শেষমেশ মুখ খুললেন যুবরাজ, জানালেন ২০১৯ বিশ্বকাপের মাঝে কেন নিতে হয় অবসরের সিদ্ধান্ত

ভারতীয় দলের সিক্সার কিংস হিসেবে পরিচিত যুবরাজ সিং ১০ জুন ২০১৯ এ অবসর নেন। তিনি নিজের দুর্দান্ত প্রদর্শনে ভারতকে বেশ কিছু বড়ো টুর্নামেন্ট জিতিয়েছিলেন। এর মধ্যে তিনি স্পোর্টসতককে একটি ইন্টারভিউ দিয়েছেন। যেখানে তিনি বেশ কিছু ইন্টারেস্টিং কথা বলেছেন। তিনি এটাও বলেছেন যে তিনি বিশ্বকাপের মাঝে নিজের অবসর ঘোষণা কেন করেছিলেন?

চেয়েছিলাম ভারতের বাইরে খেলতে

শেষমেশ মুখ খুললেন যুবরাজ, জানালেন ২০১৯ বিশ্বকাপের মাঝে কেন নিতে হয় অবসরের সিদ্ধান্ত 1

স্পোর্টস তকের সঙ্গে কথা বলতে গিয়ে যুবরাজ নিজের একটি বয়ানে বলেন,

“আমার মাথায় সেই সময় অনেক কিছু চলছিল। ভারতীয় দল আমার থেকে আগে দেখে ফেলেছিল আর আমি দলের অংশ হতে পারছিলাম না। আমি ভারতের বাইরে খেলতে চেয়েছিলাম, কিন্তু অবসর না নেওয়ায় এটা সম্ভব হচ্ছিল না। আমার জীবন আগে এগোচ্ছিল না। অবসরের সিদ্ধান্ত সিদ্ধান্ত বুঝতে পারছিলাম না, যে কখন নেব। ২ বছর আগেই বিয়ে করেছিলাম, এই কারণে পরিবারের সঙ্গে জীবন আগে এগোতে চাইছিলাম আর শেষমেশ আমি নিজের মন বানিয়ে ফেলি যে আমাকে অবসর নিতে হবে আর বাইরে গিয়ে কিছু ক্রিকেট খেলতে হবে”।

২০১৯ বিশ্বকাপ খেলার জন্য পাইনি সাপোর্ট

শেষমেশ মুখ খুললেন যুবরাজ, জানালেন ২০১৯ বিশ্বকাপের মাঝে কেন নিতে হয় অবসরের সিদ্ধান্ত 2

যুবরাজ সিং আগে ২০১৯ বিশ্বকাপ না খেলতে পারা নিয়ে বলেন,

“আমার মনে ছিল যে আমি ২০১৯ এর বিশ্বকাপ খেলব, কারণ আমি ২০১৫ বিশ্বকাপ ঘরোয়া ক্রিকেটে রান করা সত্ত্বেও খেলতে পারিনি, এই কারণে আমি ২০১৯ বিশ্বাকপকে খেলতে চেয়েছিলাম, কিন্তু এমন সময়ে এই বিশ্বকাপ এল যখন আই ৩৭ বছরের ছিলাম আর অনেক কিছুই আমার পক্ষে যায়নি। আমি সাপোর্ট পাইনি। যদিও আমি এই ব্যাপারে খুব বেশি ভাবি না, বরং আমি এই ব্যাপারে খুশি যে আমি দেশের হয়ে ৩টি বিশ্বকাপ খেলেছি আর সেই সঙ্গে বেশ কিছু টি-২০ বিশ্বকাপও খেলেছি”।

ভারতের বিশ্বকাপ জয়ের হিরো ছিলেন

শেষমেশ মুখ খুললেন যুবরাজ, জানালেন ২০১৯ বিশ্বকাপের মাঝে কেন নিতে হয় অবসরের সিদ্ধান্ত 3

যুবরাজ সিং ২০১১ বিশ্বকাপে ৯ ম্যাচের ৮টি ইনিংসে ৯০.৫ এর দুর্দান্ত গড়ে মোট ৩৬২ রান করেছিলেন আর সেই সময় তার স্ট্রাইকরেট ৮৬.১৯ এর ছিল। তিনি বিশ্বকাপ ২০১১য় মোট একটি সেঞ্চুরি আর ৪টি হাফসেঞ্চুরি করেছিলেন। তিনি বল হাতেও কামাল দেখিয়ে বিশ্বকাপ ২০১১য় মোট ১৫টি উইকেট হাসিল করেছিলেন। নিজের এই দুর্দান্ত প্রদর্শনে দমে এই বিশ্বকাপে তিনি ম্যান অফ দ্যা টুর্নামেন্টও নির্বাচিত হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *