গৌতম গম্ভীরের পর এবার রাজনীতিতে আসছেন যুবরাজ, এই দলের হয়ে নামবেন ভোটে

কয়েকদিন আগেই ভারতীয় দলের ক্রিকেটার যুবরাজ সিং সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়ে সকলকে চমকে দিয়েছিলেন। তারপর থেকেই তাদের বিভিন্ন বিদেশী ক্রিকেট লীগে খেলতে দেখা গিয়েছিল। ভারতীয় দলের এই অলরাউন্ডার ২০০৭ এর টি-২০ বিশ্বকাপ এবং ২০১১র একদিনের বিশ্বকাপ ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এর মধ্যেই খবর আসছে এই তারকা ক্রিকেটার এবার রাজনীতিতেও আসতে চলেছেন।

রাজনীতিতে আসছেন যুবরাজ সিং!

গৌতম গম্ভীরের পর এবার রাজনীতিতে আসছেন যুবরাজ, এই দলের হয়ে নামবেন ভোটে 1

ভারতীয় দলের প্রাক্তন তারকা ওপেনার গৌতম গম্ভীরের পর এবার রাজনীতিতে আসতে চলেছেন তারকা অলরাউন্ডার যুবরাজ সিং। বিজেপির হয়ে টিকিটে ভোটের ময়দানে নামবেন তিনি। জানা গিয়েছেন যে ভারতীয় দলের এই প্রাক্তন তারকা বিজেপির টিকিটে উত্তরপ্রদেশের হামিরপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রতিদ্বন্ধীতা করবেন। তবে এই ঘটনা কতটা সত্যি আসুন তা জেনে নেওয়া যাক।

নাম বিভ্রাটে ভুল বোঝাবুঝি

গৌতম গম্ভীরের পর এবার রাজনীতিতে আসছেন যুবরাজ, এই দলের হয়ে নামবেন ভোটে 2

যুবরাজ সিং সত্যি সত্যিই বিজেপির হয়ে ভোটে নামতে চলেছেন, তবে ভারতীয় দলের প্রাক্তন তারকা ক্রিকেটার যুবরাজ সিং নন। ইনি হামিরপুরের ঠাকুর বংশের যুবরাজ সিং। গত সোমবারই বিজেপির তরফে ঘোষণা করা হয় যে হামিরপুরের প্রভাবশালী ঠাকুর বংশের যুবরাজ সিং আগামী ২৩ নভেম্বর হতে চলা উপনির্বাচনের ভারতীয় জনতা পার্টির প্রার্থী হচ্ছেন। যেহেতু নাম যুবরাজ সিং ফলে দ্রুত মানুষের মনে জল্পপনা ছড়িয়ে পড়ে যে ভারতীয় দল থেকে সদ্য অবসর নেওয়া তারকা অলরাউন্ডারই ভোটে নামতে চলেছেন বিজেপির হয়ে। কিন্তু পরে সেই ভুল ভাঙে।

উচ্চবংশীয় রাজপুত আর ব্রাহ্মণদের ভোট টানতে যুবরাজ বিজেপিতে

গৌতম গম্ভীরের পর এবার রাজনীতিতে আসছেন যুবরাজ, এই দলের হয়ে নামবেন ভোটে 3

ভুল বোঝাবুঝি দূর হতেই জানা যায় যে এই যুবরাজ সিং আসলে হামিরপুরে উচ্চবংশীয় ঠাকুর পরিরবারের সদস্য এই ব্যক্তির নামও যুবরাজ সিং হওয়ার দেখা দিয়েছিল এই বিভ্রাট। এই যুবরাজ সিংকে প্রার্থী হিসেবে দাঁড় করানোর পেছনে কারণ হিসেবে অনুমান করা হচ্ছে যে হামিরপুরের উচ্চবংশীয় রাজপুত আর ব্রাহ্মণদের ভোট নিজেদের দখলে টানতেই গেরুয়ার শিবির যুবরাজকে প্রার্থী হিসেবে বেছে নিয়েছে। সোমবার দেশের ৪ রাজ্যের চারটি কেন্দ্রের বিধানসভা উপ নির্বাচনের প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। এছাড়া রাজ্যসভায় উত্তরপ্রদেশের দু’টি আসনের প্রার্থীদের নামও এক বিবৃতিতে ঘোষণা করেন দলের কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *