ভারত বনাম অস্ট্রেলিয়া: জাহির খান নির্বাচন করলেন অ্যাডিলেড টেস্টের জন্য ভারতীয় দল, এই ৪ বোলারদের দিলেন দলে জায়গা

অস্ট্রেলিয়ার মাটিতে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে আর কয়েকদিনের মধ্যেই চার ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফির শুরুয়াত হতে চলেছে।এই টেস্ট সিরিজের শুরুয়াত আগামি ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভাল স্টেডিয়ামে খেলা হতে চলা প্রথম টেস্ট দিয়ে হবে।

ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনের উপর থাকবে নজর

এই টেস্ট সিরিজের দিকে না শুধু ভারত অস্ট্রেলিয়া বরং সম্পূর্ণ ক্রিকেট জগতের নজর রয়েছে। বিরাট কোহলির অধিনায়কত্বে খেলা এই ভারতীয় দলকে এই সিরিজের ফেবারিট মানা হচ্ছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: জাহির খান নির্বাচন করলেন অ্যাডিলেড টেস্টের জন্য ভারতীয় দল, এই ৪ বোলারদের দিলেন দলে জায়গা 1
ভারতীয় দলকে তো সিরিজ জয়ের দাবীদার মানা হচ্ছে কিন্তু সেই সঙ্গে বিশেষ করে ভারতীয় সমর্থকদের নজর অ্যাডিলেডে হতে চলা প্রথম টেস্ট ম্যাচে নামাতে চলা ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনের উপর অবশ্যই থাকতে চলেছে। শেষমেশ কোন ১১ জন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হচ্ছে তার উপর নজর থাকবে ভারতীয় সমর্থকদের।

জাহির খান ভুবনেশ্বর কুমারকে মানেন না প্লেয়িং ইলেভেনের অংশ

এমনিতে কিছু খেলোয়াড়ের জায়গা তো নিশ্চিত, কিন্তু ভারতীয় বোলিং আক্রমণের নেতা মনে করা ভুবনেশ্বর কুমারকে প্রাক্তণ ভারতীয় জোরে বোলার জাহির খান ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে শামিল করায় বিশ্বাস করতে চাইছেন না।
ভারত বনাম অস্ট্রেলিয়া: জাহির খান নির্বাচন করলেন অ্যাডিলেড টেস্টের জন্য ভারতীয় দল, এই ৪ বোলারদের দিলেন দলে জায়গা 2
যা নিয়ে জাহির খান বলেছেন, “ভুবনেশ্বর কুমার সুইংয়ের উপর ভরসা করেন কিন্তু অস্ট্রেলিয়ার পরিস্থিতি সুইংকে উপলব্ধ করায় না। আপনি এই উইকেট ভালো বাউন্স এবং গতিকে দেখতে পাবেন। দক্ষিণ আফ্রিকা বা ইংল্যাণ্ডের বিপরীত এখানে সেই ব্যাপারে আপনি এই রাস্তায় খালি মুভমেন্টই দেখতে পান। এই তর্কের কারণে আমি বলব যে সম্ভবত প্রথম টেস্ট ম্যাচের জন্য ভুবনেশ্বর কুমারকে প্রথম প্রাথমিকতা দেওয়া হবেনা”।

উমেশ-বুমরাহ-শামি-ইশান্তের মধ্যে থেকে নির্বাচিত হবেন ৩ বোলার: জাহির খান

জাহির খান আগে আরো বলেন, “প্রথম টেস্ট ম্যাচ অ্যাডিলেডে শুরু হচ্ছে। আপনি শামিকে আশা করতেই পারেন যিনি ইংল্যাণ্ডে নিজের প্রদর্শনে ভালো ছন্দে দেখিয়েছিলেন”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: জাহির খান নির্বাচন করলেন অ্যাডিলেড টেস্টের জন্য ভারতীয় দল, এই ৪ বোলারদের দিলেন দলে জায়গা 3
“বুমরাহ দলের এক্স ফ্যাক্টর হতে পারেন। আমার আশা যে ওরা চারটি টেস্টের সবকটিতেই খেলবে। এটা ভীষণই সহজ। আমার মনে হয় উমেশ স্ট্রাইক বোলার হবেন। আপনার কাছে এই চার বোলার (ঈশান্ত শর্মাকে নিয়ে) রয়েছে আর টিম ম্যানেজমেন্ট এই চারজনের মধ্যে থেকে তিনজনকে নির্বাচন করার উপর বিচার করতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *