বিশ্বকাপের আশা শেষ যুবরাজ সিংয়ের, আইপিএলেও প্রথম একাদশে জায়গা পাওয়া মুশকিল

ভারতের ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফির আজ থেকে শুরুয়াত হয়ে গিয়েছে। টুর্নামেন্টের প্রথম দিন আজ বেশ কিছু বড়ো স্কোর দেখতে পাওয়া গেছে। ভারতীয় টেস্ট প্লেয়ার চেতেশ্বর পুজারা সেঞ্চুরি করেছেন অন্যদিকে মুম্বাইয়ের শ্রেয়স আইয়ার ভারতের হয়ে টি-২০ ক্রিকেটের সবচেয়ে বড়ো স্কোর করে ফেলেছেন। এর মধ্যেই যুবরাজ সিংয়ের ফ্লপ শো চালু থেকেছে।

চলেনি যুবরাজের ব্যাট

বিশ্বকাপের আশা শেষ যুবরাজ সিংয়ের, আইপিএলেও প্রথম একাদশে জায়গা পাওয়া মুশকিল 1
North zone Yuvraj Singh place for single against Central zone during the Mastaq Ali trophy held at wankhade stadium. Express Photo by Kevin D’Souza. 15.02.2017. Mumbai.

পাঞ্জাব দলে এই টুর্নামেন্টের জন্য যুবরাজ সিং জায়গা পেয়েছিলেন। মধ্যেপ্রদেশের বিরুদ্ধে খেলা হওয়া প্রথম ম্যাচে যুবরাজ সিং মাত্র ৬ রান করে আউট হন। তাকে ভেঙ্কটেশ আইয়ার বোল্ড করে প্যাভিলিয়নের ফেরত পাঠান। যুবরাজ ৮ বলের এই ইনিংসে মাত্র একটিই ছক্কা মারতে পারেন। নিজের ইনিংসের ৬ বলে তিনি কোনও রানই করতে পারেননি। এই ম্যাচটি ইন্দোরের হোলকর স্টেডিয়ামে খেলা হয়েছে। এখানের পিচ ব্যাটিংয়ের জন্য অনুকূল।

রঞ্জি ট্রফিতেও ছিলেন ফ্লপ
বিশ্বকাপের আশা শেষ যুবরাজ সিংয়ের, আইপিএলেও প্রথম একাদশে জায়গা পাওয়া মুশকিল 2
পাঞ্জাবের হয়ে রঞ্জি ট্রফিতেও যুবরাজ সিংয়ের ব্যাট চলেনি।তিনি ৫টি রঞ্জি ম্যাচ খেলার সুযোগ পান কিন্তু একটি ম্যাচেও তার ব্যাট থেকে হাফসেঞ্চুরি বেরয়নি। এই ম্যাচের মধ্যে তার ব্যাট থেকে সবচেয়ে বড়ো স্কোর মাত্র ৪১ রানই এসেছে। যদিও এর মধ্যে ডিওয়াই পাটিল টি-২০ কাপে তিনি ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন, কিন্তু তিনি সেই ফর্মকে ধরে রাখতে পারেননি।

আইপিএলে শেষ সুযোগ
বিশ্বকাপের আশা শেষ যুবরাজ সিংয়ের, আইপিএলেও প্রথম একাদশে জায়গা পাওয়া মুশকিল 3
যুবরাজ সিংয়ের নিজেকে প্রমান করার জন্য আইপিএল শেষ সুযোগ হতে পারে। আইপিএলের এবারের নিলামের প্রথম রাউন্ডে তিনি আনসোল্ড থাকার পর মুম্বাই ইন্ডিয়ান্স তাকে তার বেস প্রাইসে কিনে নেয়। এখন সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে আরো কিছু ম্যাচ বাকি রয়েছে। যুবরাজকে এই ম্যাচগুলিতে ফর্মে ফিরতে হবে কারণ শুভমান গিলের মত ব্যাটসম্যান পাঞ্জাবের হয়ে বেঞ্চে বসে রয়েছে। যদি যুবির ব্যাট না চলে তো তাকে বাদও পড়তে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *