যুবরাজ সিং বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী জানালেন

ভারতীয় দলের সিক্সার কিং বলে পরিচিত যুবরাজ সিং ১০ জুন ২০১৯এ অবসর নিয়েছিলেন। তিনি নিজের দুর্দান্ত প্রদর্শনে ভারতীয় দলকে বেশ কিছু বড়ো টুর্নামেন্ট জিতিয়েছিলেন। এর মধ্যে তিনি স্পোর্টস তককে একটি ইন্টারভিউ দিয়েছেন, যেখানে তিনি বেশ কিছু ইন্টারেস্টিং কথা বলেছেন। সেই সঙ্গে তিনি টি-২০তে রোহিত শর্মাকে অধিনায়কত্ব দেওয়ারও সমর্থন করেছেন।

রোহিত টি-২০র একজন দারুণ অধিনায়ক

যুবরাজ সিং বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী জানালেন 1

স্পোর্টস তকের সঙ্গে কথা বলতে গিয়ে যুবরাজ সিং নিজের বয়ানে বলেন,

“প্রথম স্রেফ ২টিই ফর্ম্যাট হত, এই কারণে কোনো একজন অধিনায়ক দুই ফর্ম্যাটেই চলে যেতেন, কিন্তু এখন তিনি ফর্ম্যাট হয়ে গিয়েছে। এই অবস্থায় অধিনায়কের উপর যথেষ্ট বোঝা পড়ে যায়। এই অবস্থায় যদি আর কাউকে টি-২০র অধিনায়কত্ব দেওয়া হয় তো সেটা ভুল নয়। রোহিত শর্মা একটা ভীষণই ভাল বিকল্প। ও আইপিএলে নিজের অধিনায়কত্ব প্রমান করেছে। এতে সম্ভবত বিরাট কোহলির ওয়ার্কলোডও ম্যানেজ হতে পারে”।

ভারতের অধিনায়কত্ব করে রোহিতের পরিসংখ্যান বিরাটের চেয়ে ভাল

যুবরাজ সিং বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী জানালেন 2

জানিয়ে দিই যে ভারতের অধিনায়কত্ব করে রোহিত শর্মার পরিসংখ্যান ভীষণই ভাল। রোহিত শর্মার অধিনায়কত্বে ভারতীয় দল মোট ১৫টি টি-২০ খেলেছে। যার মধ্যে ভারত ১২টি ম্যাচ জিতেছে আর মাত্র ৩টি ম্যাচ হেরেছে। রোহিতের ভারতীর টি-২০ ক্রিকেটের অধিনায়কত্বে ৮০.০০ জয়ের শতাংশ। অন্যদিকে যদি বিরাট কোহলির অধিনায়কত্বের পরিসংখ্যানের কথা বলা হয় তো তার অধিনায়কত্বে ভারত ২৭টি ম্যাচ খেলেছে, যেখানে ১৬টি জিতেছে আর ১০টি হেরেছে। তার জয়ের শতাংশ ৬১.৫৩।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে করেছেন ৪ বার চ্যাম্পিয়ন

যুবরাজ সিং বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী জানালেন 3

রোহিত শর্মার আইপিএলে অধিনায়কত্ব দুর্দান্ত থেকেছে তিনি নিজের অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্স দলকে চারবার আইপিএলের চ্যাম্পিয়ন করেছেন। তিনি ২০১৩, ২০১৫, ২০১৭ আর ২০১৯ এ নিজের দলকে আইপিএল ট্রফি এনে দিয়েছেন। জানিয়ে দিই যে রোহিত শর্মা ভারতকে নিদাহাস ট্রাই সিরিজ চ্যাম্পিয়ন করেছিলেন। শ্রীলঙ্কায় খেলা হওয়া এই ট্রাই সিরিজে ভারতীয় দল মাত্র একটিই ম্যাচ হেরেছিল। অন্যদিকে এশিয়া কাপ ২০১৮কেও তার অধিনায়কত্বে ভারত জিতেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *