ওভারের শেষ ২ বলে ২ উইকেট নেওয়া শার্দূল ঠাকুর তৃতীয় টি-২০তে প্রথম বলে উইকেট নেওয়ার পরও করবেন না হ্যাটট্রিক

ভারত আর শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলা হচ্ছে। সিরিজের দ্বিতীয় ম্যাচ ইন্দোরের হোলকর স্টেডিয়ামে খেলা হয়েছিল। ভারতের এই ম্যাচ ৭ উইকেটে নিজের নামে করে নিয়েছে। দলের হয়ে বোলিংয়ে নভদীপ সাইনির সঙ্গে শার্দূল ঠাকুর আর কুলদীপ যাদব উজ্জ্বল থেকেছেন অন্যদিকে ব্যাটিংয়ে দলের টপ ৪ ব্যাটসম্যানরা গুরুত্বপূর্ণ ৩০+ স্কোরে করেছেন।

শার্দূল করেছেন কামাল

ওভারের শেষ ২ বলে ২ উইকেট নেওয়া শার্দূল ঠাকুর তৃতীয় টি-২০তে প্রথম বলে উইকেট নেওয়ার পরও করবেন না হ্যাটট্রিক 1

ভারতীয় দলের জোরে বোলার শার্দূল ঠাকুর ১৯তম ওভারে তিন উইকেট নেন। ওভারের দ্বিতীয় বলে তিনি ধনঞ্জয় ডি’সিলভাকে আউট করেছেন। শিভম দুবে তার সহজ ক্যাচ নেন। তার ব্যাট থেকে ১৭ রানের ইনিংস বেরয়। শার্দূল এই ওভারের পঞ্চম বলে তিনি ইসরু উডানাকেও প্যাভিলিয়নে ফেরত পাঠান। শেষ বলে শার্দূল অধিনায়ক লাসিথ মালিঙ্গাকে বিনা রান করেই প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন। এটি তার ওভারের শেষ বল ছিল আর লাগাতার ২ বলে ২টি উইকেট নিয়ে তিনি স্পেল শেষ করেন।

পরের ম্যাচে হবে হ্যাটট্রিক?

ওভারের শেষ ২ বলে ২ উইকেট নেওয়া শার্দূল ঠাকুর তৃতীয় টি-২০তে প্রথম বলে উইকেট নেওয়ার পরও করবেন না হ্যাটট্রিক 2

ভারত আর শ্রীলঙ্কার পরের ম্যাচ ১০ জানুয়ারী পুণেতে খেলা হবে। ওই ম্যাচে শার্দূল ঠাকুর প্রথম উইকেট নিলে কি হ্যাটট্রিক পূর্ণ করে নেবেন? না তার হ্যাটট্রিক পূর্ণ হবে না। ক্রিকেটের নিয়ম অনুযায়ী হ্যাটট্রিক তখনই হয় যখন একই ম্যাচে কোনো বোলার লাগাতার ৩ বলে ৩টি উইকেট নেন তবেই তা হ্যাটট্রিক মানা হয়। টেস্ট ম্যাচে প্রথম ইনিংসের শেষ ২টি বলে আর দ্বিতীয় ইনিংসের প্রথম বলে উইকেট নেওয়া হলে হ্যাটট্রিক মানা হয়, কারণ তা একই ম্যাচে বলে।

পুণেতে খেলার যথেষ্ট অভিজ্ঞতা

ওভারের শেষ ২ বলে ২ উইকেট নেওয়া শার্দূল ঠাকুর তৃতীয় টি-২০তে প্রথম বলে উইকেট নেওয়ার পরও করবেন না হ্যাটট্রিক 3

শার্দূল ঠাকুর আইপিএলে রাইজিং পুণে সুপারজায়ান্ট দলের অংশ ছিলেন। এই কারণে তার এই মাঠে খেলার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। সিরিজের শেষ ম্যাচে তিনি তার এই অভিজ্ঞতার ফায়দা তুলতে চাইবেন। ইন্দোর ম্যাচে তিনি ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। এর আগে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে নীচের দিকে এসে তিনি দ্রুত গতিতে রান করে দলকে জয় এনে দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *