কেকেআরের ইউসুফ আগামী মরসুমের জন্য যোগ দিতে চলেছেন এক নতুন টি-২০ দলে 1

আগেই এই টুর্নামেন্টে যোগ দিয়েছিলেন ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সুরেশ রায়না। এবার আইপিএলের ধাঁচে তৈরি হতে চলা তামিলনাড়ু প্রিমিয়ার লিগে যোগ দিতে চলেছেন দেশের অন্যতম সেরা মারকুটে ব্যাটসম্যান ইউসুফ পাঠান। তাঁর সঙ্গে ওই প্রতিযোগিতায় যুক্ত হলেন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে নজরকাড়া বোলিং করা ইউজবেন্দ্র চাহ্বল।

কেকেআরের ইউসুফ আগামী মরসুমের জন্য যোগ দিতে চলেছেন এক নতুন টি-২০ দলে 2
ইউজবেন্দ্র চাহাল

এদিন দেশের একটি নামকরা সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সদ্য শেষ হয়ে যাওয়া আইপিএলে মনের মতো পারফরম্যান্স করতে না পারার কারণেই খোদ ইউসুফ পাঠান নাকি শীঘ্রই শুরু হতে চলা তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। এ বিষয়ে তিনি বলেন, “আমাকে এই প্রতিযোগিতার অনেকগুলি ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে খেলতে বলা হচ্ছিল। পরে এখানে খেলার সিদ্ধান্ত নিলাম। বেশকিছু কারণের জন্যই আমি টিএনপিএল–এ খেলার সিদ্ধান্ত নিয়েছি। বর্তমান সময়ে আমার জন্য যেকোনও ধরণের ক্রিকেট খুবই গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে আমার লক্ষ্য নিজের শক্তি অনুযায়ী খেলা।”

কেকেআরের ইউসুফ আগামী মরসুমের জন্য যোগ দিতে চলেছেন এক নতুন টি-২০ দলে 3
ইউসুফ পাঠান

টিএনপিএলে খেলতে হলে তামিলনাড়ুর কোনও একটি ক্লাবের হয়ে আগে নিজের নাম নথিভুক্ত করতে হবে। সে মোতাবেক টিএনপিএলে যুক্ত হওয়ার জন্য ইউসুফ পাঠান শীঘ্রই তামিলনাড়ুর কোনও ক্লাবের সঙ্গে যুক্ত হবেন। তবে কোনও ক্লাবে যোগ দেবেন, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। অন্যদিকে ইউজবেন্দ্র চাহ্বল গত বছরেই তামিলনাড়ুর একটি ক্লাবের সঙ্গে যুক্ত হয়ে রয়েছেন। তাই তাঁর ক্ষেত্রে এই ঝামেলা আর থাকছে না।

কেকেআরের ইউসুফ আগামী মরসুমের জন্য যোগ দিতে চলেছেন এক নতুন টি-২০ দলে 4
ইউসুফ পাঠান

গত বছর তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলার জন্য অন্য রাজ্যের অনেক নামীদামি ক্রিকেটার উৎসাহ প্রকাশ করেছিলেন। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের সে অনুমতি দেয়নি। তবে এবারে বোর্ড তাদেরকে গ্রিন সিগনাল দিয়েছে। পাশাপাশি জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররাও সেখানে যোগ দিতে পারবেন। সেটাকে মাথায় রেখে এ পর্যন্ত ৮০জন ক্রিকেটার টিএনপিএল–এ নিজেদের নাম নথিভুক্ত করেছেন।

কেকেআরের ইউসুফ আগামী মরসুমের জন্য যোগ দিতে চলেছেন এক নতুন টি-২০ দলে 5
আগেই এই টুর্নামেন্টের জন্য নিজের নাম লিখিয়ে ফেলেছেন সুরেশ রায়না

নথিভুক্ত হওয়া ৮০জন ক্রিকেটারের মধ্যে মোট ২৪জন ক্রিকেটারকে নিয়ম অনুযায়ী এই প্রতিযোগিতার নিলামে তোলা হবে। প্রতিটা ফ্র্যাঞ্চাইজি সর্বাধিক মোট তিনজন অন্য রাজ্যের ক্রিকেটারকে নিজেদের দলে রাখতে পারবে, যাদের মধ্যে সর্বাধিক দু’জনকে ম্যাচের চূড়ান্ত একাদশে রাখতে পারবে দলগুলি।

এদিকে আবার শোনা গিয়েছে, তামিলনাড়ু প্রিমিয়ার লিগে যুক্ত হতে চলেছেন কলকাতা নাইট রাইডার্সের নেতা গৌতম গম্ভীর। তিনি অবশ্য ক্রিকেটার হিসেবে নন, কোনও একটি দলের মেন্টর হিসেবে যোগ দিতে পারেন। এরইমধ্যে তিনি একটি প্রেজেন্টেশন তৈরি করে ফেলেছেন নিজের ফ্র্যাঞ্চাইজিকে দেখানোর জন্য যে, তিনি টুর্নামেন্টে নিজের দলের জন্য কি ধরণের পরিকল্পনা গ্রহণ করবেন। উল্লেখ্য, তামিলনাড়ু প্রিমিয়ার লিগের দ্বিতীয় সংস্করণটি আগামী ২২শে জুলাই শুরু হতে চলেছে। আর সেটাকে মাথায় রেখে ক্রিকেটারদের আগামী ২৩শে জুন নিলামে তোলার পরিকল্পনায় রয়েছেন আয়োজকরা।

কেকেআরের ইউসুফ আগামী মরসুমের জন্য যোগ দিতে চলেছেন এক নতুন টি-২০ দলে 6
গৌতম গম্ভীর

Leave a comment

Your email address will not be published.