যুবরাজের জুনিয়র খেলোয়াড়দের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য 1

২০১১ ক্রিকেট বিশ্বকাপজয়ী যুবরাজ সিং সমৃদ্ধ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দিকে নজর রেখেছিলেন এবং এটিকে যুব ক্রিকেটাররা খেলাধূলায় বিভ্রান্ত হওয়ার একটি বড় কারণ বলে উল্লেখ করেছেন। স্পোর্টার পডকাস্ট চলাকালীন বক্তব্য রেখে সিংহ বলেছিলেন যে আইপিএলের বড় অর্থ এবং লাভজনক চুক্তি আসন্ন প্রজন্মকে চার দিনের ক্রিকেটের জন্য টি-টোয়েন্টি বেছে নিতে বাধ্য করেছে।

যুবরাজের জুনিয়র খেলোয়াড়দের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য 2
প্রাক্তন এই অলরাউন্ডার আসন্ন ক্রিকেটারদের জন্য যে অর্থের আইপিএল উপস্থাপন করেছেন তা নিয়ে সমালোচনা করেছেন। তাঁর মতে, বর্তমান নয়, ভারতীয় ক্রিকেটারদের পরবর্তী পুলগুলি তাদের রাজ্যগুলির জন্য চার দিনের ম্যাচের নাকাল প্রকৃতির প্রস্তুতি না দিয়ে খেলার সংক্ষিপ্ত ফর্ম্যাট প্রস্তুত করেছে।
“আইপিএল বড় অর্থের প্রস্তাব দেয় এবং তা মনোযোগ (তরুণদের কাছ থেকে) সরিয়ে দেয়। তারা টেস্ট খেলতে চায় তবে কনিষ্ঠরা, যারা বেশিরভাগ ওয়ানডে ক্রিকেট খেলেন, তাদের দৃষ্টি নিবদ্ধ করা আইপিএল খেলা হয়,এতে রাজ্যগুলির পক্ষে চার দিনের ক্রিকেট খেলা সম্ভব নয়। ”দলে সিনিয়র খেলোয়াড়দের আরও সম্মানের দাবি জানিয়ে সিং ভারতীয় সেটআপে তরুণ খেলোয়াড়দেরও কটূক্তি করেছেন। তিনি ব্যাখ্যা করেছেন যে প্রবীণরা, যারা পরামর্শদাতার ভূমিকা পালন করেছিলেন তাদের প্রতি শ্রদ্ধা কীভাবে আগের দিনগুলির তুলনায় কমেছে।

যুবরাজের জুনিয়র খেলোয়াড়দের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য 3
“তরুণদের সাথে কথোপকথন থেকে আপনি বুঝতে পেরেছেন যে তারা সিনিয়রদের প্রতি আরও শ্রদ্ধার সাথে কথা বলতে পারে। আমি আমরা সিনিয়রদের দিয়েছি তা নয় , সিনিয়রদের প্রতি একটি নির্দিষ্ট পরিমাণ সম্মান থাকতে হবে, যারা আপনাকে এতকিছু শিখিয়েছে। ”
৪০২ টি আন্তর্জাতিক ম্যাচে ১৭ টি সেঞ্চুরি করে ১১,৭৭৮ রান করা সিং গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তিনি যথাক্রমে সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বই ইন্ডিয়ান্সের সাথে ২০১৬ এবং ২০১৯ সালে দুবার আইপিএল জিতেছিলেন। ১৩২ টি আইপিএল ম্যাচে যুবরাজ ২৭৫০ রান করেছিলেন এবং দুটি হ্যাটট্রিক সহ ৩৬ টি উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.