বিজয় শঙ্করের দুর্দান্ত প্রদর্শনে, এই দুই ভারতীয় খেলোয়াড়ের ভাঙতে পারে বিশ্বকাপ খেলার স্বপ্ন, দুটি নামই চমকে দেওয়ার মত
WELLINGTON, NEW ZEALAND - FEBRUARY 06: Vijay Shankar of India during game one of the International T20 Series between the New Zealand Black Caps and India at Westpac Stadium on February 06, 2019 in Wellington, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বিজয় শঙ্কর ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে দুর্দান্ত বোলিংও করেছেন। এই খেলোয়াড়কে লাগাতার সুযোগ দেওয়া হচ্ছে, এই খেলোয়াড়কে গতকালের ম্যাচে ধোনির থেকেও উপরে ব্যাটিং করতে পাঠানো হয়। এই সুযোগের এই খেলোয়াড় যথেষ্ট ফায়দা তোলেন। দুর্দান্ত ব্যাট করে তিনি ৪৬ রান করেন। যখন বোলিং করার সময় আসে তো এই খেলোয়াড় শুরুতে তো রান দেন, কিন্তু শেষ ওভারে এমন কামাল দেখান যে ভারত ম্যাচই জিতে নেয়। বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ সিরিজ। এরপর ভারতীয় দলের খেলোয়াড়রা আইপিএল খেলবেন।

ঋষভ পন্থের বিশ্বকাপের স্বপ্ন ভেঙে না যায়

বিজয় শঙ্করের দুর্দান্ত প্রদর্শনে, এই দুই ভারতীয় খেলোয়াড়ের ভাঙতে পারে বিশ্বকাপ খেলার স্বপ্ন, দুটি নামই চমকে দেওয়ার মত 1
NAGPUR, INDIA – MARCH 05: Vijay Shankar of India celebrates taking the wicket of Marcus Stoinis of Australia during game two of the One Day International series between India and Australia at Vidarbha Cricket Association Ground on March 05, 2019 in Nagpur, India. (Photo by Robert Cianflone/Getty Images)

যে ধরণের ব্যাটিং বিজয় শঙ্কর করছেন তাতে তিনিউপরের দিকে ভারতের হয়ে খেলতে পারেন। অন্যদিকে ঋষভ পন্থ টি-২০তে সুযোগ পেয়েছেন। কিন্তু তার প্রদর্শন ততটাও ভালো হয়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই খেলোয়াড় শুরুতে সুযোগ পাননি। ভারতীয় দলে এই মুহূর্তে ধোনির রূপে একজন অভিজ্ঞ উইকেটকিপার রয়েছে।
বিজয় শঙ্করের দুর্দান্ত প্রদর্শনে, এই দুই ভারতীয় খেলোয়াড়ের ভাঙতে পারে বিশ্বকাপ খেলার স্বপ্ন, দুটি নামই চমকে দেওয়ার মত 2
HYDERABAD, INDIA – MARCH 01: Rishabh Pant of India ahead of game one of the One Day International series between India and Australia at Rajiv Gandhi International Cricket Stadium on March 01, 2019 in Hyderabad, India. (Photo by Robert Cianflone/Getty Images)

যে কারণে একজন উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবেও এই খেলোয়াড় দলে সুযোগ পাচ্ছেন না। এখন বিজয় শঙ্করের প্রদর্শন দেখে এমন মনে হচ্ছে যে এই খেলোয়াড় একজন ব্যাটসম্যান আর একজন অলরাউন্ডার দুই হিসেবেই দলের সদস্য হতে পারেন। পন্থকে দলে একজন ব্যাটসম্যান হিসেবে সুযোগ দেওয়া হয় কিন্তু তিনি সেই সুযোগের সদ্বব্যবহার করতে পারেন নি।

রায়ডুর ব্যাটিংয়ে নেই ধারাবাহিকতা

বিজয় শঙ্করের দুর্দান্ত প্রদর্শনে, এই দুই ভারতীয় খেলোয়াড়ের ভাঙতে পারে বিশ্বকাপ খেলার স্বপ্ন, দুটি নামই চমকে দেওয়ার মত 3
HYDERABAD, INDIA – MARCH 02: Ambati Rayudu of India bats during game one of the One Day International series between India and Australia at Rajiv Gandhi International Cricket Stadium on March 02, 2019 in Hyderabad, India. (Photo by Robert Cianflone/Getty Images)

গত কিছু বছর ধরে ভারতীয় দলের যা সবচেয়ে বড় সমস্যা তা হলে চার নম্বর ব্যাটসম্যান। এইনম্বরে আম্বাতি রায়ডু কিছু ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছেন্তো কিছু ম্যাচে ফ্লপ থেকেছেন। এই খেলোয়াড়ের প্রদর্শনে ধারাবাহিকতা নেই। বিজয় শঙ্কর এই খেলোয়াড়ের দুর্দান্ত বিকল্প হতে পারেন। নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ৯০ রানের ইনিংস ছেড়ে দিলেতারপর সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলা ৩ ম্যাচ আর আস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে রায়ডুর ব্যাট চলে নি। ফলে বিজয় শঙ্কর এই জায়গায় সুযোগ পেতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *