মাঠেই একে অপরের সঙ্গে লড়াইতে জড়ালেন ইউসুফ পাঠান, অজিঙ্ক রাহানে, এই বিষয়ে হলো ঝামেলা 1

ভারতের সবচেয়ে বড়ো ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জি ট্রফির লড়াইতে বৃহস্পতিবার সবচেয়ে সফল দল মুম্বাই বরোদাকে নিজেদের প্রথম ম্যাচে লজ্জাজনকভাবে হারিয়ে দিয়েছে। মুম্বাই গ্রুপ বি-র এই ম্যাচে দারুণ প্রদর্শন করে বরোদা দলকে ৩০৯ রানের বড়ো ব্যবধানে হারিয়ে জয় দিয়ে এই টুর্নামেন্ট শুরু করেছে।

মুম্বাই-বরোদার ম্যাচে দুই সিনিয়র খেলোয়াড়দের মধ্যে তর্ক

মাঠেই একে অপরের সঙ্গে লড়াইতে জড়ালেন ইউসুফ পাঠান, অজিঙ্ক রাহানে, এই বিষয়ে হলো ঝামেলা 2

মুম্বাই আর বরোদার মধ্যে খেলা হওয়া এই ম্যাচে মুম্বাইয়ের জয়ের চেয়েও বেশি শেষ দিন ভারতের দুই সিনিয়র খেলোয়াড়দের মধ্যে বাকবিতণ্ডা শিরোনামে উঠে এসেছে। একটি সিদ্ধান্ত নিয়ে দুই খেলোয়াড়দের নিজেদের মধ্যে তর্কাতর্কি করতে দেখা গিয়েছে। এখানে বরোদা আর মুম্বাইয়ের মধ্যে খেলা হওয়া এই ম্যাচে এই বাকবিতণ্ডায় মুম্বাইয়ের অভিজ্ঞ খেলোয়াড় অজিঙ্ক রাহানে আর বরোদার তারকা ব্যাটসম্যান ইউসুফ পাঠানের মধ্যে আউটের সিদ্ধান্ত নিয়ে যথেষ্ট সময় ধরে তর্কাতর্কি চলতে থাকে।

ইউসুফ পাঠান আর অজিঙ্ক রাহানের মধ্যে হলো তর্কাতর্কি

মাঠেই একে অপরের সঙ্গে লড়াইতে জড়ালেন ইউসুফ পাঠান, অজিঙ্ক রাহানে, এই বিষয়ে হলো ঝামেলা 3

বরোদায় খেলা হওয়া এই ম্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে শেষ দিন হার এড়ানোর জন্য খেলতে নামা বরোদার দল সংঘর্ষ করছিল। তখন ক্রিকেট অভিজ্ঞ ব্যাটসম্যান ইউসুফ পাঠান নিজের তরফে ম্যাচ বাঁচানোর চেষ্টা করছিলেন। ইউসুফ পাঠানের কাছ থেকে বরোদার আশাও ছিল। কিন্তু ম্যাচে বরোদার ইনিংসের ৪৮তম ওভারে শশাঙ্ক আদরদের বলে ইউসুফ পাঠানকে আউট দেওয়া হয়। এই আউটের সিদ্ধান্তে ইউসুফ পাঠানকে একদমই খুশি দেখায়নি। ইউসুফ পাঠান বিস্ময় প্রকাশ করে যথেষ্ট সময় পর্যন্ত ক্রিকেট দাঁড়িয়ে থাকেন। তখনই মুম্বাই আর ভারতের অভিজ্ঞ খেলোয়াড় অজিঙ্ক রাহানে আউট হওয়া সত্ত্বেও ক্রিজে দাঁড়ানো ইউসুফ পাঠানের কাছে যান। দুজনের মধ্যে অনেকক্ষণ পর্যন্ত আউটের সিদ্ধান্ত নিয়ে তর্ক হতে থাকে।

ইউসুফ-রাহানের বকবিতণ্ডার মধ্যে পৃথ্বী শ থেকেছেন মুম্বাইয়ের জয়ের হিরো

মাঠেই একে অপরের সঙ্গে লড়াইতে জড়ালেন ইউসুফ পাঠান, অজিঙ্ক রাহানে, এই বিষয়ে হলো ঝামেলা 4

এই বাকবিতণ্ডা তো ম্যাচে শিরোনামে উঠে আসে কিন্তু অন্যদিকে ভারতের উদীয়মান তরুণ তারকা পৃথ্বী শ এই ম্যাচের হিরো হিসেবে উঠে এসেছেন। পৃথ্বী শ বরোদার বিরুদ্ধে দারুণ ব্যাটিং করে দুই ইনিংসেই দুর্দান্ত ইনিংস খেলে মুম্বাইয়ের জয়ে বড়ো অবদান রাখেন আর জয়ের নায়ক প্রমানিত হন। ভারতীয় দলের বাইরে থাকা পৃথ্বী শ বরোদার বোলারদের ক্লাবস্তরে নামিয়ে এনে প্রথম ইনিংসে ৬৬ রান করেন তো অন্যদিকে দ্বিতীয় ইনিংসে বিধ্বংসী মেজাজে ব্যাট করে ১৭৯ বলেই ২০২ রানের ইনিংস খেলেন। পৃথ্বী নিজের ব্যাটিংয়ে আরো একবার ভারতীয় দলে ফিরে আসার দাবী জানিয়ে ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *