ব্রায়ান লারা জানালেন কেন তিনি হতে চাননা বুমরাহের মুখোমুখি, প্রশংসায় বললেন এই বড় কথা

সংযুক্ত আরব আমিরাতে খেলা চলা ইন্ডিয়ান প্রিমিয়ায়র লীগের ত্রয়োদশ মরশুমে ব্যাটসম্যানদের সঙ্গে বোলারদেরও দারুণ কৃতিওত দেখতে পাওয়া গিয়েছে। এই মরশুমে বোলারদের মধ্যে ভারতীয় ক্রিকেট দলের কিছু বোলার ভীষণই ভালো প্রদর্শন করেছেন, যার মধ্যে সবচেয়ে বড় আর বিশেষ নাম জসপ্রীত বুমরাহের থেকেছে।

জসপ্রীত বুমরাহের দেখতে পাওয়া গিয়েছে দুর্দান্ত প্রদর্শন

ব্রায়ান লারা জানালেন কেন তিনি হতে চাননা বুমরাহের মুখোমুখি, প্রশংসায় বললেন এই বড় কথা 1

মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে খেলা জসপ্রীত বুমরাহর এই মরশুম যথেষ্ট প্রভাবি থেকেছে। যিনি নিজের বোলিংয়ে বিরোধী ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে কোনো কার্পণ্য করেননি। জসপ্রীত বুমরাহ মুম্বাই ইন্ডিয়ান্সকে ফাইনালে পৌঁছতে সবচেয়ে বড় নায়ক প্রমানিত হয়েছেন। নিজের বোলিংয়ের সৌজন্যে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে একার দমেই এগিয়ে দিয়েছেন। যারফলে মুম্বাইয়ের রাস্তা যথেষ্টই সহজ হয়ে গিয়েছে।

নিজের যুগে কখনও হতে চাইতাম না বুমরাহের মুখোমুখি

ব্রায়ান লারা জানালেন কেন তিনি হতে চাননা বুমরাহের মুখোমুখি, প্রশংসায় বললেন এই বড় কথা 2

ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্যাটসম্যান ব্রায়ান লারা জসপ্রীত বুমরাহের বোলিংয়ে ভীষণই প্রভাবিত হয়েছেন। ব্রায়ান লারার মতো ব্যাটসম্যান এমনভাবে বুমরাহের বোলিংয়ে প্রভাবিত হয়েছেন যে তিনি নিজের সময়ে বুমরাহের বোলিংয়ের মুখোমুখি না হওয়ার কথা বলেছেন। ব্রায়ান লারা একটি ইন্টারভিউতে পরিস্কার শব্দে বলেছেন যে তিনি বুমরাহের বোলিংয়ের কোনোদিনই মুখোমুখি হতে চাইবেন না। তিনি বলেছেন যে, “আমি জসপ্রীত বুমরাহের মুখোমুখি হতে চাইব না আর কপিল দেব, জাভাগল শ্রীনাথ তথা মনোজ প্রভাকরের সামনেই খেলতে পছন্দ করব”।

জোফ্রা আর জসপ্রীত বুমরাহ যে কোনো যুগেই হতেন সবচেয়ে বড় বোলার

ব্রায়ান লারা জানালেন কেন তিনি হতে চাননা বুমরাহের মুখোমুখি, প্রশংসায় বললেন এই বড় কথা 3

ব্রায়ান লারা এই বর্তমান সময়ের দুজন বোলারকে নিয়ে যথেষ্ট বেশি আকর্ষিত হয়েছেন। যার মধ্যে জসপ্রীত বুমরাহ ছাড়াও জোফ্রা আর্চারকেও তিনি দুর্দান্ত বোলার মনে করেছেন। লারা বলেছেন যে কোনো যুগেই আর্চার আর বুমরাহ সবচেয়ে সেরা বোলারদের মধ্যে শামিল থাকতেন। লারা বলেছেন, “জোফ্রা আর্চার আর জসপ্রীত বুমরাহ ক্রিকেটের যে কোনো যুগে খেলতেন তো সেরাদের তালিকায় তাদের গুনতি হত। যদি ওরা ৭০,৮০,৯০ বা ২০০০ এও খেলতেন তাও তাদের নাম নেওয়া হত। যতদূর আমি দেখেছি আর এখনও দেখছি, এই দুজন বোলার যে কোনো যুগের ক্ষেত্রেই শামিল হবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *