INDvsWI:ভারত আর ওয়েস্টইন্ডিজের শেষ ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ডস, ইতিহাস গড়ার কাছে রোহিত

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ আগামিকাল বুধবাদ ১৪ আগস্ট পোর্ট অফ স্পেন, ত্রিনিদাদে খেলা হবে। প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়া ৫৯ রানের জয় হাসিল করেছিল। আগামিকাল খেলা হতে চলা শেষ ম্যাচে টিম ইন্ডিয়ার নজর এই ম্যাচে জিতে ওয়ানডে সিরিজ ২-০ নিজেদের নামে করা। অন্যদিকে ঘরের দল এই ম্যাচ জিতে সিরিজে নিজেদের প্রথম জয় হাসিল করতে চাইবে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া সম্ভাব্য রেকর্ডসের দিকে

INDvsWI:ভারত আর ওয়েস্টইন্ডিজের শেষ ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ডস, ইতিহাস গড়ার কাছে রোহিত 1

১. বিরাট কোহলি (১৯৩) ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে শেষ ম্যাচে যদি সাতটি ছক্কা মারতে পারেন তো তিনি আন্তর্জাতিক সতরে নিজের ২০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন। এই উপলব্ধী হাসিল করা কোহলি বিশ্বের ২৪তম খেলোয়াড় হবেন।

২. রোহিত শর্মা (১০৯১৮) যদি তৃতীয় ওয়ানডেতে মাত্র ৮২ রান করতে সফল হন তো তিনি নিজের লিস্ট এ কেরিয়ারের ১১ হাজার রান পূর্ণ করে ফেলবেন।

৩. শ্রেয়স আইয়ার (২৯০৫) শেষ ম্যাচে ৯৫ রান করার সঙ্গেই নিজের লিস্ট এ কেরিয়ারের ৩ হাজার রান পুর্ণ করে ফেলবেন।

INDvsWI:ভারত আর ওয়েস্টইন্ডিজের শেষ ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ডস, ইতিহাস গড়ার কাছে রোহিত 2

৪. কুলদীপ যাদব (৯৬) এই ম্যাচে চারটি উইকেট নেওয়ার সঙ্গেই নিজের উইকেটের সেঞ্চুরি পূর্ণ করে ফেলবেন। এই কৃতিত্ব দেখানো কুলদীপ দেশের ২২তম বোলার হবেন।

৫. কুলদীপ যাদব যদি সত্যিই এই ম্যাচে চার উইকেট নিতে পারেন তো তিনি ওয়ানডেতে সবচেয়ে দ্রুত ১০০ উইকেট নেওয়া ভারতের প্রথম বোলার হবেন। তিনি এখনো পর্যন্ত ৫৪টি ম্যাচে ৯৬টি উইকেট নিয়েছেন। এই রেকর্ড বর্তমানে মহম্মদ শামির (৫৬) নামে রয়েছে।

৬. যজুবেন্দ্র চহেল যদি ওয়েস্টইণ্ডিজের বিরুদ্ধে শেষ ম্যাচে খেলার সুযোগ পান তো এটা তার কেরিয়ারের ৫০তম একদিনের ম্যাচ হবে।

INDvsWI:ভারত আর ওয়েস্টইন্ডিজের শেষ ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ডস, ইতিহাস গড়ার কাছে রোহিত 3

৭. ক্রিস গেইল এখনো পর্যন্ত ওয়ানডেতে ২৫টি সেঞ্চুরি করেছেন, শেষ ম্যাচে যদি তিনি সেঞ্চুরি করতে সফল হন তো তিনি ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার ব্যাপারে সপ্তম স্থানে উঠে আসবেন আর এবি ডেভিলিয়র্সকে (২৫) পেছনে ফেলে দেবেন।

৮. শাই হোপ (১৯৪) যদি ছটি চার মারতে পারেন তো তিনি একদিনের ক্রিকেটে নিজের ২০০ বাউন্ডারি পূর্ণ করে ফেলবেন।

৯. কার্লোস ব্রেথওয়েট (৪৩) যদি এই ম্যাচে সাতটি উইকেট নিতে পারেন তো তিনি নিজের ওয়ানডে কেরিয়ারের ৫০তম উইকেট পূর্ণ করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *