যুবরাজ, হার্দিক পাণ্ডিয়া আর জাদেজার জায়গায় এই দুই খেলোয়াড়কে টি-২০ শামিল করার দাবী তুললেন 1

ভারতীয় ক্রিকেট দল এই সময় নিজেদের পুরো ধ্যান আগামী বছর অস্ট্রেলিয়ার আতিথেয়তায় হতে চলা আইসিসি টি-২০ বিশ্বকাপে কেন্দ্রিত করছে। ভারতীয় দল ২০০৭ এ হওয়া প্রথম বিশ্ব টি-২০র পর থেকে এখনো কোনো খেতাব জিততে পারেনি কিন্তু এবার তারা যে কোনো ভাবে এই খেতাবি জয়ের অপেক্ষাকে শেষ করতে চায়।

ভারতীয় দলের সংযোজন নিয়ে যুবি বললেন এই কথা

যুবরাজ, হার্দিক পাণ্ডিয়া আর জাদেজার জায়গায় এই দুই খেলোয়াড়কে টি-২০ শামিল করার দাবী তুললেন 2

বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি এই মুহূর্তে আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য একটা সঠিক সংযোজনের সন্ধানে রয়েছেন আর এই কারণে তারা আলাদা আলাদা তরুণ খেলোয়াড়দের পরখ করার কাজ করছে। ভারতীয় দলের ব্যাটিং মজবুত করার জন্য খেলোয়াড়দের সন্ধান রয়েছে যাতে অস্ট্রেলিয়ায় হতে চলা আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য একটা ভাল দল বানানো আর মাঠে নামানো যেতে পারে। কিন্তু প্রাক্তন খেলোয়াড় যুবরাজ সিং এব্যাপারে একদম আলাদা ভাবছেন।

যুবরাজ সিং বললেন অলরাউন্ডারের চেয়ে বেশি ভাল হয় প্রধান জোরে বোলার

যুবরাজ, হার্দিক পাণ্ডিয়া আর জাদেজার জায়গায় এই দুই খেলোয়াড়কে টি-২০ শামিল করার দাবী তুললেন 3

ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং টি-২০ ক্রিকেটে অলরাউন্ডারের চেয়ে বেশি গভীরতা বোলারদের মনে করেন। যুবরাজ সিং আজতক চ্যানেলে স্পোর্টসতকের অনুষ্ঠানে কথা বলতে গিয়ে বলেন,

“প্রথম কথা তো ভীষণই গুরুত্বপূর্ণ হবে যে দীর্ঘ ব্যাটিং ক্রমে ধ্যান দেওয়া। গত ৪-৫ বছরে যখনই আইপিএলের দল হয় তো সবচেয়ে বেশি পয়সা বোলারদের উপর লাগানো হচ্ছে। আপনার কাছে প্রধান তিন বা চার বোলার না হলে তো ব্যাটিং অলরাউন্ডার বোলিং করতে তারা মার খাবেই। কনভেনশন স্পিন আর অর্থোডক্স স্পিনে ভীষণই পার্থক্য রয়েছে। তো আমার মনে হয় যে থিঙ্ক ট্যাঙ্ক রয়েছে তাদের ভাবতে হবে যে প্রধান বোলারকেই নিতে। যেমন জসপ্রীত বুমরাহ, যজুবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, কারণ এই বোলাররা ভীষণই ভাল। বাস্তবে টি-২০ বিশ্বকাপে আমাদের ভীষণই ভাল বোলারদের প্রয়োজন। আমাদের কাছে ভীষণই ভাল ব্যাটিং ক্রম মজুত রয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মা রয়েছে। মিডল অর্ডারে শ্রেয়স আইয়ার ভাল করছে। ব্যাটিং একটা ইস্যু অবশ্যই হতে পারে, কিন্তু আপনাকে বিশ্বকাপে বোলাররাই জেতাবে। হ্যাঁ আমার মনে হয় যে রিস্ট স্পিনারদের ফেরত আনতে হবে। কারণ কেউ জোরে বোলিং করলে তাকে মারা সহজ, কেউ ধীরে বোলিং করলে তাকে তার পিচ পর্যন্ত পৌঁছতে সমস্যা হতে পারে”।

যে তরুণ খেলোয়াড়কেই সুযোগ দিক তাকে সিকিওর করা হোক

যুবরাজ, হার্দিক পাণ্ডিয়া আর জাদেজার জায়গায় এই দুই খেলোয়াড়কে টি-২০ শামিল করার দাবী তুললেন 4

ঋষভ পন্থ আর মহেন্দ্র সিং ধোনির ডিবেট নিয়ে যুবি বলেন,

“এটা থিঙ্ক ট্যাঙ্ককে দেখতে হবে যে আপনাকে আগে ক্রিকেট কার সঙ্গে খেলতে হবে। যদি আপনি ঋষভ পন্থের দিকে দেখছেন আর প্রথম টুর্নামেন্টেই বলে দেন যে ও আমাদের প্রথম পছন্দ আর অর দ্বিতীয় টুর্নামেন্টে বলেন যে আমাদের কাছে দুজন উইকেটকিপার আরো রয়েছে। আপনার যাকেই খেলাতে হবে আপনি তাকে প্রথম ৬ মাস ক্রিকেট খেলাও। ওকে বলো যে আমরা টি-২০ বিশ্বকাপের দিকে দেখছি, পুরো ফ্রি হয়ে খেলো। তো টিম ম্যানেজমেন্টকে চিফ সিলেক্টার্সদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হবে যে যাকেই আমাদের খেলাতে হবে তাকে আমরা সিকিওর করি। হেরে গেলেও কোনো ব্যাপার না, ভারতীয় দল এত খারাপ নয়, তারা বিশ্বকাপে সবচেয়ে ভাল, কিন্তু তাদের নিজেদের খেলোয়াড়কে গ্রুম করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *