আইপিএল নিলাম: সানরাইজার্স হায়দ্রাবাদ করেছিল রিলিজ, নিলামে অবিক্রিত থাকলেন এই ভারতীয় তারকা

কলকাতায় আইপিএলের আসন্ন মরশুমের জন্য নিলাম হচ্ছে। এতে ৩৩২জন খেলোয়াড় শামিল রয়েছেন। ভারতীয় দলের বাইরে থাকা ইউসুফ পাঠানও এই নিলামে শামিল রয়েছেন। তার বেস প্রাইস এক কোটি টাকা। তার দল সানরাইজার্স হায়দ্রবাদ তাকে নিলামের আগে রিলিজ করে দিয়েছিল। হায়দ্রাবাদ তাকে ২০১৮র নিলামে মাত্র এক কোটি ৯০ লাখ টাকায় কিনেছিল।

সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে শামিল

আইপিএল নিলাম: সানরাইজার্স হায়দ্রাবাদ করেছিল রিলিজ, নিলামে অবিক্রিত থাকলেন এই ভারতীয় তারকা 1

ইউসুফ পাঠানের গুনতি আইপিএলের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে করা হয়ে থাকে। যদিও গত তিনটি মরশুম তার জন্য বিশেষ ভালো যায়নি। তিনি এখনো পর্যন্ত ১৭৪টি আইপিএল ম্যাচ খেলেছেন আর এর মধ্যে তার নামে ২৯ এর গড়ে আর ১৪৩ এর স্ট্রাইকরেটে ৩২০৪ রান নথিভূক্ত রয়েছে। তার সর্বোচ্চ রান ১০০। বোলিংয়েও তিনি ৪২টি উইকেট নিয়েছেন। আইপিএলে সবচেয়ে দ্রুত সেঞ্চুরি করার ভারতীয় রেকর্ডও তার নামে রয়েছে। আইপিএল ২০১০ এ মুম্বাই ইন্ডিয়ানের বিরুদ্ধে তিনি ৩৭ বলে সেঞ্চুরি করেছিলেন। গত তিনটি মরশুমে ৪০টি ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ৩৪৩ রানই বেরিয়েছে। আইপিএল ২০১৯ এ তো তিনি ১০টি ম্যাচে মাত্র ৪০ রান করেছিলেন।

কেউই কেনেনি

আইপিএল নিলাম: সানরাইজার্স হায়দ্রাবাদ করেছিল রিলিজ, নিলামে অবিক্রিত থাকলেন এই ভারতীয় তারকা 2

ইউসুফ পাঠানের গত তিনটি মরশুম খুব একটা ভালো যায়নি। আর এই কারণে তাকে কেউই কেনেনি। তার ভূমিকা নীচের দিকে এসে দ্রুত রান করার সঙ্গে কিছু ওভার স্পিন বল করে উইকেট নেওয়ার ছিল কিন্তু তাকে কোনো দলই কেনার উপযুক্ত মনে করেনি। পাঠান আইপিএলের প্রথম তিনটি মরশুমে রাজস্থান রয়্যালস দলের অংশ ছিলেন। এরপর ২০১১র নিলামে তাকে কলকাতা নাইট রাইডার্স কিনে নেয়। ২০১৭ পর্যন্ত তিনি কেকেআরের সঙ্গে ছিলেন। এর মধ্যে কেকেআর ২০১২ আর ২০১৪র খেতাবও জেতে। আইপিএল ২০১৪র শেষ লীগ ম্যাচে তিনি ২২ বলে ৭২ রানের ইনিংস খেলে দলকে পয়েন্টস টেবিলে দ্বিতীয় স্থানে পৌঁছে দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *