সিক্সার কিংস যুবরাজ সিংয়ের বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে জায়গা পাওয়া নিশ্চিত, এই হল কারণ

এই সময় আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিয়ে সমস্ত দলগুলিই নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের হোস্ট করা বিশ্বকাপের জন্য ভারতীয় দলকেও প্রস্তুত হতে দেখা যাচ্ছে। বিশ্বকাপ দল নিয়ে ভারতীয় দলে বেশ কয়েকজন ক্রিকেটারের নাম নিশ্চিত হয়ে রয়েছে অন্যদিকে এমন কিছু প্লেয়ারও রয়েছে যারা দলে নিজেদের দাবী পেশ করতে পারেন।

এই কারণে যুবি বিশ্বকাপ দলে জায়গা পেতে পারেন

এসবের মধ্যেই ভারতীয় দলের অভিজ্ঞ প্লেয়ারদের নজর আন্দাজ করা যাবে না। ভারতীয় তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে থাকলেও বিশ্বকাপ দলে যুবিরা কাছে এমন কিছু সক্ষমতা রয়েছে যাতে তাকে নির্বাচিত করা হতে পারে। আজকের প্রতিবেদনে আমরা আপনাদের সেই পাঁচটি কারণ বলব যে কারণে যুবরাজকে বিশ্বকাপের দলে জায়গা দেওয়া হতে পারে।

আন্তর্জাতিক ক্রিকেটে বিশাল অভিজ্ঞতা
সিক্সার কিংস যুবরাজ সিংয়ের বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে জায়গা পাওয়া নিশ্চিত, এই হল কারণ 1
ভারতীয় দলের সিক্সার কিং যুবরাজ সিংয়ের কাছে আন্তর্জাতিক ক্রিকেটের বিশাল অভিজ্ঞতা রয়েছে। যুবরাজ ভারতীয় দলের বেশ কিছু স্মরণীয় জয়ে নিজের যোগদান দিয়েছেন। যুবিরা এই যোগদানকে কখনওই ভোলা যাবে না। যুবরাজ এখনও পর্যন্ত ৩০৪টি ওয়ান ডে, ৪০টি টেস্ট এবং ৫৮টি টি২০ আন্তর্জাতিক খেলেছেন ভারতের হয়ে, ফলে যুবরাজের কাছে ৪০০ বেশি আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা রয়েছে যা তাকে বিশ্বকাপ দলে জায়গা করে দিতে পারে।

যে কোনও মুহুর্তে ফিরে আসার ক্ষমতা
সিক্সার কিংস যুবরাজ সিংয়ের বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে জায়গা পাওয়া নিশ্চিত, এই হল কারণ 2
ভারতীয় দলের হয়ে ২০০০ সালে অভিষেক করেন যুবরাজ। তারপরে যুবরাজ লাগাতার ভারতীয় দলের হয়ে খেলেছেন, কিন্তু ২০১১ সালের বিশ্বকাপের পর তাকে ক্রমাগত দল থেকে বাদ পড়তে হয়েছে। কিন্তু যুবরাজের একটি বিশেষ ক্ষমতা রয়েছে তিনি যে কোনও মুহুর্তে দলে দুরন্তভাবে ফিরে আসার ক্ষমতা রাখেন।

অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ঘনিষ্ঠতা
সিক্সার কিংস যুবরাজ সিংয়ের বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে জায়গা পাওয়া নিশ্চিত, এই হল কারণ 3
যুবরাজ সিং ২০১৭য় ওয়ান ডে দলে ফেরা অধিনায়ক বিরাট কোহলির কারণে হয়েছিল। বিরাট এবং যুবিরা মধ্যে দুর্দান্ত টিউনিং রয়েছে। সেই সঙ্গে বিরাট বেশ কয়েকবার যুবরাজের প্রশংসা করে সে কথা প্রমানও করেছেন। ফলে যুবরাজ সিংকে বিশ্বকাপে দলে ফেরার জন্য বিরাটের ঘনিষ্ঠতা কাজে আসতে পারে।

ইংল্যান্ডের পরিস্থিতিতে খেলার অভিজ্ঞতা
সিক্সার কিংস যুবরাজ সিংয়ের বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে জায়গা পাওয়া নিশ্চিত, এই হল কারণ 4
২০১৯ বিশ্বকাপ ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে। যুবরাজ সিংয়ের ইংল্যান্ডের মত দ্রুত এবং বাউন্সি পিচে খেলার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। যুবি জোরে বোলারদের বিরুদ্ধে সম্পুর্ণ সহজতার সঙ্গে খেলেন, ফলে এই সমস্ত ব্যাপার মাথায় রেখেই যুবরাজকে ভারতীয় বিশ্বকাপ দলে রাখা হতে পারে।

বড় টুর্নামেন্ট চাপ নেওয়ার ক্ষমতা
সিক্সার কিংস যুবরাজ সিংয়ের বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলে জায়গা পাওয়া নিশ্চিত, এই হল কারণ 5
যুবরাজ সিং এখনও পর্যন্ত বেশ কিছু বড় টুর্নামেন্টে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। যার মধ্যে রয়েছে তিন তিনটি বিশ্বকাপও। এছাড়াও যুবি এখনও পর্যন্ত প্রত্যেক টি২০ বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করেছেন, সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার অভিজ্ঞতাও রয়েছে তার। ফলে এটা বলা ভুল হবে না যে যুবির বড় টুর্নামেন্টে চাপ নেওয়ার ক্ষমতাও রয়েছে। ফলে আরও একবার বিশ্বকাপের মত টুর্নামেন্টে যুবরাজের এই সক্ষমতা তাকে আরও একবার দলে জায়গা করে দিতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *