ধাওয়ানকে উইকেট ধরে খেলতে দেখা যায়। তবে সপ্তম ওভারে রান আউট হয়ে যান ধাওয়ান। সেই সময় দলের স্কোর ৪২ রান। এরপর গিলের সঙ্গে ১৬ রানের জুটি গড়েন ইশান কিষাণ। কিন্তু গত ম্যাচে বড় রান করা ইশান ১০ রান করে ফরচুনের বলে আউট হন। চার নম্বরে ব্যাট করতে আসা শ্রেয়াস আইয়ার দ্রুত রান করলেও আফ্রিকান বোলাররা ধারাবাহিকভাবে ভালো বোলিং করে ভারতকে সহজে ম্যাচ জিততে দেয়নি। শুভমান গিল ম্যাচ শেষ হওয়ার ঠিক আগে ৪৯ রানে আউট হন এবং তার হাফ সেঞ্চুরি মিস করেন।

কী বললেন ধাওয়ান?

Shikhar Dhawan

এ দিনের এই ম্যাচের পর ধাওয়ান বলেন, “ছেলেরা যে ভাবে ব্যাট করেছে তাতে আমি গর্বিত। সবাই দায়িত্ব নিয়ে খেলেছে। এই সিরিজে বোঝা গেল দলের খেলোয়াড়রা কতটা অভিজ্ঞ হয়ে উঠেছে। এই ম্যাচে দলের বোলাররা দুর্দান্ত পারফর্ম করেছে। প্রথম ম্যাচটা হারার পর আমরা যেভাবে ফিরে এসেছি তা তারিফযোগ্য। সেই ম্যাচে বেশ কিছু ক্যাচ ফেলেছিলাম আমরা। তবে আমরা নিজেদের ওপর কখনই চাপ তৈরি হতে দিইনি। ব্যক্তিগতভাবে আমি নিজের এই খেলা নিয়ে বেশ খুশি। নিজের এই যাত্রাটা বেশ উপভোগ করছি।”

Leave a comment

Your email address will not be published.