যুবরাজ সিংয়ের বড়ো খোলসা, ৬টি ছক্কা মারার পর স্টুয়ার্ট ব্রডের বাবা তাকে বলেছিলেন এই কথা

ভারতীয় দলের প্রাক্তন তারকা বিস্ফোরক ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের কথা ভাবলেই সবার আগে যে কথা মনে আসে তা হলে ২০০৭এ টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে মারা ৬টি ছক্কা। এখন সেই ঘটনার প্রায় ১৩ বছর কেটে গিয়েছে। এখন যুবরাজ সিং জানিয়েছেন যে সেই সময় ৬টি ছক্কা মারার পর স্টুয়ার্ট ব্রডের বাবা তাকে কী বলেছিলেন।

যুবরাজ সিং ৬টি ছক্কার ঘটনাকে করলেন স্মরণ

যুবরাজ সিংয়ের বড়ো খোলসা, ৬টি ছক্কা মারার পর স্টুয়ার্ট ব্রডের বাবা তাকে বলেছিলেন এই কথা 1

প্রাক্তন ভারতীয় দলের বিস্ফোরক তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং ২০০৭ টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন। ওই ছটি ছক্কা মারার আগে তার সঙ্গে ইংল্যান্ডের জোরে বোলার অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটপের সঙ্গে ঝামেলা হয়েছিল। যে ব্যাপারে এখন ১৩ বছর পর কথা বলতে গিয়ে যুবরাজ সিং বিবিসি পোডকাস্টকে জানিয়েছেন যে,

“ফ্লিনটপ কিছু শব্দ আমাকে বলেছিলেন আমিও তা তাকে ফিরিয়ে দিই। আমি স্রেফ ইংল্যান্ডের বিরুদ্ধে আসা ছটি ছক্কায় খুশি ছিলাম কারণ কিছু সপ্তাহ আগে দিমিত্রি মাসকারেনহান্স আমাকে একদিনের ম্যাচে ৫ট ছক্কা মেরেছলেন। যখন আমি ষষ্ঠ ছক্কাটি মারি তো স্বাভাবিকভাবেই আমার প্রথম দৃষ্টি ফ্লিনটপের উপর ছিল কিন্তু দ্বিতীয় দৃষ্টিটি দিমিত্রির উপর ছিল, যিনি আমাকে দেখে হেসে ফেলেছিলেন”।

এই ইনিংসের কারণেই ম্যাচে বড়ো প্রভাব পরে আর ভারতীয় দল শেষপর্যন্ত জয় হাসিল করে টি-২০ বিশ্বকাপে নিজেদের মজবুত জায়গায় পৌঁছে দিয়েছিল।

স্টুয়ার্ট ব্রডের বাবা দেখা করেছিলেন যুবরাজ সিংয়ের সঙ্গে

যুবরাজ সিংয়ের বড়ো খোলসা, ৬টি ছক্কা মারার পর স্টুয়ার্ট ব্রডের বাবা তাকে বলেছিলেন এই কথা 2

যারপর যুবরাজ সিং জানিয়েছেন যে সই সময়ের ম্যাচ রেফারি আর স্টুয়ার্ট ব্রডের বাবা ক্রিস ব্রড পরের দিন তার সঙ্গে দেখা করেন। যে ব্যাপারে জানাতে গিয়ে যুবরাজ সিং বলেন যে,

“ওর বাবা, ক্রিস ব্রড, যিনি একজন ম্যাচ রেফারি ছিলেন। তিনি পরের দিন আমার কাছে আসেন আর বলেন, তুমি আমার ছেলের কেরিয়ারকে প্রায় শেষ করে দিয়েছো আর এখন তোমার ওর জন্য অবশ্যই একটি টি-শার্টে অটোগ্রাফ দেওয়া উচিত। এই কারণে আমি নিজের ভারতের জার্সি দিই আর স্টুয়ার্ট ব্রডের জন্য একটি মেসেজ লিখি – আমি ৫টি ছক্কা খেয়েছি এই কারণে আমি জানি যে তোমার কেমন লাগছে। ইংল্যান্ড ক্রিকেটের ভবিষ্যতের জন্য, অল দ্য বেস্ট”।

এখন স্টুয়ার্ট ব্রডের সফলতায় খুশি যুবরাজ

যুবরাজ সিংয়ের বড়ো খোলসা, ৬টি ছক্কা মারার পর স্টুয়ার্ট ব্রডের বাবা তাকে বলেছিলেন এই কথা 3

ওই ম্যাচের পর স্রেফ যুবরাজ সিংয়ের কেরিয়ারই বদলায় নি বরং স্টুয়ার্ট ব্রডের কেরিয়ারও বদলে যায়। আজ তিনি একজন সফল টেস্ট বোলার। যে ব্যাপারে যুবরাজ সিং বলেন,

“স্টুয়ার্ট এখন বিশ্বের সর্বশ্রেষ্ঠ বোলারদের মধ্যে একজন। আমার মনে হয় না যে ভারতের কোনো বোলার এক ওভারে ছটি ছক্কা মার খাওয়ার পর এইভাবে কেরিয়ার গড়তে পারত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *