যুবরাজ সিং এই ইনিংসকে বললেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ ইনিংস 1

ভারতীয় ক্রিকেট দল বিশ্ব ক্রিকেটকে বেশ কিছু বড়ো খেলোয়াড় দিয়েছে। সেই বড়ো খেলোয়াড়দের মধ্যেই একটি নাম যুবরাজ সিং। ৬ বলে ৬টি ছক্কা মারা এই খেলোয়াড়কে আসল হিরো বলা হয় কারণ এই খেলোয়াড় না শুধু ক্রিকেটের মাঠে বরং মাঠের বাইরেও বড়ো লড়াই (ক্যান্সার) জিতে মানুষের সামনে একটি বড়ো উদাহারণ পেশ করেছিলেন।

যুবরাজ করলেন অবসরের ঘোষণা

যুবরাজ সিং এই ইনিংসকে বললেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ ইনিংস 2

ভারতের এই খেলোয়াড় দলের হয়ে ৪০টি টেস্ট খেলেছেন যেখানে তিনি ১৯০০ রান আর ৯টি উইকেত নিয়েছেন। একদিনের ক্রিকেটে এই খেলোয়াড় ৩০৪টি ম্যাচ খেলে ৮৭০১ রান আর ১১১টি উইকেট নিয়েছেন। টি-২০ ক্রিকেটে ১১৭৭ রান এবং ২৮টি উইকেটও নিয়েছেন। এই খেলোয়াড় ভারতীয় দলকে ২০০৭এ টি-২০ বিশ্বকাপ আর ২০১১য় একদিনের বিশ্বকাপ জিতিয়েছিলেন।
এই খেলোয়াড় এর সঙ্গেই নেটওয়েস্ট ট্রফির ফাইনালেও মহম্মদ কাইফের সঙ্গে মিলে ভারতীয় দলকে জয় এনে দিয়েছিলেন। যুবরাজ নিজের ক্রিকেট কেরিয়ারে বেশ কিছু ম্যাচ ভারতীয় দলকে একার দমে জিতিয়েছেন। এই খেলোয়াড় আজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন।

এই ইনিংসকে যুবরাজ বললেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ ইনিংস

যুবরাজ সিং এই ইনিংসকে বললেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ ইনিংস 3

২-১৪র টি-২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ইনিংসকে যুবরাজ নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ ইনিংস বলেছেন। এই ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাটিং করছিল। এই ম্যাচে যুবরাজ সিং ২১ বলে মাত্র ১১ রানই করতে পারেন।
ফাইনালে ভারতীয় দল ৬ উইকেটের ব্যবধানে শ্রীলঙ্কার দলের কাছে হেরে যায়। যুবরাজ সিং জানিয়েছেন এই ইনিংসের পর তিনি অবসরের কথা ভেবেছিলেন। কিন্তু কিছু পরিস্থিতি এমন ছিল যে যুবরাজ সিং সেই সময় অবসরের ঘোষণা করেননি আর এরপরও ৫ বছর ক্রিকেট খেলেন।

পেলেন না বিদায়ী ম্যাচ খেলার সুযোগ

যুবরাজ সিং এই ইনিংসকে বললেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ ইনিংস 4

বিশ্ব ক্রিকেটে খেলা এই খেলোয়াড় নিজের ক্রিকেট কেরিয়ায়রে অনেক কিছুই হাসিল করেছেন আর বেশ কিছু রেকর্ডও গড়েন। কিন্তু এরপরও এই মহান খেলোয়াড়কে বিসিসিআই একটি বিদায়ী ম্যাচ খেলার সুযোগও দেয়নি। যার ফলে এই খেলোয়াড়দের সমর্থকদেরও ক্ষুব্ধ হতে দেখা যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *