নির্বাচকদের উপর ক্ষুব্ধ যুবরাজ সিং প্রথমবার নিজের ক্ষোভ প্রকাশ করে দিলেন এই চাঞ্চল্যকর বয়ান

ভারতীয় ক্রিকেট দল মাঠে যেরকমের প্রদর্শন করছে আর এই প্রদর্শনের জন্য যে খেলোয়াড়রা মাঠে নামছেন তাদের নির্বাচনের দায়িত্ব ভারতীয় নির্বাচক কমিটিকে দেওয়া হয়। যারা অধিনায়কের সঙ্গে মিলে ঠিক করেন যে ভারতের কোন সফরে কোন ১৫জন খেলোয়াড় থাকবেন।

যুবরাজ সিং ভারতীয় দলের নির্বাচকদের নিলেন একহাত

নির্বাচকদের উপর ক্ষুব্ধ যুবরাজ সিং প্রথমবার নিজের ক্ষোভ প্রকাশ করে দিলেন এই চাঞ্চল্যকর বয়ান 1

এই মুহূর্তে এই দায়িত্ব এমএসকে প্রসাদের নেতৃতাধীন নির্বাচক কমিটির উপর রয়েছে যারা গত প্রায় ৩ বছর ধরে ভারতীয় দলের প্রত্যেক সফরে দল নির্বাচন করছেন। এই নির্বাচক কমিটিতে শরনদীপ সিং, যতীন পরাঞ্জপে, গগণ খোড়া, আর দেবাং গান্ধীও শামিল রয়েছেন যারা এমএসকে প্রসাদের নেতৃত্বে দল বাছতে সাহায্য করেন। কিন্তু অন্যদিকে যুবরাজ সিং এই নির্বাচক কমিটিকে এক হাত নিয়েছেন।

ভারতের নির্বাচকরা নন আধুনিক সময়ের জন্য সঠিক

নির্বাচকদের উপর ক্ষুব্ধ যুবরাজ সিং প্রথমবার নিজের ক্ষোভ প্রকাশ করে দিলেন এই চাঞ্চল্যকর বয়ান 2

ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং নির্বাচক কমিটিকে আধুনিক ক্রিকেটের বিচারে সঠিক বলে মনে করেন না। যুবরাজ সিং এটা নিয়ে বলেন,

“আমাদের নিশ্চিতভাবে ভালো নির্বাচকদের আবশ্যকতা রয়েছে। নির্বাচকদের কাজ সহজ নয়। যখনই ওরা ১৫জন খেলোয়াড়ের নির্বাচন করেন তো কথাবার্তা হবে যে এই ১৫জন খেলোয়াড় কারা হবে। এটা একটা মুশকিল কাজ কিন্তু আধুনিক ক্রিকেটের জন্য ওদের ভাবনা নিশানা পর্যন্ত নেই, এটা আমার রায়”।

আমাদের ভালো নির্বাচকদের প্রয়োজন

নির্বাচকদের উপর ক্ষুব্ধ যুবরাজ সিং প্রথমবার নিজের ক্ষোভ প্রকাশ করে দিলেন এই চাঞ্চল্যকর বয়ান 3

যুবরাজ সিং আগে আরো বলেন,

“আমি সবসময় খেলোয়াড়দের রক্ষা করার চেষ্টা করি আর পজিটিভ থাকার পক্ষে রয়েছি। নিজের খেলোয়াড়দের আর দলে নেগেটিভ কথা বলতে আপনি বাস্তবিকভাবে দেখবেন না। চরিত্রই দেখা যে যখন সবকিছু ভুল হচ্ছে আর আপনি খেলোয়াড়দের প্রেরিত করছেন। খারাপ সময়ে যে কেউ খারাপ কথা বলে। আমাদের নিশ্চিতভাবে ভালো নির্বাচকদের প্রয়োজন”।

এটাই প্রথমবার নয় যখন যুবরাজ সিং নির্বাচকদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন। আগেও ভারতীয় দলের এই সিক্সার কিং বলে পরিচিত খেলোয়াড় নির্বাচকদের কাজ নিয়ে জমিয়ে সমালোচনা করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *