এই বিশেষ কারণে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে যজুবেন্দ্র চহেলকে

ইংল্যান্ড সফরে টি২০ এবং ওয়ানডে সিরিজে খেলার পর দেশে ফিরে আসা যজুবেন্দ্র চহেলকে আজ দক্ষিন আফ্রিকা এ দলের বিরুদ্ধে চারদিনের ম্যাচের সিরিজে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে। চহেল গত বেশ কিছু সময় ধরে সীমিত ওভারের খেলায় ভারতীয় দলের হয়ে দুর্দান্ত বল করে চলেছেন। চহেল আর আর কুলদীপের জুটি ভারতের হয়ে একটি বড় হাতিয়ার প্রমানিত হচ্ছে।

এই কারণে করা হয়েছে ভারতীয় এ দলে শামিল

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি চেয়েছিলেন কুলদীপ এবং চহেলকে টেস্ট ম্যাচে খেলাতে।এটা নিজের বয়ানেও তিনি স্পষ্ট করে দিয়েছিলেন, যে এই দুই রিস্ট স্পিনার দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। যারা বড় ফর্ম্যাট অর্থাৎ টেস্ট ফর্ম্যাটে ভারতের জন্য লাভদায়ক প্রমানিত হতে পারেন। ওয়ানডে সিরিজের পর কুলদীপ যাদবকে তো টেস্ট দলে শামিল করা হয়েছে, কিন্তু চহেল দলেজায়গা পান নি, তাকে ফের ভারতে ফিরে যেতে হয়।

এই কারণে হন নি নির্বাচিত

আসলে চহেল ২০১৬ থেকে কোনও প্রথম শ্রেনীর ক্রিকেট খেলেন নি। এই অবস্থায় তাকে হঠাৎ করে পাঁচ দিবসীয় ম্যাচের (টেস্ট ক্রিকেট) জন্য দলে শামিল করা যেতে পারে না। যদিও অধিনায়ক কোহলি এবং টিম ম্যানেজমেন্ট চহেলকে টেস্ট ক্রিকেটে খেলাতে চেয়েছিলেন। এই কারণে টেস্টের জন্য প্রস্তুতি নিতেই চহেলকে দক্ষিণ আফ্রিকার এ দলের বিরুদ্ধে চারদিনের ম্যাচে ভারতীয় এ দলে শামিল করা হয়েছে।


নির্বাচন কমিটির একটি সূত্র জানিয়েছেন, “ বর্তমান ম্যানেজমেন্ট টিম রিস্ট স্পিনারদের দলে চাইছে। কুলদীপ এবং চহেলের জুটি সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্স দিয়েছেন। কিন্তু চহেলে খুব বেশি প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেন নি। এই জন্য ওকে পরীক্ষার করতেই এটা সবচেয়ে সঠিক উপায়”।
যদি চহেলকে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টেস্টের জন্য দলে শামিল করা হয় তাহলে তাকে নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্যও টেস্ট দলে শামিল করতে পারেন।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়
ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে আর এই শুরুয়াত ২১ নভেম্বর থেকে টি-২০...

বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের...

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে
ভারতীয় ক্রিকেট দল বুধবার নিজের অস্ট্রেলিয়া সফরে একটি মুশকিল মিশন শুরু করতে চলেছে।এর শুরুয়াত তো টি-২০ সিরিজের...

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল
টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি প্রায়ই শিরোনামে থাকেন। অবস্থা এমনই হয় যে, বিরাট কিছু করুন ছাই না...

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার
অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া কোনও দলের ম্যাচে অতিথি দলকে অস্ট্রেলিয়া দলের তুলনায় কমজুরি মনে করা হয় কারণ অস্ট্রেলিয়া...