এশিয়া কাপ: আফগানিস্থানের অধিনায়ক নিজের স্পিনার্সদের দিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের পুরো শ্রেয়

এশিয়াকাপে গতকাল শ্রীলঙ্কার লড়াই আফগানিস্থানের সঙ্গে হয়েছে। আফগানিস্থান শ্রীলঙ্কাকে এশিয়া কাপ ২০১৮র তৃতীয় ম্যাচে জয়ের জন্য ২৫০রানের লক্ষ্য দেয়। শ্রীলঙ্কা গতকাল দলে দুটি বড় পরিবর্তন করে।

আফগানিস্থান খাড়া করে মজবুত স্কোর

এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের অধিনায়ক নিজের স্পিনার্সদের দিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের পুরো শ্রেয় 1
Getty Images

এই ম্যাচে আফগানিস্থানের রহমত শাহের হাফ সেঞ্চুরির সৌজন্যে সম্মানজনক স্কোর দাঁড় করায়। ওপেনার এহসানুল্লাহ জনত ৪৫ রানের দারুণ ইনিংস খেলেন। অন্যদিকে ডু অর ডাই অবস্থায় পৌঁছনো শ্রীলঙ্কার জন্য থিসেরা পেরেরা দুর্দান্ত বোলিং করে ৫ উইকেট নেন। অন্যদিকে আকিলা ধনঞ্জয়ও ২টি উইকেট পান।

শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা করলেন নিরাশ

এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের অধিনায়ক নিজের স্পিনার্সদের দিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের পুরো শ্রেয় 2
Getty Images

শ্রীলঙ্কাকে আফগানিস্থান ২৫০ রানের লক্ষ্য দিয়েছিল যার জবাবে তারা মাত্র ১৫৮ রানে অলআউট হয়ে যায়। শ্রীলঙ্কার তরফে কোনও ব্যাটসম্যানই ক্রিজে টিকে থাকতে পারেন নি। উপুল থরঙ্গা ৩৬ আর থিসারা পেরেরা ২৮ রান করেন। ধনঞ্জয় ডি সিলভা ২৩ আর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২২ রান করে আউট হন। আফগানিস্থানের তরফে গুলবাদিন নইব, রশিদ খান, মহম্মদ নবী আর মুজিব উর রহমান ২টি করে উইকেট নেন।

আমরা এই জয়ে খুশি

এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের অধিনায়ক নিজের স্পিনার্সদের দিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের পুরো শ্রেয় 3
Getty Images

ম্যাচের পর কথা বলতে গিয়ে আফগানিস্থানের অধিনায়ক জানান,

“ আমাদের জন্য প্রত্যেক ম্যাচ ভীষণই স্পেশাল। শ্রীলঙ্কা প্রথম ম্যাচ হেরে গিয়েছিল। আমাদের ব্যাটসম্যানরা ভালো প্রদর্শন করেছে। আমাদের ওপেনাররা আমাদের জন্য বেশ ভালো একটা আধার তৈরি করেছিল। সব ব্যাটসম্যানরাই পরিকল্পনা মাফিক ব্যাটিং করেছে। আমরা ম্যাচের আগেও পার্টনারশিপ নিয়ে কথা বলেছিলাম। আমরা জয় হাসিল করতে চাইছিলাম আর আমরা আমাদের প্রতিভার প্রদর্শনও করতে চাইছিলাম। আমরা তাইই করেছি। আমরা খালি ম্যাচ জিততে চাইছিলাম। আমরা এশিয়া কাপে জয় নিয়ে এখনও পর্যন্ত ভাবি নি। যদি আমাদের কাছে একটা ভালো স্কোর থাকে তো আমাদের স্পিনাররা সেটা বাঁচাতে পারে। পুরো দুনিয়া আমাদের স্পিনারদের চেনে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *