যুবরাজ সিং নিশানা সাধলেন রবি শাস্ত্রীর উপর, বললেন সব খেলোয়াড়দের হতে পারে না লাভ

ভারতীয় দলের ছক্কার রাজা বলে পরিচিত যুবরাজ সিং গত ১০ জুন ২০১৯এ ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তিনি নিজের দুর্দান্ত প্রদর্শনে ভারতীয় দলকে অনেক বড়ো বড়ো টুর্নামেন্ট জিতিয়েছেন। নিজের অবসরের পর থেকে তিনি ভারতীয় দলের টিম ম্যানেজমেন্টকে জমিয়ে নিশানা বানাচ্ছেন। এর মধ্যেই তিনি আরো একটি বয়ান দিয়ে বলেছেন যে আপনি এটা বলতে পারেন না যে বাইরে যাও আর নিজের খেলা খেলো।

আপনি সমস্ত খেলোয়াড়দের বলতে পারেন না নিজের খেলা খেলো

যুবরাজ সিং নিশানা সাধলেন রবি শাস্ত্রীর উপর, বললেন সব খেলোয়াড়দের হতে পারে না লাভ 1

যুবরাজ সিং নিজের একটি বয়ানে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে নিশানা বানিয়ে বলেছেন, “বর্তমান ভারতীয় খেলোয়াড়রা কারণ কাছ থেকেই পরামর্শ নেয় না। আমি জানি না যে রবি শাস্ত্রী এই কাজটা করছেন কি না। ওনার হাতে কিছু খেলোয়াড় রয়েছে। এমনিতেও আপনি সকলকে এটা বলতে পারেন না যে বাইরে যাও আর নিজের খেলা খেলো। নিজেকে ব্যক্ত করো”।

এই দৃষ্টিকোণ সেহবাগের মতো ব্যক্তির সঙ্গে কাজ করে, পুজারার মতো কারো উপর নয়

যুবরাজ সিং নিশানা সাধলেন রবি শাস্ত্রীর উপর, বললেন সব খেলোয়াড়দের হতে পারে না লাভ 2

যুবরাজ সিং নিজের কথায় আগে বলেন যে, “এই দৃষ্টিকোণ বীরেন্দ্র সেহবাগের মতো কোনো ব্যক্তির সঙ্গে কাজ করতে পারে, কিন্তু এই দৃষ্টিকোণ চেতেশ্বর পুজারার সঙ্গে কখনো কাজ করবে না, এই কারণে এই বিষয়গুলিকে কোচিং স্টাফদের অনুভব করতে হবে। খেলোয়াড়দের পরামর্শের প্রয়োজন থাকবে”।

ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনারদের মধ্যে একজন

যুবরাজ সিং নিশানা সাধলেন রবি শাস্ত্রীর উপর, বললেন সব খেলোয়াড়দের হতে পারে না লাভ 3

যুবরাজ সিং অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ আর ওয়ানডে বিশ্বকাপ, তিনটি খেতাবই জিতেছেন। জানিয়ে দিই যে তিনি ২০০০ সালে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ম্যান অফ দ্যা টুর্নামেন্টের খেতাব জিতেছিলেন। অন্যদিকে ২০১১ বিশ্বকাপেও তিনি ম্যাচ অফ দ্য টুর্নামেন্ট থেকেছেন। তার দুর্দান্ত অলরাউন্ডার প্রদর্শনের দমেই ভারত এই বিশ্বকাপ জিততে পেরেছিল। তিনি ২০১১ বিশ্বকাপের ৯টি ম্যাচের ৮টি ইনিংসে ৯০.৫ এর দুর্দান্ত গড়ে মোট ৩৬২ রান করেছিলেন আর এর মধ্যে তার স্ট্রাইকরেট ছিল ৮৬.১৯। তিনি বিশ্বকাপ ২০১১য় মোট একটি সেঞ্চুরি আর চারটি হাফসেঞ্চুরি করেছিলেন। বল হাতেও দুর্দান্ত প্রদর্শন করে তিনি বিশ্বকাপ ২০১১য় মোট ১৫টি উইকেট হাসিল করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *