উইজডেন বাছ এই দশকের সেরা টি-২০ ইলেভেন, ধোনির সঙ্গে এই ভারতীয় দিগগজকেও দিল না জায়গা 1

২০১৯ শেষের মুখে। আর মাত্র কয়েক ঘন্টা পর ২০১৯ শেষ হওয়ার পর এই দশকও শেষ হয়ে যাবে। এই দশক ক্রিকেট মাঠে বেশকিছু ভালো জিনিসের জন্যও স্মরণ কর হবে। ২০১৯ এর শেষ হওয়ার সঙ্গেই এই এক দশকের খারাপ স্মৃতির শেষ হওয়ার অবসরে অনেকেই নিজের মতো করে এই দশকের সেরা দল বাছছে।

উইজডেন বাছল এই দশকের বেস্ট টি-২০ ইলেভেন

উইজডেন বাছ এই দশকের সেরা টি-২০ ইলেভেন, ধোনির সঙ্গে এই ভারতীয় দিগগজকেও দিল না জায়গা 2

এই গত এক দশকে কিছু এমন খেলোয়াড় থেকেছেন যারা পুরো সময় নিজের ক্রিকেট কৌশলে নিজের ঔজ্বল্য ছড়িয়েছেন। এই খেলোয়াড়দের মাথায় রেখেই সকলেই প্রতিটি ফর্ম্যাটে আলাদা আলাদা দল নির্বাচন করছেন। একইভাবে ক্রিকেটের বাইবেল বলে পরিচিত উইজডেনও এই দশকের সেরা টি-২০ দল ঘোষণা করেছে। যেখানে তারা এই ১০ বছরে টি-২০ ক্রিকেটে নিজেদের শ্রেষ্ঠ প্রদর্শন করা খেলোয়াড়দের একাদশ তৈরি করেছে।

রোহিত আর ধোনিকে উইজডেন দিল না নিজেদের দলে জায়গা

উইজডেন বাছ এই দশকের সেরা টি-২০ ইলেভেন, ধোনির সঙ্গে এই ভারতীয় দিগগজকেও দিল না জায়গা 3

রবিবার উইজডেন এই দশকের টি-২০ ইলেভেনের ঘোষণা করেছে, যেখানে বেশকিছু অবাক হওয়ার মতো খেলোয়াড়রা শামিল রয়েছেন অন্যদিকে এমন কিছু নামও রয়েছে যাদের দুর্দান্ত ট্র্যাক রেকর্ড থাকার পরও উইজডেন নিজেদের দলে জায়গা দেয়নি। যার মধ্যে ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা থেকে শুরু করে টি-২০ ক্রিকেটে তৃতীয় সবচেয়ে বেশি রান করা মার্টিন গুপ্তিলও রয়েছেন। উইজডেন দ্বারা নির্বাচিত এই দশকের সেরা টি-২০ দলকে দেখে আশ্চর্য হতে পারে কারণ তারা না শুধু রোহিত শর্মা আর মার্টিন গুপ্তিলের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের বাদ দিয়েছে বরং সেই সঙ্গে তারা ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও নিজেদের দলে রাখেনি।

অ্যারণ ফিঞ্চ আর কলিন মুনরোকে ওপেনিং এবং কোহলিকে তিন নম্বরে নির্বাচিত করেছে

উইজডেন বাছ এই দশকের সেরা টি-২০ ইলেভেন, ধোনির সঙ্গে এই ভারতীয় দিগগজকেও দিল না জায়গা 4

উইজডেন দ্বারা নির্বাচিত এই দলে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান কলিন মুনরোকে জায়গা দেওয়ার সঙ্গেই অ্যারণ ফিঞ্চকে মুনরোর জুটি হিসেবে দলের অধিনায়ক করা হয়েছে। অন্যদিকে তৃতীয় নম্বরে নিঃসন্দেহেই ভারতের অধিনায়ক বিরাট কোহলির নাম রয়েছে, অন্যদিকে চার নম্বরে শেন ওয়াটসন আর পাঁচ নম্বরে তারা গ্লেন ম্যাক্সওয়েলকে বেছেছে। তো অন্যদিকে আগে এই দলের অংশ হয়েছেন ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলার, যাকে মহেন্দ্র সিং ধোনির জায়গায় প্রাধান্য দেওয়া হয়েছে। এছাড়াও এই দলে আফগানিস্তানের অলরাউন্ডার মহম্মদ নবীকে জায়গা দেওয়া হয়েছে। সেই সঙ্গে দলে ডেভিড উইলি, রশিদ খান, লাসিথ মালিঙ্গা আর জসপ্রীত বুমরাহকে বোলার হিসেবে শামিল করা হয়েছে।

এই রকম হল উইজডেনের এই দশকের সেরা টি-২০ একাদশ

অ্যারণ ফিঞ্চ (অধিনায়ক), কলিন মুনরো, বিরাট কোহলি, শেন ওয়াটসন, গ্লেন ম্যাক্সওয়েল, জোস বাটলার, মহম্মদ নবী, ডেভিড উইলি, রশিদ খান, লাসিথ মালিঙ্গা, জসপ্রীত বুমরাহ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *