কাঁধের চোট গুরুতর, সার্জারির জন্য ব্রিটেন যাবেন ঋদ্ধিমান

দীর্ঘদিন ধরে কাঁধের আঘাতের সমস্যায় ভোগা ঋদ্ধিমান সাহা চিকিৎস্যার জন্য ব্রিটেন যাবেন। যেখানে তার সার্জারি হবে। আইপিএল চলাকালীন আহত হওয়া ঋদ্ধি ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে দলে জায়গা পান নি, এবং তার জায়গায় দীনেশ কার্তিক এবং ঋষভ পন্থকে নির্বাচিত করা হয়েছে। অন্যদিকে ঋদ্ধির চোট নিয়ে হইচই কমই হচ্ছে না। বলা হচ্ছে যে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিয়োর ভুলেই ঋদ্ধির চোট আরও গভীর হয়ে গিয়েছে। যার প্রভাব এই তারকার ক্রিকেট কেরিয়ারেও পড়তে পারে।

বিতর্ক বেড়ে যেতে দেখে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে, যে ঋদ্ধির চিকিৎসায় কোনও গাফিলতি করা হবে না। এই কারণে তাকে যত দ্রুত সম্ভব অপারেশনের জন্য ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারে রওনা করা হচ্ছে, যেখানে তার চিকিৎসা হবে।

সূত্রের খবর অনুযায়ী ঋদ্ধির সামনে প্রস্তাব রাখা হয়েছিল যে মুম্বাই না ম্যাঞ্চেস্টার কোথায় তিনি চিকিৎসা করাতে চান, যা নিয়ে ঋদ্ধি নিজেই ম্যাঞ্চেস্টারে চিকিৎসা কথা বলেন। খবর অনুযায়ী ঋদ্ধির অপারেশন ডাক্তার অ্যান্ড্রু বেসেল করবেন, তিনি সেই ডাক্তার যিনি ২০০৬য়ে শচীন তেন্ডুলকরের কাঁধের অপারেশন করেছিলেন।ঋদ্ধি এই মুহুর্তে এনসিএতে নিজের চোট থেকে সুস্থ হওয়ার চেষ্টা করে চলেছেন। মনে করা হচ্ছে যে ঋদ্ধি অনেক আগেই নিজের চোট নিয়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিকে খবর করে দিয়েছিলেন। আর পর ঋদ্ধির এমআরআই স্ক্যান করা হয়, যার পরে আঘাতের কথা জানা যায়। প্রসঙ্গত যদি ঋদ্ধি সুস্থ হতেন তাহলে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের প্রথম পছন্দ হতেন। কিন্তু আঘাতের কারণেই তাকে এই সিরিজ থেকে ছিটকে যেতে হয়।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...