রিদ্ধিমান সাহা নিজের চোট নিয়ে দিলেন বড়ো বয়ান, জানালেন নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন কি না 1

বাংলাদেশের বিরুদ্ধে খেলা হওয়া ডে-নাইট টেস্ট ম্যাচ ভারত ইনিংস এবং ৪৬ রানের ব্যবধানে জিতে নিয়েছে। যদিও ম্যাচ চলাকালীন ভারতীয় দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহা আহতও হয়ে যান। আসলে তার মিডল ফিঙ্গারে ফ্র্যাকচার হয়ে গিয়েছে। পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি নিজের চোট নিয়ে একটি বয়ান দিয়েছেন।

নিউজিল্যাণ্ড সফরের আগে ফিট হওয়ার আশা

রিদ্ধিমান সাহা নিজের চোট নিয়ে দিলেন বড়ো বয়ান, জানালেন নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন কি না 2

২১ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। এই সিরিজের আগে ঋদ্ধিমান সাহা নিজের ফিট হওয়ার আশা প্রকাশ করেছেন। তিনি নিজের বয়ানে বলেছেন,

“এটা একটা সামান্য ফ্র্যাকচারের মতই। এটা ঠিক হতে পাঁচ সপ্তাহের বেশি লাগার কথা নয়। আমি বাড়িতে কিছু সময় বিশ্রাম নেব আর তারপর পুনর্বাসণ প্রক্রিয়ার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়ে সেখানের নির্দেশ পালন করব”।

জানিয়ে দিই যে ঋদ্ধিমান সাহা আগেও চোটের কারণে প্রায় এক বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন। যদিও এবার তার সমর্থকরা চাইবেন যে তার এই চোট বেশি গুরুতর না হোক।

ডে-নাইট টেস্ট নিশ্চিতভাবেই চ্যালেঞ্জিং

রিদ্ধিমান সাহা নিজের চোট নিয়ে দিলেন বড়ো বয়ান, জানালেন নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন কি না 3

পিঙ্ক বলে খেলা হওয়া ডে-নাইট টেস্টের নিজের অভিজ্ঞতার ব্যাপারে বলতে গিয়ে ঋদ্ধিমান সাহা বলেন, “এটা নিশ্চিতভাবেই চ্যালেঞ্জিং ছিল, বিশেষ করে ফ্লাড লাইটে, বাউন্ডারি লাইনে ফিল্ডাররা একবারে বলকে দেখতে সক্ষম ছিল না। আমি চাই যে ব্যাকগ্রাউন্ডের সাইডস্ক্রীন এর চেয়ে ভালো হতে পারে। যাতে বল দেখতে বেশি সহজ হতে পারত”।

বলের রঙ যাই হোক, আমরা প্রস্তুত

রিদ্ধিমান সাহা নিজের চোট নিয়ে দিলেন বড়ো বয়ান, জানালেন নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন কি না 4

ভবিষ্যতে গোলাপি বলে খেলা নিয়ে নিজের বয়ানে ঋদ্ধিমান সাহা বলেন, “আমার মনে হয় যে বেশিরভাগ ম্যাচ লাল বলেই হবে। হ্যাঁ মাঝে কিছু ম্যাচ গোলাপি বলে হতে পারে। যদিই বলের রঙ যাই হোক, আমরা সবসময় প্রস্তুত থাকব। যদিও শেষ সিদ্ধান্ত বিসিসিআইকেই নিতে হবে, কখন কোন ম্যাচ করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *