এই ভারতীয় খেলোয়াড় বাড়ালেন হার্দিক পাণ্ডিয়ার সমস্যা, প্রত্যাবর্তনের পর টিম ইন্ডিয়ায় জায়গা পাওয়া মুশকিল!

ভারতীয় দলের দুই দুর্দান্ত অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ক্রুণাল পান্ডিয়া ভারতীয় দলে খেলা দুই সহোদর ভাই। হার্দিক এই মুহুর্তে দলের বাইরে রয়েছে। এই খেলোয়াড় এশিয়াকাপ চলাকালীন চোট পেয়েছিলেন। তার আগে এই খেলোয়াড়কে ভারতীয় দলের এক নম্বর অলরাউন্ডার মনে করা হচ্ছিল। যদিও এই খেলোয়াড় ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচে সুযোগ পাননি কিন্তু এখনও এই খেলোয়াড় দলের প্রথম পছন্দ।

ক্রুণালের দলে থাকায় হার্দিক পাবেন কি জায়গা!

হার্দিক আর ক্রুণাল দুজনেই একই রকমের খেলোয়াড়। এই দুজনে বোলিং আর ব্যাটিং দুইই করেন।এদের মধ্যে একটাই পার্থক্য হার্দিক জোরে বোলার আর তার ভাই ক্রুণাল স্পিন বোলিং করেন।দুই ভাইই দ্রুতগতিতে ব্যাট করায় ভরসা রাখেন। হার্দিকের দলে না থাকার পর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে ক্রুণাল পাণ্ডিয়াকে ভারতীয় দলে নেওয়া হয়েছিল। যেখানে তিনি নিজের ডেবিউ ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। এই খেলোয়াড়কে ফের অস্ট্রেলিয়া সফরের টি-২০ দলে শামিল করা হয়েছে।

হার্দিক টেস্ট দল থেকে পড়েছেন বাদ

এর মধ্যেই হার্দিককে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছে। ইংল্যাণ্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে এই খেলোয়াড়ের প্রদর্শন ভালো ছিল না। যে কারণে এই খেলোয়াড়কে বাদ দেওয়া হয়েছিল। ইংল্যাণ্ডের বিরুদ্ধে একটি ম্যাচ বাদ দিলে পুরো সফরের কোনও ম্যাচেই তার প্রদর্শন ঠিকমতো হয়নি। তৃতীয় ম্যাচে এই খেলোয়াড় পাঁচ উইকেট নিয়েছিলেন।

কোহলি দেখিয়েছেন ক্রুণালের উপর ভরসা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট যেভাবে ক্রুণাল পাণ্ডিয়া নিয়েছিলেন তাতে চারদিক থেকেই এই খেলোয়াড়ের প্রশংসা হচ্ছে। প্রথম টি-২০তে এই খেলোয়াড়ের প্রদর্শন ভালো ছিলনা। এই ম্যাচে ৪ ওভারে তিনি ৫৫ রান দিয়ে ফেলেছিলেন। যখন ব্যাটিংয়ে এই খেলোয়াড়ের প্রয়োজন ছিল তখন এই খেলোয়াড় উইকেট ছুঁড়ে দিয়ে চলে আসেন। কিন্তু ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়ের উপর পরের ম্যাচেও ভরসা করেন আর তাকে সুযোগ দেন।

ওয়ানডে টিমেও কি হার্দিকের জায়গায় সুযোগ পাবেন ক্রুণাল

হার্দিক পাণ্ডিয়ার গত কিছু ম্যাচে প্রদর্শন খুব ভালো ছিল না। অন্যদিকে ক্রুণাল লাগাতার সুযোগ পেয়ে আসছেন।অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে দলের ঘোষণা এখনও হয়নি।আর যেভাবে ক্রুণাল প্রদর্শন করেছেন আর অধিনায়ক তার উপর ভরসা দেখাচ্ছেন তাতে যদি হার্দিকের জায়গায় তিনি জায়গা পান খুব একটা আশ্চর্য হবে না। অন্যদিকে বিশ্বকাপকে মাথায় রেখে যদি ভারত আরও একটি অলরাউন্ডার পেয়ে যায় তো এতে কোনও লোকসান হবে না। হার্দিক ভারতের হয়ে ১১টি টেস্ট, ৪২টি ওয়ানডে আর ৩৫টি টি-২০ ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...