এই বিশেষ কারণে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে যজুবেন্দ্র চহেলকে

ইংল্যান্ড সফরে টি২০ এবং ওয়ানডে সিরিজে খেলার পর দেশে ফিরে আসা যজুবেন্দ্র চহেলকে আজ দক্ষিন আফ্রিকা এ দলের বিরুদ্ধে চারদিনের ম্যাচের সিরিজে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে। চহেল গত বেশ কিছু সময় ধরে সীমিত ওভারের খেলায় ভারতীয় দলের হয়ে দুর্দান্ত বল করে চলেছেন। চহেল আর আর কুলদীপের জুটি ভারতের হয়ে একটি বড় হাতিয়ার প্রমানিত হচ্ছে।

এই কারণে করা হয়েছে ভারতীয় এ দলে শামিল

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি চেয়েছিলেন কুলদীপ এবং চহেলকে টেস্ট ম্যাচে খেলাতে।এটা নিজের বয়ানেও তিনি স্পষ্ট করে দিয়েছিলেন, যে এই দুই রিস্ট স্পিনার দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। যারা বড় ফর্ম্যাট অর্থাৎ টেস্ট ফর্ম্যাটে ভারতের জন্য লাভদায়ক প্রমানিত হতে পারেন। ওয়ানডে সিরিজের পর কুলদীপ যাদবকে তো টেস্ট দলে শামিল করা হয়েছে, কিন্তু চহেল দলেজায়গা পান নি, তাকে ফের ভারতে ফিরে যেতে হয়।
এই বিশেষ কারণে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে যজুবেন্দ্র চহেলকে 1
এই কারণে হন নি নির্বাচিত

আসলে চহেল ২০১৬ থেকে কোনও প্রথম শ্রেনীর ক্রিকেট খেলেন নি। এই অবস্থায় তাকে হঠাৎ করে পাঁচ দিবসীয় ম্যাচের (টেস্ট ক্রিকেট) জন্য দলে শামিল করা যেতে পারে না। যদিও অধিনায়ক কোহলি এবং টিম ম্যানেজমেন্ট চহেলকে টেস্ট ক্রিকেটে খেলাতে চেয়েছিলেন। এই কারণে টেস্টের জন্য প্রস্তুতি নিতেই চহেলকে দক্ষিণ আফ্রিকার এ দলের বিরুদ্ধে চারদিনের ম্যাচে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে।

এই বিশেষ কারণে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে যজুবেন্দ্র চহেলকে 2
নির্বাচন কমিটির একটি সূত্র জানিয়েছেন, “ বর্তমান ম্যানেজমেন্ট টিম রিস্ট স্পিনারদের দলে চাইছে। কুলদীপ এবং চহেলের জুটি সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্স দিয়েছেন। কিন্তু চহেলে খুব বেশি প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেন নি। এই জন্য ওকে পরীক্ষার করতেই এটা সবচেয়ে সঠিক উপায়”।
যদি চহেলকে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টেস্টের জন্য দলে শামিল করা হয় তাহলে তাকে নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্যও টেস্ট দলে শামিল করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *