ইংল্য়ান্ডের মহিলা ক্রিকেট টিমের অলরাইন্ডার ড্য়ানিয়েলে ওয়ায়েট গত সোমবার একটি ট্য়ুইট করেছিলেন। ট্য়ুইটের মূল বিষয়বস্তু ছিল ভারত অধিনায়ক বিরাটের কাছ থেকে পাওয়া একটি ক্রিকেট ব্য়াট। ওই ব্য়াটে আবার বিরাটের নামও লেখা ছিল একেবারে নিচের দিকে। ভারত অধিনায়কের ওপর ইংলিশ সুন্দরীর ক্রাশের ব্য়াপার প্রায় সবারই জানা। আর তার কাছ থেকে উপহার পাওয়া ব্য়াট নিয়ে তিনি একটি ম্য়াচে খেলতে চান বলেও জানিয়েছেন। সেই ব্য়াটটিএতদিন ব্য়বহার না করলেও, এবার তা করতে চান ওয়ায়েট। তাই খুশিতে আত্মহারা হয়ে ট্য়ুইট করে বসেন এই মহিলা ইংলিশ ক্রিকেটার। যে ছবিটি পোস্ট করেছেন, তা এমনভাবে তোলা, ব্য়াটের যে অংশের বিরাটের নাম লেখা আছে, সেটা দেখাও যাচ্ছে। কোনওরকম না দেখেই উৎসাহের বশে ছবিটি পোস্ট করে দেন ড্য়ান। বিরাটের নামের বানানটি যে ভুল লেখা আছে, তা এতদিন খেয়ালই করেননি তিনি। তাঁর নজর এড়ালেও, ট্য়ুইটারে তা দেখার পর অনেকের নজর এডা়য়নি বা নজর এড়িয়ে যেতে চাননি। ‘বিরাট কোহলি’র জায়গায় ‘বিরাট খোলি’ লেখা আছে দেখে তাঁরা ড্য়ানিয়েলে’কে নিয়ে হাসাহাসি শুরু করেন। মজাদার ট্য়ুইটে তাঁকে ভরিয়ে দেন। সবাই প্রায় তাঁকে বিরাট কোহলি নামের বানান শেখাতেও উদ্য়োগী হন। আর এই পরিস্থিতির মধ্য়ে পড়ে ওয়ায়েট মোটেও ঘাবড়ে যাননি বা লজ্জাজনক পরিস্থিতিতে পড়ে বিষয়টাকে এড়িয়ে যেতে চাননি। তাঁকে নিয়ে যাঁরা বিদ্রুপ করছিলেন, তাঁদের উদ্দেশে ড্য়ানিয়েলে লেখেন, ”আমায় বিদ্রুপ করছেন? ভুল বানানটা আমি লিখিনি। বিরাটের ব্য়াট যারা তৈরি করে তারা লিখেছে।”
উল্লেখ্য়, ২০১৪ সালে বাংলাদেশে হওয়া টি-২০ বিশ্বকাপের সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিরাটের বিস্ফোরক হাফ-সেঞ্চুরি দেখে তাঁর প্রেমে পাগল হয়ে গিয়েছিলেন এই ব্রিটিশ সুন্দরী। তারপর সোশাল নেটওয়ার্কিং সাইট ট্য়ুইটারে বিরাটকে বিয়ের প্রস্তাব দেন তিনি। তখন থেকেই ড্য়ানিয়েলে ওয়ায়েট ভারতে পরিচিত নাম। ব্রিটিশ সুন্দরীর বিয়ের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বিরাট কি উত্তর দিয়েছেন, তা কারওর জানা নেই। তবে, ভারতীয় দলের সঙ্গে ইংল্য়ান্ড সফরের সময় ডার্বিশায়ারে গিয়ে ড্য়ানিয়েলের সঙ্গে আলাদা করে দেখা করে তাঁর একটি ব্য়াট উপহার দেন বিরাট। সেই ব্য়াটটির নাম ‘বিস্ট’ রেখেছেন ড্য়ান। ব্য়াটটি গত তিন বছর হাত না লাগালেও, এবার ওই ব্য়াটটি নিয়ে একটি বড় ইনিংস খেলতে ইচ্ছুক তিনি। আর তা সবাইকে জানাতেই, উপহার পাওয়া ব্য়াটের ছবির সঙ্গে এই ইংরেজ মহিলা ক্রিকেটার ট্য়ুইট করেন, ”অনুশীলনে ফিরেছি এই সপ্তাহ থেকেই। বিস্টকে নিয়ে খেলতে নামার অপেক্ষা আর সইছে না। ধন্য়বাদ বিরাট।”
উল্লেখ্য়, সেলিব্রিটিদের সোশাল সাইটে ভুল লেখা এবং তা নিয়ে ঠাট্টা-বিদ্রুপের ঘটনা আগেও অনেকবার ঘটেছ। সম্প্রতি বলিউডি অভিনেত্রী প্রীতি জিন্টা’ও ভুল করে ফ্য়ানেদের কাছে বিদ্রুপের পাত্রী হয়েছিলেন। ক্য়ারিবিয়ান প্রিমিয়ার লিগের একটি ম্য়াচ শেষ হয়ে যাওয়ার পর তিনি বলিউড অভিনেতা শাহরুখ খানকে বেস্ট অফ লাক জানান।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...