যুবরাজ চাইলেন বিদেশী লীগ খেলার অনুমতি, বিসিসিআই জানালো এই সিদ্ধান্ত

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং কিছুদিন আগেই অবসর নিয়েছেন। যুবির গুনতি ভারতীয় দলের সবচেয়ে বড়ো খেলোয়াড়দের মধ্যে করা হয়। যুবরাজ বিশ্বকাপ ২০১১তে ভারতীয় দলকে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন আর তাকে প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্টও দেওয়া হয়েছি। এছাড়া ২০০৭ টি-২০ বিশ্বকাপেও যুবি ব্যাট হাতে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন।

যুবরাজ সিং চাইলেন অনুমতি

যুবরাজ চাইলেন বিদেশী লীগ খেলার অনুমতি, বিসিসিআই জানালো এই সিদ্ধান্ত 1

যুবরাজ সিঙ্গের অবসর নেওয়ার পেছনের কারণ জানানো হচ্ছে যে তিনি বিদেশী টি-২০ লীগ খেলতে চান। এখন যুবি বিসিসিআইয়ের কাছে টি-২০ লীগ খেলার অনুমতি চেয়েছেন। তিনি এর জন্য বোর্ডকে চিঠি লিখেছেন। তিনি ভারতের হয়ে শেষ ম্যাচ ২০১৭য় খেলেছিলেন। তারপর থেকে তিনি দলে সুযোগ পাননি। আইপিএলেও তাকে বেশি সুযোগ দেওয়া হয়নি আর এই কারণে যুবরাজ বিদেশি লীগ খেলার জন্য অবসর নিয়ে নেন।

পাওয়া যেতে পারে অনুমতি

যুবরাজ চাইলেন বিদেশী লীগ খেলার অনুমতি, বিসিসিআই জানালো এই সিদ্ধান্ত 2

বিসিসিআই আন্তর্জাতিক ক্রিকেট আর আইপিএল সমেত ঘরোয়া ক্রিকেট খেলা খেলোয়াড়দের বিদেশী লীগে খেলার অনুমতি দেয় না। যদিও যুবির সঙ্গে এমনটা নাও হতে পারে। আর তিনি অনুমতি পেতে পারে। যা নিয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইকে বলেন,

“ও কাল বোর্ডকে চিঠি লিখেছে। আমার ওর বিদেশী লীগে খেলার অনুমতি পাওয়ায় কোনো সমস্যা দেখছি না। কারণ ও আন্তর্জাতিক ক্রিকেট আর আইপিএল থেকে অবসর নিয়ে ফেলেছে”।

বেশ কিছু খেলোয়াড় খেলেছেন

যুবরাজ চাইলেন বিদেশী লীগ খেলার অনুমতি, বিসিসিআই জানালো এই সিদ্ধান্ত 3

যুবরাজ সিং যদি অনুমতি পান তো তিনি বিদেশী লীগ খেলা প্রথম ভারতীয় হবেন না। তার আগে ইউএইতে হওয়া টি-১০ লীগে বীরেন্দ্র সেহবাগ, জাহির খান, আরপি সিং মুনাফ প্যাটেলের মত খেলোয়াড় খেলেছেন। অবসর নেওয়ার পর যুবি বলেছিলেন যে এই বয়ে আমি মনোরঞ্জনের জন্য কিছু ক্রিকেট খেলতে পারি। আমি এখন নিজের জীবনের মজা নিতে চাই। আন্তর্জাতিক ক্রিকেট আর আইপিএলের ব্যাপারে ভাবা যথেষ্ট চাপের হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *