একটি সর্বভারতীয় দৈনিকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী আগামী কাল প্রাক্তণ ভারতীয় জোরে বোলার ভেঙ্কটেশ প্রসাদের নেতৃত্বধীন জুনিয়ার নির্বাচক মন্ডলী আগামী কাল অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করবেন। ভারতের নীল দল এই মুহুর্তে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের সঙ্গে অনূর্ধ্ব ১৯ চ্যালেঞ্জার ট্রফির ফাইনালে খেলছে। এবং এই ম্যাচে খেলোয়াড়দের পারফর্মেন্সই তাদের অনূর্ধ্ব ১৯ দলে নির্বাচনের ব্যারোমিটার হতে চলেছে। যদিও আশা করা হচ্ছে পৃথ্বী শ’, শুভম গিল, আভিষেক শর্মা, হিমাংশু রানা, রাহুল চাঁচর, এবং ইশান্ত পোড়েলের মত মত প্লেয়াররা জুনিয়র বিশ্বকাপের দলে নিজেদের জায়গা ফিরে পাবেন। অন্যদিকে আরও আশা করা হচ্ছে ভারতের অনূর্ধ্ব ১৯ দলকে নেতৃত্ব দেবেন পৃথ্বী শ’। শুভম গিল অলরেডি ভারতীয় ‘এ’ দলকে নেতৃত্ব দিয়ে ফেলেছেন এবং জুনিয়র টিম ম্যানেজমেন্ট গত সপ্তাহেই তাকে রঞ্জি খেলার জন্য রিলিজ করে দিয়েছে। বর্তমানে খেলা প্লেয়ারদের প্রথম অধিনায়ক ছিলেন অভিষেক শর্মা, জিনি ২০১৬য় ভারতকে এশিয়াকে জয় এনে দিয়েছিলেন। গত বিশ্বকাপে হিমাংশু রানা জুনিয়র ওয়ার্ল্ডকাপের জন্য নির্বাচিত হন নি।

আশা করা হচ্ছে এবারে তিনি নির্বাচিত হবেন এবং ভারতীয় দলকে এবারে রিপ্রেজেন্ট করতে সক্ষম হবেন। চাঁচড়ের কথা ধরলে তিনি অনূর্ধ্ব ১৯ দলে ভারতীয় দলের জন্য ভালো পারফর্মেন্স করেছেন এবং আইপিএলে অভিজ্ঞতাও রয়েছে তার, যা তাকে শক্তিশালী প্রতিদ্বন্ধী হিসেবে প্রমান করবে। দিল্লির অনুজ রাওয়াত, এবং গুজরাটের সিদ্ধার্থ দেশাই যারা রঞ্জি ট্রফি লেভেলে ভালো খেলেছিলেন, কিন্তু তাদের নির্বাচন নাও হতে পারে কারণ সিলেকশন টুর্নামেন্টে ভালো খেলতে পারেন নি। যেখানে প্রথম তিনিটে ম্যাচে অনুজ করেছেন মাত্র ৩২ রান সেখানে প্রথম দুটি ম্যাচ খেলে দেশাই মাত্র দুটিই উইকেট নিতে পেরেছেন। সিলেকশনের পরে ভারতীয় দল তাদের কোচ রাহুল দ্রাবিড়ের তত্ত্ববধানে নিউজিল্যান্ডে উড়ে যাবে। বে ওভালে ভারতীয় অনূর্ধ্ব ১৯ দল প্রথম ম্যাচ খেলবে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আগামী ১৪ জানুয়ারী। তাদের পরবর্তী দুটি ম্যাচও তারা একই মাঠে খেলবে হবে যথাক্রমে পাপুয়া নিউ গিনি অনূর্ধ্ব ১৯ এবং জিম্বাবোয়ে অনূর্ধ্ব -১৯ দলের বিপক্ষে।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রস্তুতি শিবির শুরু হবে দল ঘোষণা হওয়ার দিন থেকেই। পৃথ্বী শ’ এবং ইশান্ত পোড়েলে মত প্লেয়ারদের অনুমতি দেওয়া হয়ে এই ক্যাম্পে যোগ না দিয়ে রঞ্জি ট্রফি খেলতে। যদিও ইশান্ত পোড়েলের ক্ষেত্রে রঞ্জিতে খেলার জন্য ফাইনাল অনুমতি এখনও সামনে আসা বাকি আছে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...