শিভম দুবের লাগাতার ফ্লপ শোয়ের পর যুবরাজ সিং টিম ম্যানেজমেন্ট আর বিসিসিআইকে দিলেন এই পরামর্শ 1

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে টিম ম্যানেজমেন্ট তরুণ খেলোয়াড় শিভম দুবেকে সুযোগ দিয়েছে। শিভমও শুরুতে ভালো প্রদর্শন করেছেন আর নিয়মিত দলে থাকছেন। কিন্তু এখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া টি-২০ সিরিজের পঞ্চম ম্যাচে কিউয়ি ব্যাটসম্যানরা শিভমের বলে হাত খুলে রান করেছেন। কিন্তু এখন ভারতের প্রাক্তন তারকা যুবরাজ সিংকে শিভমের সমর্থনে কথা বলতে দেখা গেলো।

শিভম দুবের এক ওভারে উঠেছিল ৩৪ রান

শিভম দুবের লাগাতার ফ্লপ শোয়ের পর যুবরাজ সিং টিম ম্যানেজমেন্ট আর বিসিসিআইকে দিলেন এই পরামর্শ 2

ভারতীয় দলের জোরে বোলিং অলরাউন্ডার শিভম দুবে নিউজিল্যান্ড সফরে খেলা হওয়া টি-২০ সিরিজের পাঁচটি ম্যাচের সবকটিতেই প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হয়েছে। এর মধ্যে শিভম ব্যাটিং এবং বোলিংয়ের সুযোগ পেয়েছেন। কিন্তু তিনি নিজের সক্ষমতা প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। তিনি ব্যাট হাতে কোনো বড়ো ইনিংস খেলতে পারেননি অন্যদিকে বোলিংয়েও নিরাশাজনক প্রদর্শন করেছেন। বিশেষ করে পঞ্চম তথা শেষ টি-২০তে দশম ওভারে শিভম দারুণভাবে মার খান। আসলে দশম ওভারে তার সামনে রস টেলর আর টিম সিফর্ট ব্যাটিং করছিলেন। আর শিভম এই ওভারে মোট ৪ট ছক্কা, একটি বাউন্ডারি, একটি সিঙ্গল এবং একটি ওয়াইড বল মিলিয়ে মোট ৩৪ রান দেন। যদিও এরপর এই খেলোয়াড়কে বোলিংয়ের সুযোগ দেওয়া হয়নি।

শিভম দুবেকে দিতে হবে সময়

শিভম দুবের লাগাতার ফ্লপ শোয়ের পর যুবরাজ সিং টিম ম্যানেজমেন্ট আর বিসিসিআইকে দিলেন এই পরামর্শ 3

ভারতীয় ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার শিভম দুবে গত ১১টি ইনিংসে ৫টি উইকেট নিয়েছেন। এখন তার নিরাশাজনক প্রদর্শনের কারণে তার উপর দল থেকে বাদ পড়ার খাঁড়া ঝুলছে। এই মুহূর্তে শিভমের সমর্থনে নামা তারকা প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং এক্সপো ২০২০ দুবাই ক্রিকেট ফাইনাল ম্যাচের সময় স্পোর্টস ৩৬০ এ বলেছেন,

“আমার মনে হয় শিভম দুবে একজন ভালো প্রতিভা, কিন্তু ওকে আপনার সময় দিতে হবে”।

সেই সঙ্গে যুবরাজ হার্দিক পাণ্ডিয়ার ব্যাপারে বলতে গিয়ে বলেন,

“হার্দিক পিঠের চোট থেকে প্রত্যাবর্তন করবে। এই কারণে তার জন্য জোরে বোলিং করা যথেষ্ট মুশকিল হবে। আমি জানিনা হার্দিক এটা থেকে কিভাবে বেরিয়ে আসবে”।

আগে এই প্রাক্তন তারকা দুই অলরাউন্ডারেরই তুলনা করে বলেছেন,

“দুবেকে দেখুন, ওকে সামান্য সময় দিন… আর তারপর ভবিষ্যতে দেখা যাবে যে এই দুজনের মধ্যে কার মধ্যে ধারাবাহিকতা থাকে”।

এনসিতে রয়েছেন হার্দিক পাণ্ডিয়া

শিভম দুবের লাগাতার ফ্লপ শোয়ের পর যুবরাজ সিং টিম ম্যানেজমেন্ট আর বিসিসিআইকে দিলেন এই পরামর্শ 4

টিম ইন্ডিয়ার তারকা জোরে বোলিং অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া বিশ্বকাপের পর থেকে বেশি ক্রিকেট খেলেননি। বিশ্বকাপ চলাকালীনই হার্দিকের কোমর ব্যাথার অভিযোগ ছিল। এর কারণেই হার্দিককে বিশ্বকাপের পর বিশ্রাম দেওয়া হয়েছিল। সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হওয়া টি-২০ সিরিজে দলে প্রত্যাবর্তনের পর পান্ডিয়ার আবারো ব্যাথার সমস্যা দেখা যায়। এরপর তিনি লণ্ডনে কোমরের নীচের অংশের অপারেশন করান। বিশ্রাম করার পর ভারত এ দলের হয়ে নিউজিল্যান্ড সফরের জন্য রওনা হওয়ার আগে হার্দিক পান্ডিয়া ফিটনেস টেস্ট পাশ করতে পারেননি আর তিনি দল থেকে বাদ পড়েন। বর্তমা সময় হার্দিক পাণ্ডিয়া এনসিতে ফিটনেস ফিরে পাওয়ার চেষ্টা করছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *