আইসিসির দ্বারা ব্যান লাগানোর পর সাকিব আল হাসান কি খেলতে পারবেন আইপিএল, জেনে নিন 1

বাংলাদেশের অলরাউন্ডার আর অধিনায়ক সাকিব আল হাসানের উপর আইসিসি দু বছরের ব্যান লাগিয়ে দিয়েছে। তাকে বেশ কয়েকবার ম্যাচ ফিক্সিংয়ের জন্য যোগাযোগ করা হয়েছিল কিনতি এই ব্যাপারে তিনি অ্যাণ্টি করাপশন ইউনিট (এসিইউ)কে জানাননি। এটাই কারণ যে তার উপর দু বছরের ব্যান লাগানো হয়েছে।

আইপিএলে খেলতে পারবেন?

আইসিসির দ্বারা ব্যান লাগানোর পর সাকিব আল হাসান কি খেলতে পারবেন আইপিএল, জেনে নিন 2

সাকিব আল হাসান আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন। আইসিসি দ্বারা ব্যান লাগানোর পর তিনি আইপিএলে খেলতে পারবেন না। তার জায়গায় হায়দ্রাবাদ অন্য কোনো খেলোয়াড়কে কিনতে চাইবে। গত মরশুমে খারাপ পারফর্মেন্স করায় তাকে বেশি সুযোগ দেওয়া হয়নি। তিনি মাত্র তিনটি ম্যাচ খেলেছিলেন। এই ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ৯ রান বেরিয়েছে, অন্যদিকে বোলিংয়েও তিনি মাত্র ২টি উইকেট নিতে পেরেছিলেন। যদিও তারপর বিশ্বকাপে তিনি বল আর ব্যাটে দারুণ কামাল দেখিয়েছিলেন।

আইপিএলেও করা হয়েছিল যোগাযোগ

আইসিসির দ্বারা ব্যান লাগানোর পর সাকিব আল হাসান কি খেলতে পারবেন আইপিএল, জেনে নিন 3

আইপিএল ২০১৮র আইপিএলে হায়দ্রাবাদ বনাম কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচ চলাকালীনণ সাকিব আল হাসানকে বুকিরা যোগাযোগ করেছিল। এই ম্যাচ হায়দ্রাবাদ জিতে গিয়েছিল। ২৬ এপ্রিল হওয়া এই ম্যাচে সাকিব বল আর ব্যাটে দুর্দান্ত প্রদর্শন করে নিজের দলকে জয় এনে দিয়েছিলেন। ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে তার দল হায়দ্রাবাদ ১৩২ রানই করেছিল। এর মধ্যে সাকিবের ব্যাট থেকে ২৮ রান বেরিয়েছিল। বোলিংয়েও তিনি ২ উইকেট নেন। এই উইকেটের মধ্যে ময়ঙ্ক আগরওয়াল আর অ্যারণ ফিঞ্চের মত ব্যাটসম্যানদের উইকেট শামিল ছিল।

হায়দ্রাবাদকে খুঁজতে হবে বিকল্প

আইসিসির দ্বারা ব্যান লাগানোর পর সাকিব আল হাসান কি খেলতে পারবেন আইপিএল, জেনে নিন 4

সাকিব আল হাসানকে বিশ্বের সবচেয়ে দুর্দান্ত অলরাউন্ডারদের মধ্যে গুনতি করা হয়। এটাই কারণ যে আইপিএলে তার ফ্রেঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদকে তার বিকল্প খোঁজার জন্য কড়া মেহনত করতে হতে পারে। এর সঙ্গেই তার উপর ব্যান লাগা বাংলাদেশ ক্রিকেটের জন্যও খারাপ খবর। বাংলাদেশ দলকে ভারতের বিউরদ্ধে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু করতে হবে। সাকিব পুরো টুর্নামেন্টের সঙ্গেই টি-২০ বিশ্বকাপও খেলতে পারবেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *