এই বিশ্বকাপে রোহিত শর্মা ভাঙতে পারে এই তিন বড়ো রেকর্ড, এখন এই খেলোয়াড়দের রয়েছে কব্জায়

বিশ্বকপ ২০১৯ ইংল্যাণ্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডসের ঐতিহাসিক ময়দানে খেলা হবে। এই বিশ্বকাপ এখন একটা রোমাঞ্চকর মোড়ে পৌঁছে গিয়েছে। ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে এখনো পর্যন্ত ভাল ছন্দে দেখা গিয়েছে। এই বিশ্বকাপে তিনি বেশ কিছু রেকর্ড ভাঙতে পারেন।

জেনে নিন কোন তিনটি রেকর্ড ভাঙতে পারেন রোহিত শর্মা

১. এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রান

এই বিশ্বকাপে রোহিত শর্মা ভাঙতে পারে এই তিন বড়ো রেকর্ড, এখন এই খেলোয়াড়দের রয়েছে কব্জায় 1

এখনো পর্যন্ত এই বিশ্বকাপ রোহিতের জন্য ভালো গিয়েছে। গত দুটি ইনিংসে তিনি বিশেষ কিছুই করতে পারেননি। কিন্তু তিনি ভীষণই বড়ো ব্যাটশম্যান আর তার ফর্মে ফিরে যে কোনো মুহূর্তে বড়ো স্কোর করার ক্ষমতা রাখেন। শচীন তেন্ডুলকর ২০০৩ বিশ্বকাপে ৬৭৩ রান করেছিলেন। যা আজো একটি বিশ্বকাপে কোনো একজন ব্যাটসম্যান দ্বারা করা সবচেয়ে বেশি রান। এই রেকর্ড ভাঙতে পারেন রোহিত শর্মা। এখনো পর্যন্ত এই বিশ্বকাপে তিনি ভারতীয় দলের হয়ে ৫টি ইনিংসে ৩৩৮ রান করেছেন। ভারতীয় দলের একটি ম্যাচ বৃষ্টিতে নষ্ট হয়েছিল। এই বিশ্বকাপে এখনো ভারতীয় দলকে আরো তিনটি ম্যাচ খেলতে হবে। তারপর যদি ভারতীয় দল সেমিফাইনালে যায় তো তারা আরো একটি বা দুটি ম্যাচ পেতে পারে।

২. এক বিশ্বকাপে সবচেয়ে বেশি সেঞ্চুরি

এই বিশ্বকাপে রোহিত শর্মা ভাঙতে পারে এই তিন বড়ো রেকর্ড, এখন এই খেলোয়াড়দের রয়েছে কব্জায় 2

এই বিশ্বকাপে যখনই রোহিত শর্মা ব্যাটিং করতে এসেছেন তো মনে হয়েছে যে তার ব্যাট থেকে আজ ফের একটা বড়ো সেঞ্চুরি আসবে। এই বিশ্বকাপে রোহিত শর্মা এখনো পর্যন্ত ২টি সেঞ্চুরি করেছেন। প্রথম সেঞ্চুরি তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আর ফের তিনি পাকিস্তানের বিরুদ্ধেও সেঞ্চুরি করেন।। এক বিশ্বকাপে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড এখন কুমার সাঙ্গাকারার নামে রয়েছে। যিনি ২০১৫ বিশ্বকাপে ৪টি সেঞ্চুরি করেছিলেন। এখন লীগ স্টেজে ভারতের কাছে ৩টি ম্যাচ বাকি রয়েছে। যার মধ্যে তারা বাংলাদেশ আর শ্রীলঙ্কার মুখোমুখি হবে। এখন যদি রোহিত এই তিনটি ম্যাচে আরো ৩টি সেঞ্চুরি করেন তো তিনি কুমার সাঙ্গাকারার রেকর্ড ভেঙে দেবেন।

৩. বিশ্বকাপে কোনো এক ম্যাচে সবচেয়ে বেশি রান

এই বিশ্বকাপে রোহিত শর্মা ভাঙতে পারে এই তিন বড়ো রেকর্ড, এখন এই খেলোয়াড়দের রয়েছে কব্জায় 3

একটি বিশ্বকাপ ম্যাচে সবচেয়ে বেশি রান করার রেকর্ড এই মুহূর্তে নিউজিল্যাণ্ডের মার্টিন গুপ্তিলের কাছে রয়েছে। যিনি ২০১৫র বিশ্বকাপে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২৩৭ রান করেছেন। রোহিত শর্মা এখনো পর্যন্ত একদিনের ক্রিকেটে তিনটি ডবল সেঞ্চুরি করেছেন। একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ২৬৪ রানের রেকর্ডও রোহিত শর্মার নামেই রয়েছে। রোহিত শর্মা যখনই সেঞ্চুরি করেন তো তিনি বড়ো ইনিংস খেলেন। ২৬৪ রানের ইনিংস তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছিলেন যাদের সঙ্গে ভারতীয় দলকে এখন এই বিশ্বকাপে খেলতে হবে। ভারতীয় সমর্থকরা আশা করবেন যে আরো একবার রোহিত ফের বড়ো ইনিংস খেলুন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *