ভারত বনাম অস্ট্রেলিয়া: দ্বিতীয় টি-২০র জন্য ১১ সদস্যের ভারতীয় দল, দলের তারকা খেলোয়াড়কে বাদ দেওয়া সমেত হবে ৩ পরিবর্তন

ভারত ব্রিসবেনে খেলা হওয়া প্রথম টি-২০ ম্যাচে ৪ রানে হারের মুখ দেখেছে।এখন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের এই টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ মেলবোর্ণের মাঠে ২৩ নভেম্বর শুক্রবার খেলা হবে। এই দ্বিতীয় টি-২০ ম্যাচে আমরা আমাদের এই প্রতিবেদনে ভারতের সম্ভাব্য একদশের ব্যাপারে জানাতে চলেছি।

আসুন জেনে নেওয়া যাক দ্বিতীয় ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ কেমন হবে:

রোহিত শর্মা

রোহিত শর্মার প্লেয়িং ইলেভেনে খেলা সম্পূর্ণভাবে নিশ্চিত।তিনি ভারতীয় দলের সহঅধিনায়কও আর বর্তমানে তিনি দুর্দান্ত প্রদর্শনও করে চলেছেন। যদিও প্রথম টি-২০তে তিনি কিছুই করতে পারেননি আর মাত্র ৭ রান করে আউট হয়ে যান। ফলে আগামি ম্যাচে নিজের সম্মান অনুযায়ীই তিনি বড় রান করতে চাইবেন।

শিখর ধবন

শিখর ধবন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে ৯২ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। প্রথম ম্যাচেও তিনি বিস্ফোরক ব্যাটিং করে সকলের মন জয় করে নিয়েছেন।ধবন প্রথম ম্যাচে ৪২ বলে ৭৬ রানের ইনিংস খেলেছিলেন।

বিরাট কোহলি

বিরাট কোহলি প্রথম টি-২০ম্যাচে ফ্লপ প্রমানিত হয়েছিলেন। অন্যদিকে তিনি চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন কিন্তু দ্বিতীয় টি-২০তে ফের তিনি ৩ নম্বরে ব্যাট করতে আসতে পারেন। এছাড়াও দলের অধিনায়কত্বের দায়িত্বও বিরাট কোহলি কাঁধেই থাকবে।

মনীষ পান্ডে

কেএল রাহুলের ফর্ম এই মুহুর্তে ভীষণই খারাপ। তিনি লাগাতার ফ্লপ প্রমানিত হচ্ছেন। এই কারণে কেএল রাহুলের জায়গায় দ্বিতীয় টি-২০তে মনীষ পান্ডে সুযোগ পেতে পারেন।

ঋষভ পন্থ (উইকেটকিপার)

ঋষভ পন্থ প্রথম টি-২০ ম্যাচে ২০ রানের আক্রামণাত্মক ইনিংস খেলেছিলেন। এই ম্যাচে তিনি একটি বড় স্কোরকরতে চাইবেন। এছাড়াও দলের উইকেটকিপিংয়ের ভূমিকাও তার কাঁধেই থাকবে।

দীনেশ কার্তিক

LONDON, UNITED KINGDOM – MAY 30: Dinesh Karthik of India bats during the ICC Champions Trophy Warm-up match between India and Bangladesh at the Kia Oval on May 30, 2017 in London, England. (Photo by Harry Trump – IDI/IDI via Getty Images)

দীনেশ কার্তিক প্রথম টি-২০ ম্যাচে ১৩ বলে ৩০ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন।যদিও তিনি তার এই ইনিংসে দলকে জেতাতে পারেননি, কিন্তু দ্বিতীয় ইলেভেনে তিনি তার জায়গা নিশ্চিত করে ফেলেছেন।

ভুবনেশ্বর কুমার

India’s Bhuvneshwar Kumar celebrates the wicket of Australian batsman Aaron Finch during the second Twenty20 cricket match in Gauhati, India, Tuesday, Oct. 10, 2017. (AP Photo/Manish Swarup)

ভুবনেশ্বর কুমার প্রথম টি-২০ ম্যাচে নতুন বলে দুর্দান্ত বোলিং করেছিলেন।এই দ্বিতীয় টি-২০তেও ভুবির দলের প্লেয়িং ইলেভেনে থাকা নিশ্চিত।

কুলদীপ যাদব

কুলদীপ যাদবেরও প্লেয়িং ইলেভেনে থাকা নিয়ে কোনও সংশয় নেই। প্রথম ম্যাচেই তিনি দুর্দান্ত বোলিং করে ৪ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন।

উমেশ যাদব

খলিল আহমেদ প্রথম টি-২০ ম্যাচে যথেষ্ট দামী প্রমানিত হয়েছিল, এই কারণে দ্বিতীয় টি-২০ ম্যাচে খলিল আহমেদের জায়গায় উমেশ যাদব ভারতীয় দলে জায়গা পেতে পারেন।

জসপ্রীত বুমরাহ

জসপ্রীত বুমরাহ ভারতীয় দলের জোরে বোলিংয়ের মেরুদন্ড, এই কারণে তার প্লেয়িং ইলেভেনে থাকা নিয়ে কোনও সন্দেহই নেই। প্রথম ম্যাচেও তিনি দুর্দান্ত বোলিং করেছিলেন।

যজুবেন্দ্র চহেল

প্রথম টি-২০ ম্যাচে যজুবেন্দ্র চহেলকে দলের প্লেয়িং ইলেভেনের বাইরে রাখা হয়েছিল। কিন্তু দ্বিতীয় টি-২০তে চহেলের প্লেয়িং ইলেভেনে জায়গা পাওয়া নিশ্চিত মনে করা হচ্ছে। প্রথম টি-২০ ম্যাচে দামি প্রমানিত হওয়া ক্রুণাল পান্ডিয়ায় জায়গায় চহেল দ্বিতীয় টি-২০ খেলতে পারেন।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...