মুম্বাইয়ের হালত দেখে চিন্তিত হলে যুবরাজ সিং, মানুষের কাছে করলেন এই অ্যাপিল 1

ভারতীয় দলের বাইরে থাকা ২০১১ বিশ্বকাপের হিরো যুবরাজ সিং মুম্বাইতে ময়লা জমতে দেখে চিন্তিত হলেন। প্রসঙ্গত জানিয়ে দিই, গত শুক্রবারে বড় ঢেউয়ের সঙ্গে প্রায় ১২ টন ময়লা মেরিন ড্রাইভে এসে পড়ে। যা পরিস্কার করতে গিয়ে মুম্বাই নহর নিগমকে প্রায় দু’ ডজন সাফাই কর্মচারিকে কাজে লাগাতে হয়। এই ময়লা এতটা ছিল যতটা সম্পূর্ণ মুম্বাইতে ৯ দিনে জমা হয়।

টুইটারে অ্যাপিল করলেন যুবি

মুম্বাইয়ের হালত দেখে চিন্তিত হলে যুবরাজ সিং, মানুষের কাছে করলেন এই অ্যাপিল 2
Cricket – India v England – Second One Day International – Barabati Stadium, Cuttack, India – 19/01/17. India’s Yuvraj Singh celebrates after scoring a century. REUTERS/Adnan Abidi

মেরিন ড্রাইভে ময়লা জমা হওয়ায় চিন্তিত যুবরাজ টুইটারে মানুষের কাছে অ্যাপিল করেছেন যে জলকে নোংরা না করতে। যুবি লেখেন এখন সময় এসে গিয়েছে, যাতে আমরা জলের সংসাধনকে প্রদূষিত করা বন্ধ করি।

দীর্ঘদিন ধরে দলের বাইরে যুবি

ভারতীয় দলকে বেশ কিছু স্মরণীয় জয় এনে দেওয়া বাঁ হাতি ব্যাটসম্যান যুবরাজ সিং খারাপ ফর্মের কারণে গত প্রায় এক বছর ধরে ভারতীয় দলে জায়গা পান নি। যুবি ভারতের হয়ে তার শেষ ম্যাচ গত বছর জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেছিলেন। আইপিএল ২০১৮র নিলাম যুবরাজকে কিংস ইলেভেন পাঞ্জাব কিনে নিয়েছিল। মানুষের আশা ছিল যে যুবি আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে ভারতীয় দলে নিজের জায়গা করে নেবেন, কিন্তু সেটা হয় নি। এই বছর আইপিএলের ৮টি ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ৬৫ রান আসে, এবং তার স্ট্রাইকই রেটও ছিল ৯০ এর নীচে।

এখনও অনুভূত হয় দলে যুবরাজের কমতি
মুম্বাইয়ের হালত দেখে চিন্তিত হলে যুবরাজ সিং, মানুষের কাছে করলেন এই অ্যাপিল 3
দীর্ঘ বহু বছর ধরে ভারতীয় দলের হয়ে চার নম্বরে ব্যাট করা যুবরাজ দল থেকে ছিটকে যেতেই ভারতীয় দলের জন্য চার নম্বর জায়গাটি মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। এই জায়গায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট বেশ কিছু ব্যাটসম্যানকে সুযোদ দিয়ে পরীক্ষা করে দেখেছেন, কিন্তু কেউই যুবরাজের মত ছাপ ফেলতে পারেন নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *