টি-২০ বিশ্বকাপে কি খেলবেন মহেন্দ্র সিং ধোনি? নির্বাচকরা করলেন এই বড় খোলসা

বৃহস্পতিবার ২৯ আগস্ট দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। ভারতীয় নির্বাচকদের দ্বারা বাছা এই দলে মহেন্দ্র সিং ধোনি নেই। জানিয়ে দিই তিনি নির্বাচনের আগেই নির্বাচকদের জানিয়ে দিয়েছিলেন যে তিনি এই টি-২০ সিরিজে খেলবেন না। তিনি নির্বাচনের আগেই নিজেকে এই সিরিজের জন্য অনুপলব্ধ জানিয়ে দিয়েছিলেন। প্রসঙ্গত এর আগেই ওয়েস্টইন্ডিজ সফরেও তিনি নিজেকে অনুপলব্ধ বলে ঘোষণা করেছিলেন।

মহেন্দ্র সিং ধোনিকে সরানোর প্রশ্নই ওঠে না

টি-২০ বিশ্বকাপে কি খেলবেন মহেন্দ্র সিং ধোনি? নির্বাচকরা করলেন এই বড় খোলসা 1

টাইমস নাউ এ ছাপা একটি রিপোর্টের মোতাবেক, ভারতীয় দলের একজন নির্বাচক নিজের বয়ানে বলেছেন,

“মহেন্দ্র সিং ধোনিকে সরানো প্রশ্নই ওঠে না, বরং উনি আমাদের সময় দিয়েছে আর টি-২০ বিশ্বকাপকে ধ্যান রেখে দল গড়ার স্বাধীনতা দিয়েছেন। উনি জানেন যে দল সামাজিক ভাবনার আগে আসে। তিনি এ কথা জানেন যে যদি ঋষভ পন্থ আহত হয়ে যায় তো আমাদের কাছে ওনার আর কোনো বিকল্প নেই, এই কারণে ধোনি থামার সিদ্ধান্ত নিয়েছেন। এই সময় ওনাকে সরানোর কোনো প্রশ্ন নেই। ওয়েস্টইন্ডিজ সফরের আগেও তিনি দু মাসের ব্রেক নিয়েছিলেন”।

এমএস ধোনির ফিটনেস এখনো দুর্দান্ত

টি-২০ বিশ্বকাপে কি খেলবেন মহেন্দ্র সিং ধোনি? নির্বাচকরা করলেন এই বড় খোলসা 2

এমএস ধোনি বয়েস যতই ৩৮ বছর হোক কিন্তু তার ফিটনেস ২০ বছরের তরুণ খেলোয়াড়ের মতই রয়েছে। তিনি মাঠে যথেষ্ট দ্রুত দৌড়ন আর তার উইকেটকিপিংও যথেষ্ট দারুণ। তার বয়েসকে তার ফিটনেসের উপর জাঁকিয়ে বসতে একদমই দেখা যাচ্ছে না, তার দুর্দান্ত ফিটনেসকে দেখে বলা যেতে পারে যে তার অবসরের এটা সঠিক সময় নয়। ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ খেলা হবে, যা অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে। টি-২০ বিশ্বকাপের এখন মাত্র এক বছর সময়ই বাকি রয়েছে। এই অবস্থায় যদি এমএস ধোনি এই টি-২০ বিশ্বকাপের পর অবসর নেন তা যথেষ্ট ভাল হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *